সাড়ে সাতি থেকে কালসর্প, সমস্ত সঙ্কটমোচন হবে হনুমান জয়ন্তীর দিন এই নিয়মগুলি মেনে চলুন

শ্রী বিষ্ণুর রাম অবতারের সময় সহযোগিতার জন্য রুদ্রাবতার বজরঙ্গবলীর জন্ম হয়েছিল। এ বছর ১৬ এপ্রিল হনুমান জয়ন্তী পালিত হবে। এই দিনে বজরঙ্গবলীর জন্য উপবাস রাখা হয় আচার-অনুষ্ঠান ও পূজা করা হয়। এছাড়াও এই বিশেষ দিনে কিছু বিশেষ নিয়ম গ্রহণ করা হলে বজরঙ্গবলীর  আশীর্বাদ পাওয়া যায়। 

deblina dey | Published : Apr 11, 2022 7:03 AM IST / Updated: Apr 16 2022, 09:20 AM IST

19
সাড়ে সাতি থেকে কালসর্প, সমস্ত সঙ্কটমোচন হবে হনুমান জয়ন্তীর দিন এই নিয়মগুলি মেনে চলুন

চৈত্র মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে হনুমান জয়ন্তী পালিত হয়। এই দিনে বজরঙ্গবলীর  জন্ম হয়েছিল। এই দিনে সারাদেশে ধুমধাম করে হনুমান জন্মোৎসব পালিত হয়। শ্রী বিষ্ণুর রাম অবতারের সময় সহযোগিতার জন্য রুদ্রাবতার বজরঙ্গবলীর জন্ম হয়েছিল। 
 

29

এই বছর ১৬ এপ্রিল হনুমান জয়ন্তী পালিত হবে। এই দিনে বজরঙ্গবলীর জন্য উপবাস রাখা হয় আচার-অনুষ্ঠান ও পূজা করা হয়। এছাড়াও এই বিশেষ দিনে কিছু বিশেষ নিয়ম গ্রহণ করা হলে বজরঙ্গবলীর  আশীর্বাদ পাওয়া যায়। এই দিনে এক চিমটি সিঁদুর দিয়ে কিছু নিয়ম নিলে সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

39

হনুমান জয়ন্তীর দিন এই নিয়মগুলি করুন

হনুমান জয়ন্তীর দিন ঘিতে এক চিমটি সিঁদুর মিশিয়ে বজরঙ্গবলীর জন্য তৈরি করুন। এতে বজরঙ্গবলী খুশি হয়। এছাড়াও, তিনি তার ভক্তদের ভয় এবং বাধা থেকে রক্ষা করেন।
 

49

এক চিমটি সিঁদুরে ঘি মিশিয়ে কাগজে একটি স্বস্তিক চিহ্ন তৈরি করুন। বজরঙ্গবলীকে মন থেকে এটি প্রয়োগ করুন এবং আপনার নিরাপদে রাখুন। অপব্যয় ব্যয় হ্রাস পাবে এবং সম্পদ বৃদ্ধি পাবে।
 

59

যে সব মেয়ের বিয়ে বাধাগ্রস্ত হচ্ছে, তারা বজরঙ্গবলীর পায়ে এক চিমটি সিঁদুর রাখুন এবং বাল্যবিবাহের জন্য বজরঙ্গবলীর  কাছে প্রার্থনা করুন। এর পরে, আপনার মনের  ইচ্ছা জানিয়ে সিঁদুরের টিকা লাগান, শীঘ্রই বিবাহের সম্ভাবনা তৈরি হবে।
 

69

হনুমান জয়ন্তীর দিন সরিষার তেলে সিঁদুর মিশিয়ে প্রথমে বজরঙ্গবলীকে লাগান। এরপর বাড়ির মূল প্রবেশদ্বার থেকে শুরু করে ঘরের দরজায় স্বস্তিক চিহ্ন তৈরি করলে ঘরে নেতিবাচক শক্তি প্রবেশ করে না। আর সম্পদে সমৃদ্ধি আছে।
 

79

আসন্ন সমস্যা ও ঝামেলা এড়াতে পাঁচটি মঙ্গল ও পাঁচ শনিবার বজরঙ্গবলীকে জুঁই তেল ও সিঁদুর অর্পণ করলে এবং গুড়-ছোলা নিবেদন করে গরিবদের মধ্যে বিতরণ করলে সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।
 

89

এই দিনে, চাকরির ইচ্ছুক লোকেরা বজরঙ্গবলীর পায়ে সিঁদুর লাগান এবং একটি সাদা কাগজে একটি স্বস্তিক চিহ্ন তৈরি করুন। এই কাগজটি সব সময় সাথে রাখুন, সব সমস্যা দূর হয়ে যাবে।
 

99

ঘৃণা থেকে মুক্তি পেতে জুঁই তেলে সিঁদুর লাগান। এছাড়াও, আপনার বয়স অনুসারে অশ্বত্থ পাতা নিন এবং প্রতিটি পাতায় রাম লিখে বজরঙ্গবলীকে অর্পণ করুন, শীঘ্রই ঋণ থেকে মুক্তি পাওয়া যায়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos