SCEB Releases Diaz: দিয়াজ'কে বরখাস্ত করল ইস্টবেঙ্গল, জয় ছাড়াই ভারত ছাড়ছেন স্পেনিয় কোচ

প্রধান কোচ হোসে ম্যানুয়েল দিয়াজ (Jose Manuel Diaz) এবং তাঁর সহকারি অ্যাঞ্জেল পুয়েবলা গার্সিয়াকে (Angel Puebla Garcia) বরখাস্ত করল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্ব নিচ্ছেন সহকারী কোচ রেনেডি সিং (Renedy Singh)। 
 

Web Desk - ANB | Published : Dec 28, 2021 3:33 PM IST / Updated: Dec 28 2021, 09:18 PM IST

এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) পথেই হাঁটল গঙ্গাপাড়ের আরেক ক্লাব এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। মঙ্গলবার ক্লাবের পক্ষ থেকে জানানো হল, প্রধান কোচ হোসে ম্যানুয়েল দিয়াজ (Jose Manuel Diaz) ব্যক্তিগত কারণে ক্লাবের সঙ্গে সব সম্পর্ক ত্যাগ করলেন। দিয়াজের সঙ্গে সঙ্গে তাঁর স্পেনিয় সহকারি অ্যাঞ্জেল পুয়েবলা গার্সিয়াও (Angel Puebla Garcia) বিদায় নিচ্ছেন লাল-হলুদ শিবির থেকে। সহকারী কোচ রেনেডি সিং (Renedy Singh) অন্তর্বর্তীকালীন প্রধান কোচ হিসাবে দায়িত্ব নিচ্ছেন। 

এসসি ইস্টবেঙ্গল সিইও কর্নেল শিবাজি সমাদ্দার (Shivaji Samaddar) এক বিবৃতিতে বলেছেন: 'চলতি মরসুমে দলের প্রতি তাঁদের অবদান এবং সমর্থনের জন্য আমরা হোসে এবং অ্যাঞ্জেলকে ধন্যবাদ জানাই। আমি তাদের দুজনের ভবিষ্যতের প্রচেষ্টার জন্য শুভকামনা জানাচ্ছি।'

গত মরসুমে ইস্টবেঙ্গল প্রথম ইন্ডিয়ান সুপার লিগ (Indian Super League) খেলতে এসেছিল। লিভারপুলের (Liverpool FC) কিংবদন্তি ফুটবলার রবি ফাউলারের (Robbie Fowler) সঙ্গে দুই বছরের চুক্তি করেছিল লাল-হলুদ। কিন্তু, গত বছর ১১ দলের মধ্যে নবম স্থানে ছিল ইস্টবেঙ্গল, ২০ ম্যাচ খেলে মাত্র ৩ টিতে জিতেছিল। তারপরই, ক্লাব ছেড়েছিলেন ফাউলার। তাঁর জায়গায় ইস্টবেঙ্গল দায়িত্ব দিয়েছিল রিয়াল মাদ্রিদ ক্যাসিয়ার (Real Madrid Castilla) প্রাক্তন কোচ হোসে ম্যানুয়েল দিয়াজকে। দিয়াজের কোচিং-এ আরও খারাপ অবস্থা ইস্টবেঙ্গলের। এখনও পর্যন্ত আইএসএল ২০২১-২২ মরসুমে ১১ দলের মধ্যে পয়েন্ট তালিকায় সবার নিচে রয়েছে মশালবাহিনী। ৪ টি ম্য়াচে হেরেছে, এবং চারটি ড্র করেছে - এখনও পর্যন্ত জয় অধরা। গোল পার্থক্যও মাইনাস ৮, সব দলের থেকে খারাপ। 

ক্রমাগত অন্তর্দ্বন্দ্ব এবং খারাপ ফর্মে আক্রান্ত ইস্টবেঙ্গলের এখন ভারতীয় ফুটবলে (Indian Football) সবথেকে খারাপ সময় চলছে। মরসুমের আগে অনেক ঢাকঢোল পিটিয়ে রিয়াল মাদ্রিদের ক্যাসিয়ার প্রাক্তন কোচ দিয়াজকে কোচ করে এনেছিল লাল-হলুদ। কিন্তু, ভারতীয় ফুটবলে স্পেনিয় কোচের সময়টা মোটেই ভাল গেল না। একটিও জয় ছাড়াই ভারত পাত্তারি গোটাতে হল তাঁকে। মজার ব্যাপার, দিন কয়েক আগেই ইস্টবেঙ্গলের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব এটিকে মোহনবাগান, তাদের স্পেনিয় কোচ আন্তোনিও লোপেজ হাবাসকে (Antonio Lopez Habas) বরখাস্ত করেছিল। তাঁর জায়গায় সবুজ মেরুন দলের হট সিটে বসেছেন আরেক স্পেনিয় হুয়ান ফেরান্দো (Juan Ferrando)। এর আগে তিনি এফসি গোয়া (FC Goa) দলের কোচ ছিলেন। 

এরপর আগামী ৪ জানুয়ারি, আইএসএল-এ প্রাক্তন চ্যাম্পিয়ন বেঙ্গালুরু এফসির (Bengaluru FC) মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। বেঙ্গালুরু আছে দশম স্খানে। এই ম্যাচ জিততে পারলে সুনীল ছেত্রীদের (Sunil Chhetri) পিছনে ফেলে এক ধাপ এগোতে পারবে লাল-হলুদ। এই ম্যাচে দলের প্রধান কোচের আসনে থাকবেন রেনেডি। খালিদ জামিল (নর্থইস্ট ইউনাইটেড এফসি) এবং ডেরেক পেরেইরার (এফসি গোয়া) পর তৃতীয় ভারতীয় কোচ হিসাবে চলতি আইএসএল লিগে কোনও ক্লাবের প্রধান কোচের দায়িত্ব নিতে চলেছেন তিনি। যদিও জামিল এবং পেরেইরা পূর্ণ সময়ের কোচ।
 

Share this article
click me!