সাবধান, বাস্তু মতে বাড়ির এই দিকে খনন কার্য হতে পারে আকষ্মিক মৃত্যুর কারণ

বাস্তু শাস্ত্রে মোট নয়টি প্রধান স্থান রয়েছে। তাদের মধ্যে রয়েছে আট দিক এবং ব্রহ্ম স্থান। অতিরিক্ত উচ্চতা বা ব্রহ্মের স্থানে কূপ এবং বোর খননের ফলে ক্ষতি হয় বাস্তুর। এই ক্ষতি যে কোনও ধরণের হতে পারে। তাই বাস্তুশাস্ত্রে উল্লেখ রয়েছে যে এই ব্রহ্ম স্থান কোনও কারণেই কোনও গর্ত বা খনন কার্য করা এড়ানো উচিত। মনে করা হয় বাড়ির এই স্থানে খনন কার্য মানেই আর্থিক ক্ষতি-সহ নানান ক্ষয়-ক্ষতির সম্ভাবনা থাকে। জেনে নেওয়া যাক বাস্তু মতে এই স্থানের গুরুত্ব-

deblina dey | Published : Mar 2, 2021 4:15 AM IST

18
সাবধান, বাস্তু মতে বাড়ির এই দিকে খনন কার্য হতে পারে আকষ্মিক মৃত্যুর কারণ

উত্তর-পশ্চিম কোণে খনন করার কারণে বাড়ির সদস্যদের শারীরিক ও আর্থিক সমস্যা হওয়ার সম্ভাবনা বাড়িয়ে তোলে। 

28

বাস্তু মতে এই দিকটিকে চন্দ্রের দিক বলে মনে করা হয়। এতে করে পরিবারের সদস্যদের মধ্যে আচার-আচরণেও প্রভাব পড়ে।

38

দক্ষিণ-পশ্চিম কোন খনন কার্য অশুভ বলে মনে করা হয়। এর ফলে বাড়ির মালিকের ধ্বংসের ইঙ্গিত দেয়। কারণ বাস্তু মতে এই দিকটি রাহুর দিক। 

48

দক্ষিণ-পশ্চিম কোনে খনন মানেই আকষ্মিক ঘটনাগুলি বৃদ্ধি পায়। দক্ষিণ দিকে, বোর এবং খননের কারণে বাড়ির মহিলারা রোগে ভোগার সম্ভাবনা বৃদ্ধি পায়।

58

দক্ষিণ-পূর্বে এই ব্যবস্থাপনার কারণে বাড়ির শিশুর ক্ষতির আশঙ্কা থাকে। তাদের শিক্ষা-দীক্ষা এবং লালনপালনের উপর কু-প্রভাব পড়তে পারে। 

68

তাই বাস্তুতে যে কোনও কারণের জন্য খনন কার্য করতে হলে তা উত্তর-পূর্ব বা উত্তর দিকে করা শুভ বলে মনে করা হয়। উত্তর দিকটি বুধ গ্রহের। 

78

এটি একটি হালকা দিক হিসাবে বিবেচিত হয়। জলের প্রবাহ এই দিকে পজেটিভ শক্তি বজায় রাখে। 

88

 একইভাবে উত্তর-পূর্ব হল বৃহস্পতির দিক। একে উত্তর-পূর্ব কোণ বলে। এটাই ঈশ্বরের আরাধনার প্রধাণ দিক হিসেবে মনে করা হয় । এখানে পরিষ্কার জলের প্রবাহ এবং স্থান সুখের কারণ হয়ে ওঠে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos