৩৩ -এ পা লিও মেসির,শুভেচ্ছার জোয়ারে ভাসছেন আধুনিক ফুটবলের যাদুকর

  • আজ আধুনিক ফুটবলের যাদকুরের জন্মদিন
  • ৩৩-এ পা দিলেন ফুটবল কিংবদন্তী লিওনেল মেসি
  • সকাল থেকে শুভেচ্ছার বন্যায় ভাসছেন তারকা
  • মেসির বিশ্বকাপ জয়ের স্বপ্নপূরণের প্রার্থনা সকলের
     

Sudip Paul | Published : Jun 24, 2020 4:28 AM IST

আজ আধুনিক ফুটবলের জাদুকর লিওনেল মেসির জন্মদিন। ৩৩-এ পা দিলেন এই ফুটবল কিংবদন্তী।  আর্জেন্টিনার রোজারিও শহরে ১৯৮৭ সালের ২৪ জুন জন্মগ্রহণ করেন বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবল তারকা। হোর্হে মেসি ও সেলিয়া কুচেত্তিনির সংসারের তৃতীয় সন্তান ছিলেন লিও মেস। আমাদের সকেলরই জানা মেসির ছোটবেলা স্বাভাবিক শিশুদের মত ছিল না।  দৈহিক অস্বাভাবিকতা ধরা পড়ে খুব ছোট্ট থাকতেই। সেই অস্বাভাবিকতা জয় করে গত প্রায় ২ দশক করে ফুটবল মাঠে একের পর এক রেকর্ড গড়ে চলেছেন অবিশ্বাস্য ফুটবলার। তার পায়ের জাদুতে মজে গোটা ফুটবস বিশ্ব।

মেসি ২০০০ সালে চলে আসেন বার্সেলোনায়। যুব দল পেরিয়ে ২০০৪ সালে মাত্র ১৭ বছর বয়সে নাম লেখান বার্সেলোনার সিনিয়র দলে। তারপর টানা দেড় দশক ধরে পুরো ফুটবল বিশ্বকে মাতিয়ে রেখেছেন এই আর্জেন্টাইন তারকা। নিজের কক্লাব কেরিয়ারে এখনও পর্যন্ত ৪৭৭ টি ম্যাচে ৪৪০টি গোল অনন্য নজির গড়েছেন মেসি। আর্জন্টিনার হয়ে করেছেন ১৬১টি ম্যাচে ৮৬টি গোল। জিতেছেন ১০টি লা লিগা ও ৪টি চ্যাম্পিয়ন্স লিগ খেতাব। বার্সার হয়ে জিতেছেন ৩টি ক্লাব বিশ্বকাপ শিরোপা। ফিফার সর্বাধিক ৬ বার বর্ষসেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন মেসি। যা অনন্য রেকর্ড। ২০১৪ সালের বিশ্বকাপে আর্জেন্টিনার রানার্স আপ করেছেন মেসি। এ তো সামান্য কয়েকটি পরিসংখ্যান মাত্র। মেসির ঝুলিতে অমন কিছু রেকর্ড রয়েছে যা ফুটবল ইতিহাসে ভাঙা অসম্ভব হতে পারে অনেকরই।

৩৩ জন্মদিনে সকাল থেকেই শুভেচ্ছার জোয়ারে ভাসছেন লিও মেসি। সোশ্যাল নেটওয়ার্কং সাইটগুলিতে চলছে প্রিয় তারকার শুভ জন্মদিনে শুভেচ্ছা পাঠাচ্ছেন বিশ্ব জুড়ে তার কোটি কোটি ভক্তরা। এই বছর করোনা ভাইরাস মহামারীর কারণে স্বাস্থ্যের কথা ভেবে তেমন সাড়ম্বড় না থাকলেও, ফুটবল লেজেন্ডের জন্মদিন পালন করতে ভোলেননি কেউই। সকলের একটাই প্রার্থনা এইভাবেই ফুটবল বিশ্বকে নিজের পায়ের জাদুতে মোহাচ্ছন্ন করে রাখুক মেসি। আর স্বপ্ন পূরণ করে ২০২২ বিশ্বকাপ যেন জয় করতে পারে মেসির অর্জেন্টিনা। লিও মেসির জন্মদিনে এশিয়ানেট নিউজ বাংলার তরফ থেকেও রইল অনেক শুভেচ্ছা।
 

Share this article
click me!