ফলের রস খেয়ে কাটান গ্রহের ফের, জ্যোতিষ মতে জেনে নিন নবগ্রহকে শান্ত করতে কোনটা জরুরি

ফল স্বাস্থ্যকর খাবার। ফলের রসও তাই। শিশু বা অসুস্থদের জন্য ফলের রস অত্যান্ত উপকারী। পুষ্টিগুণ সমৃদ্ধ। তবে জানেন কি ফল শুধু শরীর ভালো রাখে এমনটাই নয়। জ্যোতিষমতেও ফল বা ফলের রসের গুরুত্ব অপরিসীম। ফলের রস গ্রহ দোষ কাটিয়ে দিতে পারে। গ্রহের অশুভ প্রভাব দূর করতে ফলের রসের জুড়ি মেলাই ভার। ফলের রস জীবনে নবগ্রহের প্রভাবও ডেকে আনতে পারে। চলুন জেনে নেওয়া যাক কোন ফলের জন্য কোন রসে শান্ত হবে কোন গ্রহ। 
 

Saborni Mitra | Published : Jun 26, 2022 1:38 PM IST

19
ফলের রস খেয়ে কাটান গ্রহের ফের, জ্যোতিষ মতে জেনে নিন নবগ্রহকে শান্ত করতে কোনটা জরুরি

নবগ্রহকে শান্ত করার জন্য ফলের রস অত্যান্ত জরুরি একটি জ্যোতিষ উপাদান।  জ্যোতিষ মতে নয়টি গ্রহ। এই গ্রহের প্রভাবে মানুষের জীবনে শুভ অশুভ প্রভাব পড়ে। মঙ্গল অমঙ্গল অনেকটাই নির্ভর করে। নয়টি গ্রহকে খুশি রাখলে জীবনে শুভ হয় বলেও বিশ্বাস করা হয় হিন্দু ধর্মে। 

29

জ্যোতিষশাস্ত্রে সূর্যকে ব্যক্তির সম্মান, খ্যাতি, শক্তি, সুখ ও স্বাস্থ্য ইত্যাদির কারক গ্রহ বলে মনে করা হয়। তাই জন্মসূত্রে সূর্য গ্রহের অবস্থান মজবুত করতে টমেটো, বিট, আম ও ডালিমের রস খাওয়া খুব ভালো। 

39

চাঁদ গ্রহ জলের সাথে সম্পর্কিত। প্রাচীন  বিশ্বাস অনুযায়ী কুণ্ডলীতে চন্দ্রের দুর্বল অবস্থানের কারণে মায়ের স্বাস্থ্যের অবনতি ঘটতে পারে।  বাড়ির জলের উৎসের উপর নেতিবাচক প্রভাব পড়ে। এমন অবস্থায় চন্দ্র গ্রহকে শক্তিশালী করতে তরমুজ, আখের রস খাওয়া যেতে পারে।

49

মঙ্গল গ্রহের অশুভ প্রভাব দূর করতে লাল খাদ্যদ্রব্যকে উপকারী বলে মনে করা হয়। এক্ষেত্রে টমেটো, বিটরুট বা ডালিমের রস খেতে পারেন।

59

বুধকে জ্যোতিষশাস্ত্রে বুদ্ধিমত্তা ও বক্তৃতার কারক হিসেবে বিবেচনা করা হয়। দুর্বল গ্রহ বুধের কারণে ব্যক্তির বাকশক্তি ও চিন্তাশক্তির ওপর ভুল প্রভাব পড়ে। তাই বুধ গ্রহের অশুভ প্রভাব কমাতে আপনি আমলকি বা নাশপাতির রস খেতে পারেন।

69

বৃহস্পতি, জীবনের সমস্ত সুখের কারণ হিসাবে বিবেচিত হয়। জন্মকুণ্ডলীতে বৃহস্পতি গ্রহের অশুভ অবস্থানের কারণে ব্যক্তির ধন-সম্পদ, বিবাহিত জীবন, পড়াশোনা ইত্যাদির ওপর ভুল প্রভাব পড়ে, এমন পরিস্থিতিতে জ্যোতিষশাস্ত্র অনুসারে বৃহস্পতি গ্রহকে তৈরি করতে কমলা ও পেঁপের রস পান করা যেতে পারে। শক্তিশালী হয় বৃহস্পতি। 

79

শুক্রকে বিলাসিতা, বৈষয়িক আরাম এবং দাম্পত্য সুখের কারক বলে মনে করা হয়। তাই জ্যোতিষীদের মতে শুক্র গ্রহকে শক্তিশালী করতে লিচু ও তরমুজের রস খাওয়া উপকারী বলে মনে করা হয়।
 

89

ব্যক্তির জীবনে আলোড়ন সৃষ্টি হয় এবং করা সমস্ত কাজ নষ্ট হয়ে যেতে পারে। এমন অবস্থায় শনি গ্রহের অশুভ প্রভাব দূর করতে কালো আঙুর, জাম ও ফলসার রস পান করা শুভ বলে মনে করা হয়।
 

99

এই দুই গ্রহের অশুভ প্রভাব কাটাতে  একই ফলের রস পান করতে পারেন। জামের রস এই দুই গ্রহের দোষ কাটাতে খুব উপকারী বলেও  মনে করেন জ্যোতিষীরা। তবে প্রত্যেকক্ষেত্রেই সকালে উঠে খালি পেটে ফলের রস খাওরা নিদান দিয়েছেন তাঁরা। 
 

Share this Photo Gallery
click me!
Recommended Photos