সৌভাগ্য ফেরাতে বেডরুমে বা লিভিংরুম গুছিয়ে নিন, মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি

যে কোনও নির্মাণ অথবা কারখানা সম্পুর্ণভাবে বাস্তুনিয়ম অনুসরণ করে তৈরি করা প্রায় অসম্ভব। বাড়ি তৈরির একেবারে শুরু থেকে শেষ অবধি যদি সমস্ত বাস্তুনিয়ম মেনে তা তৈরি করা যায় তবে সম্পুর্ণরূপে বাস্তুসম্মত বাড়ি হয়ে উঠতে পারে। আবার অনেক সময় দেখা যায় গ্রহদোষ না থাকলেও নানা বাধা বিপত্তির সম্মুখিন হতে হচ্ছে, তখন বুঝতে হবে বাড়িতে বা অফিসে বাস্তুদোষ আছে। বাস্তু মতে, এমন কিছু জিনিস আছে যা শোবার ঘর বা বসার ঘরে রাখলে সৌভাগ্য প্রাপ্তিতে বাধা সৃষ্টি হয়। তাই বাস্তুমতে, এই কয়েকটি বিষয় মনে রাখলেই ফিরবে সৌভাগ্য, জেনে নিন বাস্তুর এই নিয়মগুলি।

deblina dey | Published : Mar 12, 2020 5:30 AM IST

19
সৌভাগ্য ফেরাতে বেডরুমে বা লিভিংরুম গুছিয়ে নিন, মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি
শোওয়ার ঘর বা বসার ঘরে কোথাও কৃত্রিম ফুল বা ফুলগাছ রাখবেন না। বাস্তুমতে আসল গাছের মাধ্যমে সূক্ষ্ম শক্তির যে আদান প্রদান হয় কৃত্রিম উদ্ভিদে তা হয় না।
29
এই জাতীয় ফুল বা গাছ পরিবারের সদস্যদের মানসিক ক্ষতি করতে পারে। শোওয়ার ঘরে কোনও ধারালো অস্ত্র রাখবেন না, এতে জীবনে ঋণাত্মক প্রভাব বাড়বে আর ঘুমের ক্ষতি হবে।
39
এর পাশাপাশি মনে রাখতে হবে বাড়িতে শোওয়ার ঘরে বা বসার ঘরের কোনও কাঁটা জাতীয় গাছ রাখবেন না। এতে পরিবারের লোকজনের মধ্যে টেনশন বাড়তে থাকে।
49
শোওয়ার ঘর বা বসার ঘরে তাজমলের ছবি বা কোনও মডেল রাখবেন না। কারণ, আপাতদৃষ্টিতে তাজমহল প্রেমের স্মৃতি হলেও আসলে একটা কবরস্থান। এই ছবি বাড়িতে বা পরিবারের সদস্যদের মধ্যে নেগেটিভ শক্তি বৃদ্ধি করে। যা পজেটিভ শক্তি বৃদ্ধিতে বাধার সৃষ্টি করে।
59
বাড়িতে কোথাও অচল দেওয়াল ঘড়ি থাকলে তা সারিয়ে ফেলুন। খারাপ বা অচল ঘড়ি আয়ের উপর কুপ্রভাব ফেলে।
69
কোনও যুদ্ধরত ছবি বাড়িতে শোওয়ার ঘরে বা বসার ঘরে রাখবেন না। এর ফলে পরিবারের সদস্যদের মধ্যে হিংসা, মনোমালিন্য, এমনকি রক্তপাতের ঘটনাও ঘটে যেতে পারে।
79
আপনজন হলেও শোবার ঘর বা বসার ঘরে কোনও আত্মঘাতী ব্যক্তির ছবি রাখবেন না। এতে মনে ভয়ঙ্কর ঋণাত্মক প্রভাব পড়ে। যার প্রভাব থেকে যায় দাম্পত্য সম্পর্কেও। যার ফলে দাম্পত্য জীবন অসহ্য হয়ে ওঠে।
89
একইভাবে শোবার ঘরে বা বসার ঘরে, জলপ্রপাতের কোনও ছবি টাঙাবেন না। এতে বাড়িতে খরচের পরিমাণ বাড়তে থাকে। এমনকী কর্মক্ষেত্রের পদোন্নতিও আটকে যাওয়ার সম্ভাবনা থাকে।
99
শোওয়ার ঘর বা বসার ঘরে ডুবন্ত কোনও জাহাজ বা নৌকার ছবি, শিল্পগুণ সম্পন্ন হলেও টাঙাবেন না। এতে পরিবারের আপনজনের মধ্যে যে স্নেহের সম্পর্ক তা নষ্ট হয়ে যেতে পারে।
Share this Photo Gallery
click me!
Recommended Photos