SC East Bengal: ট্রান্সফার উইন্ডোর শেষ দিনে লাল-হলুদে নতুন ফুটবলার, সই করলেন নওচা সিং

জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে (Tranfer Window) আরও এক ফুটবলার সই করাল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। মুম্বই সিটি এফসি (Mumbai City FC)থেকে লোনে যোগ দিলেন ডিফেন্ডার নওচা সিং (Naocha Singh)। মরসুমের শেষ পর্যন্ত থাকবেন দলে। 
 

Asianet News Bangla | Published : Jan 31, 2022 2:06 PM IST

মারিও রিভেরা (Mario Rivera) দলের নেওয়ার পর প্রথম ম্য়াচে গোয়ার বিরুদ্ধে জয় এনে দেওয়ার পর খারাপ সময়ের অবসান হয়েছে বলে ভেবেছিল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) সমর্থকরা। কিন্তু অদৃষ্টের ইচ্ছা হয়তো একটু অন্যই ছিল। এফসি গোয়ার বিরুদ্ধে জয় পাওয়ার পরের ম্য়াচেই হায়দরাবাদের বিরুদ্ধে ৪-০ গোলে হার ও ডার্বিতে এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) বিরুদ্ধে ৩-১ গোলে হার সেই বুঝিয়ে দিয়েছে লাল-হলুদ ব্রিগেড রয়েছে  সেই পুরোনো তিমিরেই। তবে মরসুমে এখনও সম্মানজনক জায়গায় শেষ করার বিষয়ে আত্মবিশ্বাসী কোচ মারিও রিভেরা। সেই লক্ষ্যে দলে একাধিক ফুটবলারও সই করাচ্ছে ক্লাব কর্তৃপক্ষ। ট্রান্সফার উইন্ডোর (Tranfer Window)শেষ দিনেও তাই দলের রক্ষণকে মজুবত করতে নওচা সিংকে (Naocha Singh)সই করাল এসসি ইস্টবেঙ্গল।

জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে আগেই ২ জন ফুট বলার নিয়েছিল লাল-হলুদ ব্রিগেড। আক্রমণ বিভাগকে শক্তিশালী করতে আগেই মার্সেলো রিবেইরা। মাঝমাঠকে শক্তিশালী করতে নেওয়া হয়েছে স্প্যানিশ মিডফিল্ডার সোতাকে। কিন্তু রক্ষণ নিয়ে বরাবরই চিন্তায় ছিল লাল-হলুদ টিম ম্য়ানেজমেন্ট। তাই ট্রান্সফার উইন্ডোর শেষ দিনে মুম্বই সিটি এফসি থেকে ডিফেন্ডার নওচা সিংকে দলে নিল এসসি ইস্টবেঙ্গল। চলতি মরশুমের শেষ পর্যন্ত বছর বাইশের মণিপুরী ডিফেন্ডার থাকবেন ক্লাবের সঙ্গে। নওচা ২০২০-২১ মরশুমে গোকুলাম কেরালাকে (Gokulam Kerala) আই-লিগ চ্যাম্পিয়ন করতে গুরুত্বপূ্র্ণ ভূমিকা নিয়েছিলেন নওচা। পাশাপাশি, ২০১৯-এর ডুরান্ড কাপেও উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছিলেন মণিপুরের এই ডিফেন্ডার। নওচার ফুটবল-জীবন শুরু হয়েছিল নেরোকা এফসি-র যুব দল থেকে। সেখান থেকে ট্রাউ এফসি-তে যোগ দেন। এরপর ২০১৮-১৯ আই লিগের আগে নেরোকায় ফেরেন। এরপর যোগ দেন গোকুলমে। সোশ্যাল মিডিয়াতে নওচার যোগদানের খবর জানায় এসসি ইস্টবেঙ্গল।

 

 

নতুন দলে যোগ দিতে পেরে খুশি নওচা সিং। প্রতিক্রিয়ায় তিনি জানিয়েছেন,'আমি এসসি ইস্টবেঙ্গলে খেলার জন্য মুখিয়ে আছি। অত্য়ন্ত সম্মানীয় এই ক্লাব ইতিহাস সমৃদ্ধ। এসসি ইস্টবেঙ্গলের মতো ঐতিহ্যশালী ক্লাবে যোগ দিয়ে আমি গর্বিত। যত বেশি সম্ভব ম্যাচ খেলাই আমার লক্ষ্য। আমি চেষ্টা করব এই ক্লাবকে সাফল্য এনে দিতে।' এসসি ইস্টবেঙ্গলের কোচ মারিও রিভেরা বলেন,'নাওচা অত্যন্ত শক্তিশালী ডিফেন্ডার। দারুণ কোয়ালিটি আছে ওর। ওকে এসসি ইস্টবেঙ্গলে পেয়ে আমরা খুশি। অত্যন্ত অল্প বয়সে ও সাফল্যের স্বাদ পেয়েছে। ভারতের বড় ক্লাবগুলোতে খেলার মানেও জানে।'  আগামী বুধবার তিলক ময়দানে চেন্নাইয়িন এফসি-র বিরুদ্ধে খেলবে লাল-হলুদ ব্রিগেড। জয়ে ফেরাই লক্ষ্য লাল-হলুদ ব্রিগেডের। 

Share this article
click me!