নববর্ষ নিয়ে আসুন সৌভাগ্য, ব্যবসা-কর্মক্ষেত্রে উন্নতিতে ও পারিবারিক শান্তি বজায় রাখতে রইল টিপস

এই নতুন বছর সকলের জন্য সৌভাগ্য নিয়ে আসুক, তা প্রত্যেকেই কামনা করি। কিন্তু, বাস্তবে তেমন হয় কই। এবার নিজের ভাগ্য বদল করুন নিজেই। শাস্ত্রে, রয়েছে এমনই উপায়ের হদিশ। বাস্তু দোষে নানা রকম জটিলতা দেখা দেয়। নতুন বছরে দূর করুন সকল জটিলতা। আদজ রইল ১০টি গুরুত্বপূর্ণ টিপস। নতুন বছরে মেনে চলুন এই টোটকা। এতে দূর হবে সকল জটিলতা। জেনে নিন কী কী করবেন।   

Sayanita Chakraborty | Published : Apr 12, 2022 7:23 AM IST / Updated: Apr 12 2022, 12:58 PM IST

110
নববর্ষ নিয়ে আসুন সৌভাগ্য, ব্যবসা-কর্মক্ষেত্রে উন্নতিতে ও পারিবারিক শান্তি বজায় রাখতে রইল টিপস

আর্থিক বৃদ্ধি ঘটাতে নববর্ষে মেনে চলুন একটি বিশেষ টোটকা। ব্যবসার ক্যাশ বাক্স অথবা বাড়িতে যে বাক্সে টাকা জমান, সেটা বাড়ির দক্ষিণ ও পশ্চিম প্রান্তে রেখে নিন। বছরের প্রথম দিন এই টোটকা পালন করুন। এতে আর্থিক বৃদ্ধি ঘটবে। আর খেয়াল রাখবেন এই পাত্র যেন কোনও অতিথির চোখে না পড়ে। 

210

বাড়িতে বাস্তুদোষ থাকলে তার প্রভাব পড়ে সদস্যদের শরীরের ওপর। যদি দেখেন সদস্যরা একের পর এক শরীরিক জটিলতায় ভুগছেন, তাহলে বুঝবেন বাড়িতে বাস্তুদোষ আছে। এর থেকে মুক্তি পেতে মেনে চলতে পারেন কয়টি টোটকা। অনেক সময় বাড়িতে বন্ধ ঘড়ি থাকলে তার থেকে শরীরে প্রভাব পড়ে। এক্ষেত্রে একদিকে যেমন বন্ধ ঘড়ি রাখবেন না, তেমনই ঘড়ি রাখুন উত্তর কিংবা উত্তর পূর্ব দিকে মুখ করে। 

310

বাচ্চার পড়াশোনার উন্নতি ঘটাতে নতুন বছরে মেনে চলুন কয়টি টোটকা। বাস্তুদোষে বাচ্চার পড়ায় ক্ষতি হয়। বাচ্চার পড়ার ঘরে রাখুন তোতাপাখির মূর্তি। পড়ার ঘরের যে কোনও জায়গা কিংবা যে কোনও দিকে রাখতে পারেন তোতা পাখির মূর্তি। এতে বাচ্চার পড়ায় উন্নতি ঘটবে।

410

ব্যবসায় আর্থিক উন্নতি ঘটাতে নতুন বছরে মেনে চলুন বিশেষ টোটকা। ব্যবসার টাকা পয়সা যে লকারে রাখেন। সেই লকারে একটি ছোট মাপের আয়না রাখুন। শাস্ত্র মতে, আয়না রাখলে সকল অশুভ শক্তি কেটে যায়। আর এই দ্রব্য শুভ শক্তিরে আকর্ষণ করে। ফলে আর্থিক উন্নতি ঘটে। নতুন বছরে মেনে চলুন এই টোটকা। কয়েক দিনেই আর্থিক বৃদ্ধি লক্ষ্য করবেন। 

510

আর্থিক বৃদ্ধি ঘটাতে নববর্ষের দিন প্রবেশ দ্বারে রাখুন প্রদীপ। এই দিন মা লক্ষ্মী ও গণেশের পুজো হয়ে থাকে। কথিত আছে, মা লক্ষ্মী প্রবেশ দ্বার দিয়ে আসেন। তাই এই দিন প্রবেশ দ্বারে প্রদীপ রাখুন। এতে মা লক্ষ্মীর কৃপা পাবেন। তাছাড়া, সব সময়ই ব্যবসা ক্ষেত্র কিংবা বাড়ির প্রবেশ দ্বার আলোকিত রাখা উচিত। 

610

ব্যবসা আর্থিক ক্ষতি থেকে রক্ষা পেতে পয়লা বৈশাখের দিন স্থাপন করুন মা লক্ষ্মী যন্ত্র। মা লক্ষ্মীর কৃপা পেতে ঘরে পুজোর সময় বাড়িতে কিংবা ব্যবসাক্ষেতত্রে স্থাপন করতে পারেন এই যন্ত্র। পয়লা বৈশাখের সময় গ্রহের পরিবর্তনের জন্য শুভ সময় শুরু হচ্ছে। এই সময় মহা লক্ষ্মী যন্ত্র স্থাপনে আর্থিক বৃদ্ধি হতে পারে। তাই মেয়ের পুজোর সময় এই যন্ত্র স্থাপন করুন। সঙ্গে পাঠ করুন শ্রী সুক্ত মন্ত্র। এতে আর্থিক বৃদ্ধি ঘটবে। 

710

বাংলা নববর্ষের দিন অনেক অফিসেই মা লক্ষ্মীর পুজো হয়ে থাকে। এই দিন মাকে পায়েসের ভোগ অর্পণ করুন। পায়েসে সামান্য জাফরান দিতে পারেন। এতে আর্থিক বৃদ্ধি ঘটবে বলে মনে করা হয়। শাস্ত্র মতে, মা লক্ষ্মীকে পায়েস ভোগ অর্পণ করলে তিনি খুশি হন। এতে মায়ের কৃপা পেতে পারেন। 

810

চাকরি পেতে নানা রকম বাধা আসে। এরা এই বাধা দূর হোক নতুন বছরে। যে কোনও শুভ কাজে যাওয়ার আগে ভগবান গণেশের পায়ে ঠেকিয়ে তারপর হলুদের টিকা পরুন। নববর্ষের দিন ভক্তি ভরে ভগবান গণেশ ও মা লক্ষ্মীর পুজো করুন। এই পুজোতে তাদের কৃপা দৃষ্টি লাভ করবেন।  

910

সম্পত্তি বৃদ্ধি নববর্ষের দিন মেনে চলতে পারেন হলুদের টোটকা। একটি লাল কাপড়ে ৫টি হলুটের টুকরো নিয়ে বেঁধে নিন। এবার এই কাপড় লকারে রেখে দিন। নববর্ষের দিন এই টোটকা করলে আর্থিক বৃদ্ধি ঘটবে। অফিসের ক্যাশবাস্কে রাখতে পারেন এই কাপড়। অথবা বাড়ির লকারে রেখে দিন এই হলুদ। 

1010

নানা কারণে অনেকেরই বাড়িতেই নেতিবাচক শক্তি থাকে। যা সকল উন্নতিতে বাধা দেয়। সঙ্গে পারিবারকি অশান্তির কারণ হয় এই বাস্তুদোষ। এই সমস্যা কাটাতে বাংলা নতুন বছরে মেনে চলুন বাস্তু টোটকা। প্রতিদিন ঘর মোছার সময় জলের বালতি-তে একটু নুন ফেলে দিন। এতে সকল দুর্ভোগ কেটে যাবে। বজায় থাকবে পারিবারিক সুখ ও শান্তি। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos