অন্যের ভালো সহ্য করতে পারে না এই ছয় রাশি, কারও ভালো দেখতে অস্থির হয়ে যায়

বৈদিক শাস্ত্রে রয়েছে ১২টি রাশির উল্লেখ। মেষ থেকে মীন- সকল রাশির ব্যক্তিরা সকলে একে অপরের থেকে আলাদা। সকলের সঙ্গে সকলের রয়েছে বিস্তর ফারাক। কেউ শান্ত তো কেউ চঞ্চল। কেঊ ধূর্ত তো কেউ বোকা। তেমনই কারও স্বভাব দয়ালু তো কেউ স্বার্থপর। শাস্ত্র মতে, এই সবের কারণ হল রাশি। রাশি অনুসারে ব্যক্তির মধ্যে এমন তফাত হয়। আর আমাদের সকল রাশির অধিকর্তা গ্রহ ভিন্ন। আর এই সকল গ্রহের অবস্থান পরিবর্তনের প্রভাব পড়ে আমাদের জীবনে। গ্রহের অবস্থানের কারণেই ব্যক্তির জীবনে ভালো কিংবা খারাপ সময় শুরু হয়। আর ব্যক্তির ভবিষ্যত জানতে সকলেই এই গ্রহের অবস্থানের বিচার করে গণনা করে থাকেন। 

Sayanita Chakraborty | Published : Jul 20, 2022 9:21 AM IST

110
অন্যের ভালো সহ্য করতে পারে না এই ছয় রাশি, কারও ভালো দেখতে অস্থির হয়ে যায়

শুধু ব্যক্তির ভবিষ্যত নয়, গণনা অনুসারে ব্যক্তির চরিত্র সম্পর্কেও আন্দাজ করা সম্ভব। শাস্ত্র মতে, কে কেমন চরিত্রের, কেমন মানসিকতার অধিকারী তা বোঝা যায় ব্যক্তির রাশি দেখে। আজ রইল ছয় রাশির কথা। শাস্ত্র মতে, সব সময় অহংকারী মনোভাব বহন করেন এরা। এরা কারও ভালো সহ্য করতে পারেন না। কারও ভালো দেখলে অস্থির হয়ে ওঠেন এই ছয় রাশি। 

210

এই তালিকায় আছে বৃষ রাশি। রাশির দ্বিতীয় রাশি হল বৃষ রাশি। এই রাশির অধিকর্তা গ্রহ হল শুক্র। এরা সব ক্ষেত্রে নিজেদের আরাম, সুখ ও বিলাসবহুন জীবনযাপনের খোঁজ করে থাকেন। এরা অন্যের সাফল্য সহ্য করতে পারেন না। ঈর্ষান্বিত হন। অস্থির হয়ে ওঠেন। সব সময় সকলকে পিছনে ফেলে এগিয়ে যেতে চান এরা। 

310

তালিকায় আছেন কর্কট রাশির ছেলে মেয়েরা। রাশি চক্রের চতুর্থ রাশি হল কর্কট। এদের অধিকর্তা গ্রহ হল চন্দ্র। এরা কারও সাফল্য দেখলে ঈর্ষান্বিত হন। এরা সব সময় জনপ্রিয়তা চান ও চান খুশি হতে। এই রাশির ছেলে মেয়েদের কেউ পরামর্শ দিলে তা গ্রহণের বদলে এরা ক্রোধ অনুভব করেন।  

410

তালিকায় রয়েছেন সিংহ রাশির ছেলে মেয়েরা। রাশি চক্রের পঞ্চম রাশি হল সিংহ রাশি। এই রাশির অধিকর্তা গ্রহ হল রবি। এরা জেদি, প্রতিজ্ঞ, দয়াবান ও গম্ভীর স্বভাবের হয়ে থাকেন। এপা খুবই স্বার্থপর হন। নিজেদের দায়িত্ব ছাড়তে চান না। তেমনই কারও সাফল্য দেখলে হিংসা করেন। কারও কোনও ভালো খবর শুনলে এদের মন ভারাক্রান্ত হয়ে যায়। 

510

কন্যা রাশির ছেলে মেয়েরাও এই একই ধরনের। রাশি চক্রের ষষ্ঠ রাশি কন্যা। এই রাশির অধিকর্তা গ্রহ হল বুধ। এরা উদ্যমশীল, হাস্যকৌতুক ও আনন্দ প্রিয় স্বভাবের হন।  তবে, এদের মনে ঈর্ষা খুবই বেশি। এরা ছোট খাটো সব বিষয় প্রতিযোগিতা হিসেবে নিয়ে নেন। এরা সকলকে হিংসা করেন। 

610

তুলা রাশির ছেলে মেয়েরা খুবই আবেগপ্রবণ হয়ে থাকেন। রাশি চক্রের সপ্তম রাশি হল তুলা। এই রাশি অধিকর্তা গ্রহ হল শুক্র। তবে, এরা তাদের সুখের ক্ষেত্রে আপস করে না। এরা সব ক্ষেত্রে সফল না হওয়া পর্যন্ত জীবনে সুখী হন না। এই রাশির ছেলে মেয়েরা স্বার্থপর স্বভাবের হন। এরা কারও ভালো দেখলে রাগান্বিত হয়ে যান ও অস্থির হয়ে ওঠেন। 

710

বৃশ্চিক রাশি রাশি চক্রের অষ্টম রাশি। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। এই রাশির ছেলে মেয়েরা তেজী, নির্ভীক ও একগুঁয়ে স্বভাবের মানুষ হন। এদের প্রতিশোধ নেওয়ার মানসিকতা থাকে। এরা কারও ভালো সহ্য করতে পারেন না। এই রাশির ছেলে মেয়েরা স্বার্থপর হন। 

810

মেষ, মিথুন, ধনু, মকর, কুম্ভ ও মীন রাশির ছেলে মেয়েরা একেবারে আলাদা। এরা সকলে আনন্দে আনন্দিত হন। কাউকে দুঃখ দিতে চান না এরা। এই রাশির ছেলে মেয়েরা সকলকে নিয়ে চলতে পছন্দ করেন। এরা অন্যের খুশিতে আনন্দ খুঁজে পান। রাশি চক্রের এই ছয় রাশি একেরবারে আলাদা। বাকিদের সঙ্গে এদের কোনও মিল নেই। 

910

কিছু মানুষ আছেন যারা অন্যের সাফল্যে খুশি হতে পারেন না। এরা স্বার্থপর ও কুটিল স্বভাবের হন। এরা শুধু নিজের কথা চিন্তা করেন। নিজের জীবনের সুখের দিকে এদের সব থেকে বেশি নজর। এরা কাউকে সফল হতে দেখলে সহ্য করতে পারেন না।  

1010

জ্যোতিষ মতে ১২টি রাশি আছে। আর এই সকল রাশির অধিকর্তা গ্রহ আলাদা। এই সকল রাশির ছেলে মেয়েরা ভালো- খারাপ উভয় নিয়ে তৈরি। তবে, রাশি চক্রে রয়েছে ৬ রাশির উল্লেখ। যারা একেবারে আলাদা। এরা কারও ভালো সহ্য করতে পারে না। এই রাশির ছেলে মেয়েরা শুধু নিজের কথা ভাবেন। অন্যের ভালো দেখলে অস্থির হয়ে ওঠেন এরা।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos