শ্রাবণ মাসে সূর্যাস্তের পর এই জিনিসগুলি দান করবেন না, অন্যথায় দেখা দেবে চরম দুর্ভোগ

প্রতিটি শাস্ত্রের মতো জ্যোতিষশাস্ত্রেরও কিছু একক আছে। জন্মরাশি সেই এককগুলির একটি। অধিকাংশ পেশাদার জ্যোতিষীদের ভবিষ্যতের পূর্বাভাস দিতে বা ব্যক্তির ব্যক্তিত্ব ও জীবনকে বর্ণনা করার জন্য অর্থ প্রদান করতে হয়, কিন্তু সর্বাধিক পঞ্জিকাগুলি কেবল অস্পষ্ট বিবৃতি প্রদান করে যা প্রায় যে বিশেষ বিশেষ ক্ষেত্রে প্রয়োগ করা যেতে পারে। অনেক সংস্কৃতির মধ্যেই জ্যোতির্বিজ্ঞানের ঘটনাকে গুরুত্ব দেওয়া হয়েছে। 

deblina dey | Published : Jul 9, 2020 8:56 AM IST

16
শ্রাবণ মাসে সূর্যাস্তের পর এই জিনিসগুলি দান করবেন না, অন্যথায় দেখা দেবে চরম দুর্ভোগ

আমাদের দৈনন্দিন জীবনে অনেক সময় প্রতিবেশীদের মধ্যে কিছু জিনিস আদান-প্রদান হয়ে থাকে। তবে জ্যোতিষশাস্ত্রে অনুযায়ী, এমন কিছু জিনিস রয়েছে যেগুলি শ্রাবণ মাসে সূর্যাস্তের পরে দান করলে তা আপনার এবং পরিবারে অশুভ প্রভাব ফেলতে পারে। এক নজরে দেখে নিন, সূর্যাস্তের পরে তাই এই জিনিসগুলি কখনওই কাউকে দান করা উচিত নয়। 

26

শাস্ত্র মতে, সূর্যাস্তের সময়ে মা লক্ষ্মী পৃথিবী ভ্রমণে বেরোন। ফলে এই সময়ে ঘরে লক্ষ্মীর আগমন ঘটে। তাই সূর্যাস্তের পরে কখনও পরিবারের বাইরে কাউকে অর্থ দেওয়া উচিত নয়।

36

বৃহস্পতি সৌভাগ্য নিয়ন্ত্রণ করে আর হলুদ বৃহস্পতি গ্রহের সঙ্গে সম্পর্কিত। তাই সন্ধ্যের পর হলুদ দান করলে বৃহস্পতি দুর্বল হওয়ার সম্ভাবনা থাকে, যার ফলে দুর্ভাগ্য বাড়তে পারে।  

46

ঝাঁটা ঘরের নোংড়া দূর করে আমাদের ঘর পরিস্কার রাখে ফলে একে মহালক্ষ্মীর প্রতীক বলে বিশ্বাস করা হয়। তাই সূর্যাস্তের পরে ঝাঁটা কখনোই দান করা উচিত নয়।   

56

আপনার ব্যবহার করা কোনও পার্স বা ব্যাগ। পরিবারের বাইরে কারও সঙ্গে এই সময়ে এই জিনিসগুলি দান বা ব্যবহার করতে দেওয়া উচিত নয়। আর্থিক সমস্যা দেখা দেওয়ার সম্ভাবনা থাকে।

66

শ্রাবণ মাসে সূর্যাস্তের পরে ঠাকুর ঘরের কোনও বস্তু বা পুজোয় ব্যবহৃত হয় এমন কোনও বস্তু দান করা উচিত নয়। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos