শনিচরি অমাবস্যায় পালন করুন এই বিশেষ ১০টি টোটকা, পাবেন শনি দেবতার কৃপা দৃষ্টি

প্রতি মাসের কৃষ্ণপক্ষের শেষ তারিখে পড়ে অমাবস্যা তিথি। সেই তিথি অনুসারে কাল অমাবস্যা। বৈশাখ মাসের অমাবস্যা পড়েছে ৩০ এপ্রিল। এবছর সেই দিন আবার সূর্যগ্রহণ। এবার অমাবস্যা পড়েছে শনিবার। শনিবার হওয়ায় এটি শনিশ্চরি বা শনিচরি অমাবস্যা বলা হয়। জ্যোতিষ শাস্ত্রে, শনিচরি অমাবস্যার গুরুত্ব বিস্তর। মনে করা হয়, এই দিন নিষ্ঠার সঙ্গে শনি দেবতার পুজো করলে জীবনের সকল দুর্ভোগ কেটে যাবে। এবছর শনিচরি অমাবস্যায় রয়েছে বিশেষ যোগ। তাই এই দিন পালন করুন কয়টি জ্যোতিষ টোটকা। শাস্ত্র মতে, শনি দেবতার কৃপা দৃষ্টি পেতে ও শনির মহাদশা থেকে মুক্তি পেতে বেশ উপকারী এই সকল টোটকা। জেনে নিন কীভাবে করবেন এই সকল উপায়।   

Web Desk - ANB | Published : Apr 29, 2022 8:37 AM IST

110
শনিচরি অমাবস্যায় পালন করুন এই বিশেষ ১০টি টোটকা, পাবেন শনি দেবতার কৃপা দৃষ্টি

শনিদেবতার আশীর্বাদ পেতে শনিশ্চরি বা শনিচরি অমাবস্যার দিন সকলেই নিষ্ঠার সঙ্গে শনি দেবতার পুজো করে থাকেন। এবছর শনিদেবতার সঙ্গে হনুমানজির পুজো করুন। হনুমানজিকে লাড্ডু, ছোলা, ডাল ও গুড়ের প্রসাদ দিন। এতে জীবনের সকল সংকট কেটে যাবে। ভগবান হনুমানকে সংকটমোচন বলা হয়। আর শনিদেবতার পাশে ভগবান হনুমানের পুজো করল তাঁরও কৃপা লাভ করবেন।  

210

রাশিতে শনির অবস্থান দুর্বল হলে সকল ক্ষেত্রে সমস্যা দেখা দেয়। সমস্যা দেখা দেয় সম্পত্তি নিয়েও। সম্পত্তি সংক্রান্ত সকল জটিলত কাটাতে শনিশ্চরি বা শনিচরি অমাবস্যার দিন একটি বিশেষ উপায় করতে পারেন। এদিনে সম্পত্তি লাভের জন্য নারকেল নিয়ে রাতে শিব মূর্তিক সামনে ফাটান। সেটা সারা রাত মহাদেবের কাছে রেখে দিন। সকালে তা প্রসাদ হিসেবে বিতরণ করুন। 

310

দাম্পত্য অশান্তি চলতেই থাকে। গ্রহের ফেরে এই অশান্তি প্রবল হয়। সমস্যা বিচ্ছেদ পর্যন্ত গড়াতে পারে। এই দাম্পত্য অশান্তি দূর করতে মেনে চলতে পারেন টোটকা। শনিশ্চরি বা শনিচরি অমাবস্যার দিন একটি পাত্রে দুধ নিয়ে তার মধ্যে এক চিমটে চিনি দিন। এই দুধ মাটিতে গর্ত করে তাতে ঢেলে দিন। দাম্পত্য অশান্তি দূর হবে। 

410

জীবনের খারাপ সময় লেগেই থাকে। শনি দেবতা রুষ্ট্র হলে সকলের জীবনেই খারাপ সময় চলতে থাকে। এই খারাপ সময় কাটাতে শনিশ্চরি বা শনিচরি অমাবস্যার দিন এক বিশেষ টোটকা করতে পারেন। এই দিন রুটির মধ্যে সরষের তেল দিয়ে কুকুরকে খাওয়ান। এতে খারাপ সময় কেটে যাবে। আর এই দিন পূর্ব পুরুষকে জল নিবেদন করুন। এতে উপকার পাবেন।  

510

শনির দশা কাটাতে শনিশ্চরি বা শনিচরি অমাবস্যার দিন অবশ্যই শনি দেবতার পুজো করতে হবে। এই দিন শনিদেবের পুজোর পর শনি চালিসা ও দশরথেক শিন স্তোত্র পাঠ করুন। এতে জীবনের সকল দুর্ভোগ কেটে যাবে। শাস্ত্র মতে, এই বছর অমাবস্যা ৩০ এপ্রিল পড়ছে। অমাবস্যা তিথি ৩০ এপ্রিল রাত ১টা ৫৭ মিনিট পর্যন্ত থাকবে।    

610

অমাবস্যা তিথি ৩০ এপ্রিল রাত ১টা ৫৭ মিনিট পর্যন্ত থাকবে। তারপর শুরু হবে বৈশাখের শুক্লপক্ষের প্রতিপদ তিথি। এদিন অমাবস্যা তিথিতে দান ধ্যান করতে পারেন। অমাবস্যার দিন দান করলে আর্থিক বৃদ্ধি ঘটে। এদিন তিল, কালো কাপড়, সরষের তেল দান করুন। জীবনের অভাব দূর হবে। এদিন ব্রাক্ষ্মণ ভোজন করাতে পারেন উপকার পাবেন। 

710

চাকরি সংক্রান্ত সমস্যা লেগেই থাকে। চাকরি পেতে দীর্ঘদিন ধরে সমস্যা দেখা দেয়, সেই চাকরি পেলেও তা বজায় রাখতে সমস্যা। এবার চাকরি সংক্রান্ত সকল জটিলতা কাটাতে শনিশ্চরি বা শনিচরি অমাবস্যার দিন বিশেষ টোটকা করুন। একটি লেবু চার টুকরো করে কেটে রাস্তার মো়ড়ে চার দিকে ফেলে দিন। এতে উপকার পাবেন। 

810

আর্থিক জটিলতা সব সময় লেগেই খারে। প্রাপ্য টাকা আদায়ে সমস্যা, আর্থিক ক্ষতি এর ওপর ঋণের বোঝা। রাশিফলে শনি দেবতার অবস্থান ঠিক না হলে এমন সমস্যা হতে পারে। এক্ষেত্রে মেনে চলতে পারেন বিশেষ টোটকা। অমাবস্যার দিন রাতের বেলা বাড়ির চারপাশে সরষে ছড়ান। এতে অর্থ সংক্রান্ত সকল জটিলতা কেটে যাবে। 

910

জীবনের সকল দুর্ভোগ কাটাতে চাইলে জপ করুন। শনিশ্চরি বা শনিচরি অমাবস্যার দিন জপ করলে শনি দেবতার কৃপা বর্ষিত হবে। এই দিন সাত মুখী রুদ্রাক্ষ নিয়ে ১০৮ বার জপ করুন। জপ করার আগে গঙ্গা জলে ধুয়ে নেবেন। শনিশ্চরি বা শনিচরি অমাবস্যার দিন জপ করলে জীবনের সকল দুর্ভোগ কেটে যাবে। 

1010

অমাবস্যার দিন আমিষ জাতীয় খাবার ও অ্যালকোহল যুক্ত খাবার থেকে দূরে থাকুন। এদিন শারীরিক সম্পর্ক, যৌন সম্পর্ক করবেন না। রাগ, হিংসা ও অনৈতিক কাজ ভুলও করলেন না শনিশ্চরি বা শনিচরি অমাবস্যার দিন। এতে জীবনে দুর্ভোগ নেমে আসবে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos