উল্টো রথের পুণ্য তিথিতে সকলকে জানান আন্তরিক শুভেচ্ছা, রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ

আষাঢ়ের শুক্লপক্ষের দ্বিতীয়া তিথিতে অনুষ্ঠিত হয় রথযাত্রা উৎসব। এবছর ১ জুলাই (১০ আষাঢ়) শুক্রবার পড়েছে রথযাত্রা। আর আজ অর্থাৎ ৯ জুলাই হল উল্টো রথ। এদিন মাসির বাড়ি থেকে তিন দেবতা ফিরবেন শ্রীধামে। এই দিকে বলা হয় বহুদা যাত্রা। জগন্নাথ দেব, শুভদ্রা ও বলরাম রথে চড়ে প্রত্যাবর্তন করেন। উল্টো রথের পর পুণ্য তিথি হল ১০ জুলাই। এই তিথি সুনাবেসা সমারোহ নামে পরিচিত। পুরীর মন্দিরে এদিন জগন্নাথ দেব, ভাই বলরাম ও বোন শুভদ্রার সঙ্গে রাজকীয় বেশ ধারণ করেন। সে যাই হোক, আজ উল্টো রথ উপলক্ষ্যে সকলকে জানান শুভেচ্ছা। জেনে নিন কী লিখবেন। রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ। দেখে নিন এক ঝলকে।       

Sayanita Chakraborty | Published : Jul 9, 2022 6:16 AM IST / Updated: Jul 09 2022, 12:47 PM IST

110
উল্টো রথের পুণ্য তিথিতে সকলকে জানান আন্তরিক শুভেচ্ছা, রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ

জগন্নাথের রথযাত্রা এক অনন্য উৎসব। ৯ দিনের এই বার্ষিক উৎসবের জন্য অধীর অপেক্ষায় থাকেন সকলে। আজ রইল উল্টো রথের শুভেচ্ছা। - আজ সকল বন্ধু, আত্মীয় ও ঘনিষ্ঠ ব্যক্তিতে পাঠাতে পারেন এই বার্তা। উল্টো রথের দিনে উৎসবের আনন্দে গা ভাসান। আজ দিন কাটুক আনন্দে। মন ভরে উঠুক সকলের।  

210

ভগবান জগন্নাথ আপনার জীবন সুখ ও আনন্দে ভরে তুলুক। রইল উল্টো রথের শুভেচ্ছা। ওড়িশার প্রচীন পুঁথি ব্রক্ষ্মাণ্ডপুরাণ অনুসারে সত্যযুগ থেকে চালু হয়েছে এই রথযাত্রা। রাজা ইন্দ্রদ্যুন্মের সময় শুরু হয় মহাপ্রভুর আরাধনা। পুরীর জগন্নাথের মন্দির ঘিরে রয়েছে এমনই নানান কাহিনি। মন্দির তৈরি কিংবা বিগ্রহ তৈরি নিয়ে আছে নানান কাহিনি।

310

উল্টো রথে আজকে প্রভু জগন্নাথ ফিরে আসেন ভাই বোনের সঙ্গে নিয়ে। রইল উল্টো রথের শুভেচ্ছা বার্তা। - উল্টো রথে পাঠাতে পারেন এমন বার্তা। পুরী, মাহেশ, ইস্কনের মন্দিরে সাড়ম্বরে পালিত হয় এই উৎসব। প্রতিবছর আষাঢ় মানে আয়োজিত হয় রথযাত্রা। এবছর ১ জুলাই (১০ আষাঢ়) শুক্রবার পড়েছিল রথযাত্রা। আর উল্টোরথ ৯ জুলাই। 

410

উল্টো রথের শুভ মুহূর্তে সকলকে জানাই অনেক অনেক শুভেচ্ছা। কামনা করি ঈশ্বরের আশীর্বাদের সবার জীবন ভরে উঠুন সুখে। - সকলের মঙ্গল কামনায় পাঠান এমন শুভেচ্ছা বার্তা।  এই বিশেষ তিথিতে সর্বত্র জগন্নাথ দেবের আরাধনা হলেও বছরের এই নির্দিষ্ট সময় আলোকিত হয়ে ওঠে পুরী। জগন্নাথদাম পুরী ঘিরে রয়েছে একাধিক কাহিনি। 

510

এই উৎসবের দিনে, ঈশ্বর তোমের জীবনকে আনন্দে ভরে তুলুক। উল্টো রথে রইল শুভেচ্ছা। - পাঠান এমন বার্তা। জানা যায়, ওড়িশার প্রচীন পুঁথি ব্রক্ষ্মাণ্ডপুরাণ অনুসারে সত্যযুগ থেকে চালু হয়েছে এই রথযাত্রা। সেই সময় ওড়িশার নাম ছিল মালব দেশ। শুধু পুরী নয়, ইস্কন ও মাহেশেও মহাধূমধাম করে পালিত হয় রথযাত্রা।   

610

রথযাত্রার মতো আনন্দময় হোক প্রতিটি দিন। সুন্দর হোক জীবন। পূরণ হোক মনের সকল কামনা। রইল উল্টো রথের শুভেচ্ছা।- সকলের মঙ্গল কামনায় পাঠান এমন শুভেচ্ছা বার্তা। এই দিন নিষ্ঠাভরে ভগবানের আরাধনা করুন। মহাপ্রভুর পুজো করুন ভক্তিভরে। 

710

মহাপ্রভু জগন্নাথ আপনার ও আপনার পরিবারের সকলের জীবন ভরিয়ে উঠুক আনন্দে। রইল উল্টো রথের শুভেচ্ছা। - পাঠান এই শুভেচ্ছা বার্তা। প্রতি বছর রথ উৎসবের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন সকলে। নিয়ম নিষ্ঠার সঙ্গে রথযাত্রা পালিত হয়। রথের ৯ দিন পর পালিত হয় উল্টো রথ। এদিন মাসির বাড়ি থেকে ভাই-বোনের সঙ্গে গৃহে ফেরেন জগন্নাথ।      

810

আজ উল্টো রথ, দেখতে দেখতে কেটে গেলো একটা সপ্তাহ, এগিয়ে এলো দিন। পেরিয়ে গেলো সময়। রইল উল্টো রথের অনেক অনেক শুভেচ্ছা। - এবছর উল্টো রথের দিন সকল নিকট ব্যক্তিকে জানান শুভেচ্ছা। এই বিশেষ দিন শুরু করুন ভিন্ন ভাবে। সকলে জানান শুভেচ্ছা। ব্যক্ত করুন মনের অনুভূতি। 

910

গৃহে সুখ ও সমৃদ্ধি বজায় থাকুক জগন্নাথের কৃপায়। রইল উল্টো রথের শুভেচ্ছা।- সকলের মঙ্গল কামনায় এই বছর উল্টো রথের দিন পাঠান এমন শুভেচ্ছা বার্তা। এই দিন নিষ্ঠাভরে ভগবানের আরাধনা করুন। মহাপ্রভুর পুজো করুন ভক্তিভরে। এতে সংসারে সুখ শান্তি বজায় থাকবে।  

1010

উল্টো রথযাত্রায়, ভগবান জগন্নাথের আশীর্বাদ তোমার ওপর পড়ুক। জীবন ভরে উঠুক আনন্দে। শুভ রথযাত্রা। - আজ জগন্নাথ দেবের বাড়ি ফেরার পালা। উল্টো রথের দিন সকলকে পাঠান এই শুভেচ্ছা বার্তা। আপনার আন্তরিক ভালোবাসা সকলের মন জয় করবে। আপনার মেসেজে শুভ কামনা থাক সকলের জন্য। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos