মহা শিবরাত্রিতে কাটিয়ে উঠুন রাহু ও কেতুর দোষ, জেনে নিন সমস্যা থেকে মুক্তির উপায়গুলি

পঞ্জিকা অনুসারে, মহা শিবরাত্রি  পবিত্র উৎসবটি এই বছর ১১ মার্চ উদযাপিত হবে। এই দিনটি ফাল্গুন মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথি। মহা শিবরাত্রি উৎসবের বিশেষ ধর্মীয় গুরুত্ব বলে বলা হয়। মহা শিবরাত্রিতে শিবের উপাসনা করলে বিশেষ আশীর্বাদ লাভ করা যায় বলে মনে করা হয়। এই দিনে শিবের আরাধনার ফলে রাহু এবং কেতুর দোষ কাটিয়ে ওঠা যায়, এমন ধারনাও রয়েছে।

deblina dey | Published : Mar 9, 2021 5:17 AM IST

17
মহা শিবরাত্রিতে কাটিয়ে উঠুন রাহু ও কেতুর দোষ, জেনে নিন সমস্যা থেকে মুক্তির উপায়গুলি

রাহু ও কেতু-কে জ্যোতিষশাস্ত্রে পাপ গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। রাহু এবং কেতু যদি রাশিফলে কোনও অশুভ অবস্থানে বসে থাকেন বা রাহু ও কেতু মহাদশা যদি চলতে থাকে তবে জীবনে বিভিন্ন ধরণের সমস্যা দেখা দেয়।

27

রাহু এবং কেতু শুভ সময় দুর্দান্ত ফলাফল দেয়। তবে যদি রাশিফলে কোনও ত্রুটি থাকে তবে অনেক সমস্যার মুখোমুখি হতে হয়।

37

এই দোষগুলো থেকে মুক্তি পেতে মহা শিবরাত্রির দিন বিশেষ যোগা তৈরি হচ্ছে। পঞ্জিকা এর হিসেব অনুসারে, এবার মহাশিরাত্রির উৎসবটি শিব যোগে উদযাপিত হবে। 

47

এই যোগের ফলে শিবরাত্রির গুরুত্ব বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে। যে সকল লোকের পিতৃদোষ, গুরু চণ্ডাল যোগ, অঙ্গারক যোগ রয়েছে তাঁরা সেই সব দোষ কাটিয়ে উঠতে পারবেন।

57

কোনও রাশি এবং কেতু থেকে জন্মগ্রহণকারী কোনও অশুভ যোগ থাকলেও সেই জাতক-জাতিকরা এই দিনটিতে শিবের উপাসনা করে উপকৃত হবেন।

67

এই দিনেও বিশেষ তিথিতে শিব দর্শনের গুরুত্ব রয়েছে বলে মনে করা হয়। শিব দর্শনেরও মহা শিবরাত্রিতে বিশেষ তাত্পর্য রয়েছে বলে মনে করা হয়। 

77

এই দিন সকালে স্নানের পরে শিব দর্শন করা উচিত। এই দিনটিতে জ্যোতির্লিঙ্গ দর্শন করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই জায়গাগুলিতেও রাহু এবং কেতু শান্তি ব্যবস্থা করা যেতে পারে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos