ডেড লাইন দিল শ্রী সিমেন্ট, চুক্তি না হলে বিনিয়োগকারী ও আইএসএলে খেলা দুই হারাবে ইস্টবেঙ্গল

বিনিয়োগকারী শ্রী সিমেন্টের সঙ্গে এখনও চুক্টি সমস্যা কাটেনি ইস্টবেঙ্গল ক্লাবের। আর ৪-৫ দিনের মধ্যে সমস্যা না মিটলে ইস্টবেঙ্গলে আর ইনভেস্ট করবে না শ্রী সিমেন্ট।

Asianet News Bangla | Published : Aug 23, 2021 8:21 AM IST

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ক্রীড়া মন্ত্রী অরূপ বিশ্বাসের আশ্বাস, মধ্যস্থতাকীরিদের বৈঠক, ক্লাব সমর্থকদের দাবি, আন্দোলন, আর্জি। আর কয়েক দিনের মধ্যে ইস্টবেঙ্কল ও শ্রী সিমেন্টের মধ্যে চুক্তি জট না মিটলে সব কিছুই চলে যেতে পারে জলে। কারণ দীর্ঘ প্রচেষ্টার এখনও অধরা চুক্তি জটের সমাধান সূত্র। এদিকে ৩১ অগাস্ট পর্যন্ত শেষ সময় সীমা দিয়ে দিয়েছে আইএস কর্তৃপক্ষ। ফলে ৪-৫ দিনের চুক্তি স্বাক্ষর না হলে, ইস্টবেঙ্গলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার কথা ভাবছে শ্রী সিমেন্ট কর্তৃপক্ষ। এমনটি সত্যি হলে এবছর ইস্টবেঙ্গলেরল আইএসএল খেলা কার্যত বাতিল হয়ে যাবে।

দীর্ঘ দিন ধরে চুক্তি জট নিয়ে সমস্যা না কাটায় সূত্র মারফত জানা যাচ্ছে বিরক্ত হয়ে পড়েছেন শ্রী সিমেন্টের আধিকারিক ও কর্ণধার হরিমোহন বাঙুর।  যেখানে কোনও বিশ্বাস যোগ্যতা নেই সেখানে বিনিয়োগ করতে রাজি নয় শ্রী সিমেন্ট। সূত্রের খবর, এই সমস্যা থেকে বেরোনোর জন্য প্রয়োজনে স্পোর্টিং রাইটস ফিরিয়ে দিতেও পিছ পা হবে না শ্রী সিমেন্ট। বিনিয়োগকারী সংস্থার এক আধিকারিক জানিয়েছেন,'ট্রান্সফার উইন্ডো শেষের দিকে। আর কয়েক দিনের মধ্যে সমস্যার সমাধান না হলে, আইএসএল খেলা যাবে বা। ফলে সমস্যা না মিটলে আমরা ক্লাব কর্তৃপক্ষকে সম্পর্ক বিচ্ছিন্ন করার চিঠি পাঠিয়ে দেব। সম্পূর্ণ আইনিভাবেই তা করা হবে।'

শুধু সম্পর্ক বিচ্ছিন্ন করাই নয়, ইস্টবেঙ্গলের স্পোর্টিং রাইটসও ফিরিয়ে দিতে রাজি শ্রী সিমেন্ট কর্তৃপক্ষ। গত বছর দলগঠনে ৬০ কোটি টাকা খরচ হয়েছিল। প্রথমে বলা হয়েছিল ক্লাব সম্পর্ক ভাঙলে সেই টাকা দিতে হবে। তবে আর ঝমেলা না বাড়িয়ে ৬০ কোটি টাকা ক্ষতির খাতায় তুলেই স্পোর্টিং রাইটসও ফিরিয়ে দিতে চাইছে বিনিয়োগকারী সংস্থা। তবে এই কদিনের মধ্যে চুক্তি হলে তারা ক্লাব চালাতে প্রস্তুত। ফলে ইস্টবেঙ্গল কর্তাদের কোর্টেই শেষ বলটা ঠেলে দিয়েছে শ্রী সিমেন্ট। এবার লাল-হলুদ কর্তাদের সিদ্ধান্তের দিকে তাকিয়ে কোট কোটি সমর্থকরা।

Share this article
click me!