শনিবারে এই ৫ কাজ কখনোই নয়, দেখা দিতে পারে চরম দুর্ভোগ

শনি সনাতন হিন্দু ধর্মের একজন দেবতা, যিনি সূর্যদেব ও তার পত্নী ছায়াদেবীর পুত্র, এজন্য তাকে ছায়াপুত্র-ও বলা হয়। শনিদেব, মৃত্যু ও ন্যায় বিচারের দেবতা যমদেব বা ধর্মরাজের জ্যেষ্ঠ ভ্রাতা। ব্রহ্মবৈবর্ত পুরাণ মতে, শনি হলেন একজন দেবতা, যিনি দুর্ভাগ্যের অশুভ বাহক হিসেবে বিবেচিত হন। এই কারণেই  শনির দৃষ্টি অশুভ ফল নিয়ে আসে বলে মনে করা হয়। শনি দেবতা কর্ম অনুসারে ফল দেন। তিনি ন্যায়বিচারের দেবতা হিসাবে বিবেচিত। যারা খারাপ কাজ করেন তাদের উপযুক্ত শাস্তি দেয় বা দুর্ভোগ ফেলেন। 

deblina dey | Published : Jul 25, 2020 5:49 AM IST / Updated: Jul 25 2020, 01:15 PM IST

17
শনিবারে এই ৫ কাজ কখনোই নয়, দেখা দিতে পারে চরম দুর্ভোগ

শনিবার শনি দেবের দিন হিসাবে বিবেচিত হয়। জ্যোতিষ অনুসারে শনিবার কোনও খারাপ কাজ করা উচিত নয়। 

27

যদি শনিবারে এই ৫টি কাজ করেন তবে আপনার গ্রহ শনি দুর্বল হতে যেতে পারে। জেনে নিন সেই ৫ টি জিনিস সম্পর্কে যা কোনও শনিবার করা উচিত নয়।

37

লোহা শনির ধাতু হিসাবে বিবেচিত হয়। শনিবার ঘরে কোনও লোহার জিনিস আনবেন না। লোহার তৈরি জিনিস দান করা এই দিনটিকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়।

47

শনিবার কালো উড়দের ডাল কিনবেন না। শনিবার উড়দের ডাল বা রান্না করা খিচুড়ি দুঃস্থদের দান করতে পারেন।
 

57

শনিবার ঘরে সরিষার তেল আনতে হবে না। এ দিন সরিষার তেল বা কালো তিল দান করা উচিত। শনিবার শনিকে সন্তুষ্ট করতে শনিকে তেল দিয়ে অভিষেক করুন।

67

শনিবার জুতা এবং চপ্পল কিনবেন না। এতে আপনার ব্যর্থতা দেখা দিতে পারে। শনিবার কোনও দুঃস্থ ব্যক্তিকে জুতো এবং চপ্পল দান করার মাধ্যমে শনি দোষ সরানো হয়।

77

শনিবার বা যে কোনও দিন কোনও ব্যক্তিকে অপমান করবেন না। শনি ন্যায় বিচারের দেবতা এবং যারা দুর্বল বা দরিদ্র মানুষকে অপমান করেন তাদের শাস্তি দেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos