ধনতেরাসের দিন ভুলেও কিনবেন না এই জিনিসগুলি, গৃহস্থে নেমে আসবে চরম দুর্দশা

আর মাত্র কয়েকঘন্টা।  তার পরেই শুরু অবাঙালিদের ধনতেরাস উৎসব। বাঙালি নয়, বিশেষ করে অবাঙালিদের ঘরে ধনতেরাস অত্যন্ত পবিত্র উৎসব হিসেবে পালিত হয়, তবে উৎসবে মরশুমে এখন বাঙালিরাও সেই উৎসবে সামিল হচ্ছেন। করোনা আবহের মধ্য়েও দীপাবলির আলোকছটা ছড়িয়ে পড়েছে সারাদিকে।দীপাবলির আগের দিন এই উৎসব মহা ধুমধাম করে পালিত হয়।  আর ধনতেরাস মানেই জিনিস কেনার সুবর্ণ সময়।  কিন্তু জানেন কি, ধনতেরাসের দিন এই জিনিসগুলি কিনলেই সংসারে নেমে আসবে চরম দুর্দশা।

Riya Das | Published : Nov 11, 2020 12:58 PM IST

19
ধনতেরাসের দিন ভুলেও কিনবেন না এই জিনিসগুলি,  গৃহস্থে নেমে আসবে চরম দুর্দশা

সোনাপ্রেমীরা সারা বছর অপেক্ষা করে থাকেন ধনতেরাসের জন্য । সোনা কেনার সুবর্ণ সময় এই সময়টাই। সোনা কেনা  থেকে উপহার দেওয়ার চল শুরু হয়েছে দীর্ঘদিন ধরেই। 

29

ধনতেরাসের দিন সোনা কেনা যতটাই শুভ বলে মনে করা হয়, ঠিক ততটাই অশুভ হল লোহার জিনিস  কেনা। জ্যোতিষ শাস্ত্রবিদদের মতে, এই বিশেষ দিনে লোহার বাসন কেনা কখনওই উচিত নয়।

39

ধনতেরাসের সময় অনেকেই বাসনপত্র কিনে থাকেন। তবে এই দিনে অ্যালুমিনিয়ামের বা স্টিলের কোনও বাসন কেনা উচিত নয় কখনওই। যদি কেনার হয়, তাহলে আগে বা পরে কিনুন।

49

দীপাবলিতে নিজের বাড়ি সাজানোর জন্য অনেকেই কাঁচের জিনিস কিনে থাকেন। কিন্তু  শাস্ত্রবিদদের মতে,  নতুন আয়না  কিনলে তা থেকে বিপদ আসতে পারে।

59

ধনতেরাসের দিন কালো রং এড়িয়ে চলুন।  কারণ কালো রঙের জিনিস শুভ দিনে না কেনাই ভাল।

69


জ্যোতিষ শাস্ত্রবিদদের মতে, ধনতেরাসের দিনে  তেল না কেনাই ভাল বলে মনে করা হয়। কারণ এই দিনে তেল কিনলে তার ফল ভাল হয় না।

79

ছুরি, কাঁচি মতো জিনিস না কেনার পরামর্শ দিচ্ছেন শাস্ত্রবিদরা। এতে সংসারে সমস্যা ক্রমশ বাড়ে।

89

দীপাবলির দিন সাধারণত সকলেই সকলের জন্য উপহার কিনে থাকেন। কিন্তু ধনতেরাসের দিন ভুল করেও প্রিয়জনের জন্য উপহার কিনবেন না। আগে কেনাকাটা সেরে ফেলুন।

99


ধনতেরাসের দিন অনেকেই গাড়ি কিনে থাকেন। কিন্তু  এটা অশুভ বলে মনে করা হয়। শাস্ত্রবিদদের মতে, ধনতেরাসের দিন ভুল করেও গাড়ি কিনবেন না।
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos