জীবনের জটিল পরিস্থিতি কাটিয়ে উঠুন, জেনে নিন রাশি অনুযায়ী কোন দেবতার পুজোয় মিলবে সৌভাগ্য

হিন্দু ধর্ম অনুযায়ী জ্যোতিষশাস্ত্রও এক ধরণের বিজ্ঞান। এই শাস্ত্রের মাধ্যমেই বিচার করা যায় মানুষের প্রকৃতি। হিন্দুদের মধ্যেই রয়েছে ৩৩ কোটি দেব-দেবী। কিন্তু এরা প্রত্যেকেই হলেন মহাদেব, বিষ্ণু, ও শক্তির অবতার। আর এই দেব-দেবীদের মধ্যে বেছে নিয়ে আমরা আমাদের নিজেদের পছন্দমতো পুজো করি। অগ্নি পূরাণ অনুযায়ী প্রত্যেকেরই রাশিচক্রের উপর নির্ভর করে আলাদা আলাদা করে দেব-দেবীদের বেছে নিতে হয়। একেক রাশির জন্য একেক দেবতার প্রভাব বেশি থাকে। জেনে নিন, রাশি অনুযায়ী কোন দেবতার পুজো করলে ভাল ফল পাবেন আপনি।

deblina dey | Published : Jun 28, 2020 6:58 AM IST

112
জীবনের জটিল পরিস্থিতি কাটিয়ে উঠুন, জেনে নিন রাশি অনুযায়ী কোন দেবতার পুজোয় মিলবে সৌভাগ্য

মেষ- এই রাশির অধিপতি গ্রহ মঙ্গল। এই রাশির প্রতি সোমবার নিয়ম করে মহাদেবের পুজো এবং মঙ্গল ও শনির মন্ত্র পাঠ করুন ভাল প্রভাব ফেলব।

212

বৃষ- এই রাশির জাতক-জাতিকাদের অধিপতি গ্রহ শুক্র। দেবী লক্ষ্মীর কৃপা সবসময়ে রয়েছে এই রাশির জাতকদের। তাই এই রাশির জাতকদের লক্ষ্মীদেবীর পুজো করা উচিত।

312

মিথুন-  এই রাশির জাতক-জাতিকাদের অধিপতি গ্রহ বুধ। এই রাশির জাতক-জাতিকারা নারায়নের পুজো করলে ভাল ফল পাবেন। নারায়নের পুজো করলে সৌভাগ্য ফিরে আসবে।

412

কর্কট-  এই রাশির জাতক-জাতিকাদের অধিপতি গ্রহ চন্দ্র। এই রাশি এমনিতেই শান্ত স্বভাবের। এই রাশির পরিষ্কার কাপড়ে দেবী পার্বতীর পুজো করুন। প্রতিদিন দেবী পার্বতীর পুজো করলে ভাল ফল পাবেন।

512

সিংহ- সিংহ রাশির জাতক বা জাতিকাদের অধিপতি গ্রহ রবি। রবিকে তুষ্ট রাখতে নিয়মিত শিবমন্ত্র পাঠ করুন এবং নিষ্ঠাভাবে পুজো করুন।

612

কন্যা- এই রাশির জাতক-জাতিকাদের অধিপতি গ্রহ বুধ। এই রাশির বাধা ও বিপত্তি কাটাতে তাই নারায়ন বা ভগবান বিষ্ণু-র পুজো করা উচিত।

712

তুলা- এই রাশির জাতক-জাতিকাদের অধিপতি গ্রহ শুক্র। এই রাশির সাফল্য ও আর্থিক উন্নতির জন্য লক্ষ্মীর পুজো করা উচিত।

812

বৃশ্চিক- এই রাশির জাতক-জাতিকাদের অধিপতি গ্রহ মঙ্গল। এই রাশির যে কোনও কাজে মনোযোগের অভাব থাকে। এই রাশির প্রতি সোমবার নিয়ম করে মহাদেবের পুজো ও ধ্যান করতে হবে।

912

ধনু- ধনু রাশির জাতক-জাতিকাদের অধিপতি গ্রহ হল বৃহস্পতি। এই রাশির দক্ষিণামূর্তি যা শিবের এক রূপ, তার পুজো করা দরকার। মন্ত্রপাঠেই তুষ্ঠ হয় এই দেবতা। এর ফলে জীবন সুখ ও সমৃদ্ধিতে ভরে উঠবে।

1012

মকর- এই রাশির জাতক-জাতিকাদের অধিপতি গ্রহ মঙ্গল। এই রাশিরও প্রতি সোমবার নিয়ম করে মহাদেবের পুজো এবং মঙ্গল ও শনির মন্ত্র পাঠ করুন ভাল প্রভাব ফেলব।

1112

কুম্ভ- কুম্ভ রাশিরও জাতক-জাতিকাদের অধিপতি গ্রহ হল মঙ্গল। এই রাশির যে কোনও কাজে মনোযোগের অভাব থাকে। এই রাশির প্রতি সোমবার নিয়ম করে মহাদেবের পুজো ও ধ্যান করতে হবে।

1212

মীন- এই রাশির জাতক-জাতিকাদের অধিপতি গ্রহ বৃহস্পতি। এই রাশিরও দক্ষিণামূর্তি যা শিবের এক রূপ, তার পুজো করা দরকার। মন্ত্রপাঠেই তুষ্ঠ হয় এই দেবতা। এর ফলে জীবন সুখ ও আর্থিক উন্নতি হবে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos