খেলা হবে দিবসের প্রদর্শনী ম্যাচ, আইএফএ একাদশকে ১-০ গোলে হারাল ভারতীয় দল

খেলা হবে দিবস উপলক্ষ্যে প্রদর্শনী ম্যাচ। ভারতীয় ফুটব দল ও বাংলা সন্তোষ ট্রফি দলের মধ্যে হল ৫০ মিনিটের ফুটবল ম্যাচ। খেলায় ১-০ গোলে জয় পেল ইগর স্টিমাচের।

Asianet News Bangla | Published : Aug 16, 2021 5:22 PM IST

১৬ অগাস্ট রাজ্য জুড়ে খেলা হবে দিবস পালনের ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২১ জুলাইয়ের মঞ্চ থেকে এই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। খেলা দিবস উপলক্ষ্যে সোমবার আইএফএ একাদশের বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচ খেলল ভারতীয় ফুটবল দল। আগেই এই ম্যাচ হওয়ার ঘোষণা করেছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। যুবভারতী স্টেডিয়ামে দর্শকশূন্য মাঠে এই ম্যাচ আয়োজিত হয়। ম্যাচে ১-০ গোলে জয় পেল ইগর স্টিমাচের দল। 

বাংলার সন্তোষ ট্রফির দল খেলে আইএফএ একাদশের হয়ে। ৫০ মিনিচের এই ফ্রেন্ডলি লড়াই কিন্তু টানটান হয়। দুই দলই নিজেদের সেরাটা উজার করে দেয়। একে অপরকে এক ইঞ্চিও জমি ছাড়েনি দুই দল। কিন্তু লড়াই করেও শেষ পর্যন্ত বাংলা দলকে ১-০ গোলে হারতে হয়। ভারতীয় দলের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন তরুণ আকাশ মিশ্র। গোল হজম করার একাধিক গোল শোধের সুযোগ তৈরি করেছিল বাংলা দল। তবে রাহুল ভেকেদের পরাস্ত করতে পারেনি। হারলেও বাংলা দলের খেলার প্রশংসা করেছেন ইগর স্টিমাচ।

 

 

বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে এই ম্যাচে উপস্থিত ছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস, ফেডারেশন সচিব কুশল দাস আর আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় সহ অন্যান্যরা। ম্যাচ উপভোগ করেছেন সকলেই। আগামি বছর করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আরও বড় করে পালন হবে খেলা হবে দিবস। এদিন রাজ্য জুড়েও খেলার আয়োজন করা হয়েছিল প্রশাসনের তরফে।

Share this article
click me!