ISL 2021-22, প্রথম ম্য়াচেই দুরন্ত এটিকে মোহনবাগান, কেরালাকে হারাল ৪-২ গোলে

 আইএসএলের (ISL) প্রথম ম্যাচে মুখোমুখি এটিকে মোহনবাগান ও কেরালা  ব্লাস্টার্স (ATK Mohun Bagan vs Kerala Blasters)।  ম্য়াচের  প্রথমার্ধে ৪-২ গোলে জয় পেল অ্যান্টোনিও লোপেজ হাবাসের দল (Antonio Lopez Habas)।

Asianet News Bangla | Published : Nov 19, 2021 4:14 PM IST / Updated: Nov 19 2021, 10:12 PM IST

আইএসএল ২০২১-২২ মরসুমের প্রথম ম্য়াচেই বড় ব্যবধানে জয় পেল এটিকে মোহনবাগান। শুরুতেই  হাইস্কোরিং ম্যাচ উপহার পেলেন ফুটবল প্রেমিরা।  দুই দল মিলিয়ে ম্যাচে হল মোট ৬ গোল। ৪-২ গোলে কেরালা ব্লাস্টার্সকে হারিয়ে অভিযান শুরু করল অ্যান্টোনিও লোপেজ হাবাসের দল। ম্যাচের প্রথমার্ধের ৩-১ গোলে এগিয়ে গিয়েছিল সবুজ-মেরুণ ব্রিগেড। দ্বিতীয়ার্ধে দুই দলই একটিক করে গোল করে। শেষে পর্যন্ত বড় ব্যবধানে জয় পেয়ে খুশি বাগানের 'হাবাস স্যার'। ম্য়াচে এটিকে মোহনবাগানের হয়ে অভিষেক ম্য়াচেই দুটি গোল করে নায়ক হয়ে উঠলেন হুগো বুমৌস। একটি গোল পেলেন  বাগানের নয়ণের মণি রয় কৃষ্ণাও। সবথেকে দৃষ্টি নন্দন গোলটি করেন  লিস্টন কোলাসো। কেলারা ব্লাস্টার্সের হয়ে একটি করে গোল করেন  আবদুল সামাদ ও জর্জ পেরেইরা ডিয়াজ। জয় দিয়ে অভিযান শুরু করায় খুশি গোট দল।

এদিন ম্য়াচের শুরু থেকেই ছন্দে ছিল এটিকে মোহনবাগান দল। প্রথম মিনিটে থেকেই বিপক্ষের বক্সে একের পর এক আক্রমণ তুলে আনে সবুজ-মেরুণের অ্য়াটাকিং লাইন। যার ফল মেলে ম্য়াচের ২ মিনিটে। সেট পিস থেকে বাড়া ক্রস মাথা ছোঁয়াতে যান রয় কৃষ্ণা। কিন্তু সেই বল মাথায় না লাগায় গোল কিপার বুঝতে পারেনি। এবং সরাসরি বল জালে জড়িয়ে যায়। ২ মিনিটের মধ্যেই এক গোলে এগিয়ে যায় এটিকে মোহনবাগান। কারণ রয় কৃষ্ণার মাথায় বল লাগলে তাঅফ সাইড হত। যদিও  লিড বেশি সময় ধরে রাখতে পারেনি  সবুজ-মেরুণ ব্রিগেড। ম্য়াচের ২৪ মিনিটে দুরন্ত গোল করে কেরালা ব্লাস্টার্সকে সমতায় ফেরায় আবদুল সামাদ। যদিও গোল শোধ খরার ২ মিনিটের মধ্যেই বক্সে ফাউল  করায় পেনাল্টি পায় এটিকেএমবি। পেনাল্টি থেকে গোল করতে  কোনো ভুল হয়নি। ম্য়াচের ২৭ মিনিটে গোল করে দলের ব্যবধান ২-১ করেন রয় কৃষ্ণা।  ফের ব্যবধান বাড়িয়ে আক্রমণে আরও গতি বাড়ায় পাল তৌলা নৌকা। বেশ কয়েকটি সুযোগও তৈরি হয়।  ম্য়াচের ৩৯ মিনিটে কেরালার ডিফেন্সের ভুলে দুরন্ত গতিতে বল কন্ট্রোল করে কেরালা গোলরক্ষকের দু পায়ের মঝখান থেকে জালে বল জড়িয়ে দেন  হুগো বুমৌস। যার ফলে ৩-১ গোলে এগিয়ে যার অ্য়ান্টোনিও লোপেজ হাবাসের দল। প্রথমার্ধে আরও বেশ কয়েকটি সুযোগ তৈরি করেছিল এটিকে মোহনবাগান। যেগুলি কাজে লাগালে ব্যবধান আরও বাড়তেই পারত। 

৩-১ গোলে এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে গোলের ব্যবধান বাড়ানোর জন্য ঝাপায় এটিকে মোহনবাগান। যার ফলও মেলে হাতেনাতে। ম্য়াচের ৫০ মিনিটে চতুর্থগোল পেয়ে য়ায় সবুজ-মেরুণ শিবির। শুধু ম্যাচের সব থেকে অনবদ্য গোল নয়, আইএসএলের ইতিহাসে অন্যতম সেরা গোল করেন লিস্টন কোলাসো। বক্সের বাইরে থেকে  বাঁকানো শট সেকেন্ড পোস্ট থেকে গোল কিপারকে পরাস্ত করে। ৪-১ গোলে পিছিয়ে পড়ে আক্রমণের মাত্রা বাড়ায় কেরালা ব্লাস্টার্স। ম্য়াচের ৬৯ মিনিটে ডিয়াজ গোল করে  দলের ব্যবধান কমায়। কিন্তু ম্য়াচে ফেরার আর কোনো সুযোগ পায়নি কেরালা ব্লাস্টার্স। শেষ পর্যন্ত ৪-২ গোলেই ম্য়াচ জিতে নেই এটিকে মোহনবাগান।

Share this article
click me!