বাড়িতে রাখার প্রয়োজন নেই, এই গুড লাক চার্মগুলি হবে আপনার সঙ্গী

ভাগ্যে বিশ্বাস করেন প্রায় সবাই। আবার অনেকে নিজেরি ভাগ্যকে পরিবর্তন করার জন্যও অনেক চেষ্টা করেন। কখনও জ্যোতিষীর কাছে গিয়ে পাথর ধারণ করেন, আবার কখনও পুজো-যজ্ঞ করেন। পাশাপাশি গুড লাক চার্মেও বিশ্বাস রয়েছে অনেকেরই। আর জন্য নিজের বাড়ি সাজানোর সময় বাস্তু মেনে ঘরের বিভিন্ন স্থানে বিভিন্ন জিনিস রাখেন। কিন্তু, সেই সব জিনিস বাড়িতে রেখেই বাইরে যেতে হয়, সেগুলিকে সঙ্গে করে নিয়ে যাওয়া সম্ভব হয় না। আর তাই এমন অনেক ধরেনর গুড লাক চার্ম রয়েছে যা প্রতিদিনই সঙ্গে করে নিয়ে যেতে পারবেন। বলা ভালো, সেগুলি পরেই বাড়ি থেকে বের হতে পারবেন। আর তা বিশেষ একটা লোকের চোখেও লাগবে না। 

Maitreyi Mukherjee | Published : Mar 15, 2022 4:09 PM IST / Updated: Mar 16 2022, 01:38 AM IST

111
বাড়িতে রাখার প্রয়োজন নেই, এই গুড লাক চার্মগুলি হবে আপনার সঙ্গী

উইশবোন দুল (Wishbone Earrings) এই দুল দেখতে বেশ ছোট। দুলের দুটি পা থাকে। এই দুল বিভিন্ন রঙের হতে পারে। তবে আপনি চাইলে এটিকে সোনারও তৈরি করতে পারেন। এছাড়া বিভিন্ন পোশাকের সঙ্গে মানাসই হিসেবেও তৈরি করতে পারেন এই দুল। এছাড়া অনলাইনে বিভিন্ন সাইটেও এই দুল একেবারেই সহজলভ্য। 

211

আসলে গুড লাক প্রয়োজন হয় সব কিছুর ক্ষেত্রেই। কিন্তু, আলাদা আলাদা করে তো আর সব জিনিস ধারন করা যায় না। সেই কারণে এই এভরিথিং নেকলেস (Everything Necklace) পরতেই পারেন। এর মধ্যে থাকে সব কিছুই। একটা হারের লকেটের মধ্যেই সব কিছুকে তুলে ধরা হয়। সেখানে যেমন রয়েছে লাকি আই, তেমনই রয়েছে লাভ চিহ্ন-সহ আরও অনেক কিছুই। আর এগুলি পরে বের হলে চট করে কেউ বুঝতেও পারবেনা না। আবার আপনার গুড লাক চার্মও আপনার সঙ্গেই থাকবে। 

311

হিরে পরতে পছন্দ করেন অনেকেই। অনেককে আবার জ্যোতিষী হিরে পরার পরামর্শও দেন। ফলে আপনার যদি হিরের আংটি (Lucky Eye White Gold Diamond Ring) পরতে ভালো লাগে তাহলে লাকি আইয়ের মতো করেই তা তৈরি করে নিতে পারেন। এটি দেখতে একেবারে চোখের মতো হয়। যার মাঝে থাকে একাধিক হিরে। এই চোখ আসলে গুড লাকের প্রতীক। অবশ্য চাইলে গলার হার বা ব্রেসলেট হিসেবেও এটি তৈরি করে নিতে পারেন। 

411

চাইনিজ জোডিয়াড চার্মও (Chinese Zodiac Charm) আপনার ভাগ্য ফেরাতে পারে। চাইনিজ জোডিয়াক হিসেবে আপনার রাশি কোনটি তা আগে জেনে নিন। তারপর সেই চিহ্নের মতোই দুল বানিয়ে নিতে পারেন। আর সেটা সব সময় আপনার সঙ্গে সঙ্গেই থাকবে। 
 

511

দেখতে একেবারে ঘোড়ার খুরের (Horseshoe Single) মতোই। এটিও দুল বা আংটি করে পরতে পারেন। ইচ্ছে হলে সোনা দিয়েও এটি তৈরি করে নিতে পারেন। এটি আপনার সঙ্গে থাকলে গুড লাকও থাকবে আপনার সঙ্গেই। আর কেউ বুঝতেই পারবে না। 

611

সোনালী হাতি (Golden Elephant)। তার মধ্যে আবার একটা হিরে বসানো। আকারে একেবারেই ছোট। এটি নিজের ব্যাগের মধ্যে রেখে দিতে পারেন। আর এটি আপনার ভাগ্য ফেরাতে সাহায্য করবে। সবথেকে বড় বিষয় ব্যাগের মধ্যে রাখলে কেউ দেখতেও পাবে না। 
 

711

সোনা ও হিরে দিয়ে এই পেনডেন্ট (Accented Dog Tag Hamsa Pendant) তৈরি করে নিতে পারেন। এই পেনডেন্টের একদম নিচের দিকে হাতের তালু আঁকা রয়েছে। এই হাত রক্ষার প্রতীক। আর এই পেনডেন্ট পরে থাকলে তা সব সময় আপনাকে রক্ষা করবে। 

811

এই পেনডেন্টও (Athena Pendant Necklace) দেখতে ঠিক লাকি আই-এর মতোই। একেবারে চোখের পাতার মতোই দেখতে পেনডেন্ট। আর এটি আপনার সঙ্গে থাকলে কোনও অশুভ শক্তি আপনার ধারে কাছে ঘেঁষতে পারবে না। তাই আপনার রোজকার পোশাকের সঙ্গে এটি পরতেই পারেন। 

911

ফোর লিফ (Four Leaf Clover Ring) দিয়ে বরাবরের জন্য একটি আংটি তৈরি করে নিতে পারেন। আর সেটি সব সব সময় পরে থাকতে পারবেন আপনি। এটি আপনার গুড লাক নিয়ে আসতেও সাহায্য করবে। 

1011

কার্প ফিশ ড্যাঙ্গেল (Carp Fish Dangle Charm) চান্দ্র নববর্ষের জন্য একটি নিখুঁত উপহার। কারও দিনটিকে বিশেষ করে তুলতে এটি উপহার হিসেবে দিতে পারেন। এটি সৌভাগ্য, সমৃদ্ধি এবং সাহস নিয়ে আসে।

1111

সৌভাগ্যের একটি শতাব্দী-প্রাচীন প্রতীক হাতের কাছে রাখুন। লেডিবাগও (Ladybug Luck) নিজের গলায় পেনডেন্ট হিসেবে রাখতে পারেন। আর আপনার পোশাকের সঙ্গে মানানসই বিভিন্ন রঙের পেনডেন্ট তৈরি করে নিতে পারেন। ফলে কেউ বুঝতেও পারবে না আর আপনার গুড লাকও আপনার সঙ্গেই থাকবে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos