SC East Bengal:ডার্বির আগে হায়দরাবাদের বিরুদ্ধে ৪ গোলে লজ্জার হার এসসি ইস্টবেঙ্গলের

আইএসএলের (ISL) গুরুত্বপূর্ণ লজ্জার হার এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal)। মারিও রিভেরার (Mario Rivera) দলকে ৪-০ গোলে হারাল হায়দরাবাদ এফসি (Hyderabad FC)। হ্যাটট্রিক করলেন ওগোবেচে (Ogbeche)। 
 

Asianet News Bangla | Published : Jan 24, 2022 5:19 PM IST

শেষ এফসি গোয়ার বিরদ্ধে মরসুমের প্রথম জয় পেয়ে  আত্মবিশ্বাস ফিরে পেয়েছিল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। কিন্তু তা এক ম্য়াচও স্থায়ী হল না।  কারণ সোমবার  আইএসএলে (ISL) হায়দরবাদ এফসির (Hyderabad FC) বিরুদ্ধে লজ্জার ৪-০ গোলে হার ফের একই জায়গায় নিয়ে গেল লাল-হলুদ ব্রিগেডকে। প্রথম ম্য়াচে দায়িত্ব নিয়েই দলকে জয়ের রাস্তায় ফিরিয়ে সমর্থকদের নয়ণের মণি হয়ে উঠেছিলেন  মারিও রিভেরা (Mario Rivera), সেই স্প্যানিশ কোচও দলের জঘন্য ডিফেন্স দেখে হতবাক। কারণ শেষ কয়েকটি ম্য়াচে ভালো ডিফেন্স করছিল হীরা মণ্ডল , আদিল খান, কিয়াম, ফ্রাঞ্জো প্রেসরা। কিন্তু এদিন একেবারেই ছন্দে পাওয়া যায়নি তাদের। অভিষেকে আহামরি কিছু করতে পারলেন না  ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্সেলো রিবেইরা। অপরদিকে বড় ব্যবধানে জয় পেয়ে লিগ টেবিলের শীর্ষে উঠে এল হায়দরাবাদ এফসি। ম্য়াচে হ্যাটট্রিক করে নায়ক বার্থলেমিউ ওগোবেচে (Ogbeche)।  অপর একটি গোল করেন অঙ্কিত যাদব।

এদিন ম্য়াচের শুরু থেকেই ছন্দে পাওয়া যায়নি এসসি ইস্টবেঙ্গলকে। হায়দরাবাদের একের পর এক আক্রমণ আছড়ে পড়তে থাকে লাল-হলুদের রক্ষণে। ম্য়াচের ২১ মিনিটে সৌভিক চক্রবর্তীর কর্ণার থেকে ওগবেচে বক্সে বল হেড করেন। বল হাওকিপের গায়ে লেগে অরিন্দমের হাতে লেগে গোলে ঢুকে যায়। যদিও গোল দেওয়া হয় ওগোবেচেকেই। পিছিয়ে পড়ে ম্য়াচের ফেরা চেষ্টা করলেও তা সফল হয়নি। ম্য়াচের ৪৪ মিনিটে দ্বিতীয় গোল পেয়ে যায় হায়দরাবাদ ও ওগোবেচে। আদিল খানের বাজে ক্লিয়ারেন্সে বল পেয়ে যান সিভেরিয়ো, মাঝ মাঠ থেকে তাঁর পাস পায়ে পেয়ে যান ওগবেচে। তাঁর শক্তির সামনে আদিলরা পেরে উঠেননি। অরিন্দমকে কাটিয়ে ফাঁকা গোলে বল জড়িয়ে দেন ওগবেচে। তার এক মিনিটের মধ্যেই আসে তৃতীয় গোল। বাঁ-দিকের উইং ধরে আক্রমণে উঠে এসে ইস্টবেঙ্গল ডিফেন্সকে বোকা বানাতে সক্ষম হন অনিকেত। তাঁর ডান পায়ে নিখুঁত বাঁক খাওয়ানো শট সেভ করার কোনো সুযোগই ছিল না অরিন্দমের কাছে। ৩-০  গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় এসসি ইস্টবেঙ্গল।

 

 

ম্য়াচের ফলাফল প্রথমার্ধেই ঠিক হয়ে যায়। এই ম্য়াচে অবিশ্বাস্য কিছু না ঘটলে এসসি ইস্টবেঙ্গলের পক্ষে ম্য়াচে ফেরত আসা যে অসম্ভবব তা বুঝেই গিয়েছিল সমর্থকরা। ম্য়াচে একাধিক পরিবর্তন করেও কোনও লাভ হয়নি। ৫৯ মিনিটে অভিষেক হয় লাল-হলুদের নতুন বিদেশীর। সেম্বয় হাওকিপের বদলে প্রথমবার লাল হলুদের হয়ে মাঠে নামলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্সেলো রিবেইরা। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। ম্য়াচের ৭৪ মিনিটে দলের চতুর্থ ও নিজের তৃতীয় গোল করেন ওগোবেচে। সিভেরিয়োর শট কোনোরকমে ব্লক করলেও বল পৌঁছয় ওগবেচের পায়ে। বক্সের বাইরে থেকে জোরালো শটে এই মরশুমে নিজের প্রথম হ্যাটট্রিক সম্পূর্ণ করেন ওগবেচে।  শেষ পর্যন্ত ৪-০ গোলে ম্য়াচ জেতে হায়দরাবাদ। ডার্বির আগে দলের এমন লজ্জাজনক ও হতাশাজনক পারফরম্যান্স দেখার পর উদ্বেগে লাল-হলুদ সমর্থকরা।

Share this article
click me!