মেসির দেশে নয়, কোপা আমেরিকা হবে নেইমারের দেশে

  • করোনার কারণে আর্জেন্টিনায় বাতিল হয় কোপা আমেরিকা
  • যার ফলে প্রতিযোগিতার ভবিষ্যৎ নিয়ে তৈরি হয়েছিল প্রশ্ন
  • তবে ১২ ঘণ্টার মধ্যেই নতুন আয়োজক দেশের নাম জানাল কনমেবল
  • আর্জেন্টিনার বদলে ব্রাজিলে আয়োজিত হবে কোপা আমেরিকা ২০২১
     

Sudip Paul | Published : May 31, 2021 4:16 PM IST

কোপা আমেরিকার ভবিষ্যৎ নিয়ে খুব দ্রুত সমস্যার সমাধান করল কনমেবল।  করোনার কারণে মেসির দেশ আর্জেন্টিনায় বাতিল হয়ে যায় কোপা আমেরিকা ২০২১। প্রতিযোগিতার ১৪ দিন আগে আয়োজক দেশ থেকে টুর্নামেন্ট বাতিল হয়ে যাওয়ায়, কোপা আমেরিকার ভবিষ্যৎ নিয়ে উঠেছিল প্রশ্ন। আলোচনার মাধ্যমে নতুন আয়োজক দেশের নাম ঘোষণা করা হবে বলে জানানো হয়েঠিল। অবশেষে দ্রুত সিদ্ধান্ত নিয়ে কনমেবল জানিয়ে দিল কোপা আয়োজন করবে ব্রাজিল।

রবিবার স্থানীয় সময় গভীর রাতে আয়োজক কনমেবলের পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে আর্জেন্টিনায় এবারের কোপা আমেরিকা আয়োজন করা সম্ভব হচ্ছে না। প্রসঙ্গত কোপা আমেরিকার আয়োজন নিয়ে সমস্যা নতুন নয়। গতবছরও করোনার কারণ স্থগিত হয়ে যায় প্রতিযোগিতা। তবে স্থির হয়েছিল কলম্বিয়া ও আর্জেন্টিনা যৌথভাবে আয়োজন করবে কোপা। র। কিন্তু দেশে রাজনৈতিক অস্থিরতার কারণে আগেই প্রতিযোগিতা আয়োজন থেকে সরে দাঁড়িয়েছিল কলম্বিয়া। তারপর পুরো প্রতিযোগিতা মেসির দেশে আয়োজন করা হবে বলে জানিয়েছিল কনমেবল। কিন্তু করোনার সংক্রমণ বাড়তে থাকায় আর্জেন্টিনায় প্রতিযোগিতার ঝুঁকি নিতে রাজি হয়নি কনমেবল। দেশের ৭০ শতাংশ মানুষই কোপা আয়োজনে মত দেননি। 

প্রতিযোগিতা শুরু হতে বাকি আর মাত্র ২ সপ্তাহ। তার আগে আয়োজক দেশে প্রতিযোগিতা না করার সিদ্ধান্ত নেওয়ায় তৈরি হয় সমস্যা। কিন্তু দেশ প্রতিযোগিতা আয়োজন করতে উৎসাহী তাদের সঙ্গে কথা বলার কথা জানায় কনমেবল। ১২ ঘণ্টা কাটতে না কাটতেই কনমেবল জানিয়ে দিল, মেসির দেশে নয়, কোপা আমেরিকার আয়োজন করবে নেইমারের দেশ ব্রাজিল। অর্থাৎ ল্যাটিন আমেরিকার ফুটবল সেরা হওয়ার প্রতিযোগিতা ফিরল ফুটবলের দেশে। কনমেবলের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে সকলেই।


Share this article
click me!