কৌশিকী অমবস্যার দিন ভুল করেও করবেন না এই কাজগুলি, শরীরে ঢুকতে পারে 'নেগেটিভ এনার্জি'

কৌশিকী অমাবস্যা তিথি নাকি অন্য সমস্ত অমাবস্যার থেকে অনেকটাই আলাদা। এই অমাবস্যাতে অনেকেই সিদ্ধি লাভ করে থাকেন। কৌশিকী অমাবস্যা ঘিরে নানা ঘটনার কথা শোনা যায়। চলতি বছরে কৌশিকী অমাবস্যা মূল তিথি ৬ সেপ্টেম্বর সকাল ৭.০৭ মিনিট থেকে শুরু হবে এবং ৭ সেপ্টেম্বর সকাল ৬ টা ৩৬ মিনিটে ছাড়বে এই অমাবস্যা। শাস্ত্র অনুযায়ী কৌশিকী অমাবস্যার গুরুত্ব অন্যান্য অমাবস্যার থেকে একটু আলাদা হয়। কৌশিকী অমাবস্যার দিন ভুলেও করবেন না এই কাজগুলি, তাহলেই শরীরে ঢুকতে পারে নেগেটিভ এনার্জি।
 

Riya Das | Published : Sep 6, 2021 6:35 AM IST / Updated: Sep 06 2021, 12:30 PM IST

110
কৌশিকী অমবস্যার দিন ভুল করেও করবেন না এই কাজগুলি, শরীরে  ঢুকতে পারে 'নেগেটিভ এনার্জি'

কৌশিকী অমাবস্যা ঘিরে নানা ঘটনার কথা শোনা যায়। চলতি বছরে কৌশিকী অমাবস্যা মূল তিথি ৬ সেপ্টেম্বর সকাল ৭.০৭ মিনিট থেকে শুরু হবে এবং ৭ সেপ্টেম্বর সকাল ৬ টা ৩৬ মিনিটে ছাড়বে এই অমাবস্যা। 

210

শাস্ত্র অনুযায়ী কৌশিকী অমাবস্যার গুরুত্ব অন্যান্য অমাবস্যার থেকে একটু আলাদা হয়। এই বিশেষ তিথিতে তারাপীঠ মন্দিরে পুজো করা হয় নিষ্ঠা ভরে। 

310

কৌশিকী অমাবস্যা তিথি নাকি অন্য সমস্ত অমাবস্যার থেকে অনেকটাই আলাদা। এই অমাবস্যাতে অনেকেই সিদ্ধি লাভ করে থাকেন। শুধু তাই নয়,  পুণ্য অর্জনের পাশাপাশি বহু মানুষ সিদ্ধিলাভের আশায় তারাপীঠে যান।

410

এই কৌশিকী অমাবস্যার দিন তান্ত্রিকরা তন্ত্র সাধনার জন্য বেছে নেন। এই সাধনা চলে গোটা রাত জুড়ে। তবে অনেকেই বলেন কৌশিকী অমাবস্যা নাকি ভীষণ জাগ্রত। কৌশিকী অমাবস্যার দিন ভুলেও করবেন না এই কাজগুলি।

510

কৌশিকী অমাবস্যার দিনে ভুল করেও আমিষ খাবার খাবেন না। শাস্ত্র মতে, এই দিন আমিষ খাবার ভোজন করলে শরীরে নেগেটিভ এনার্জি বাড়কে থাকে। যার ফলে  কুপ্রভাব পড়তে পারে বলে আশঙ্কা করা হয়। এই দিন নিরামিষ খাওয়ার কথাই বলা হয়।
 

610

কৌশিকী অমাবস্যার রাতটা খুবই ভয়ঙ্কর হয়। বাড়ির বড়রাও এই দিন রাতে বাড়ির বাইরে যেতে  বারণ করেন। অমাবস্যার রাতে ভুলেও রাতের অন্ধকারে একা কোথাও না যাওয়াই ঠিক বলে মনে করেন শাস্ত্রবিদরা।

710

কৌশিকী অমাবস্যার রাতে হঠাৎ করেই বাড়ি থেকে বেরিয়ে যাওয়াটা ঠিক নয়। কোথাও যাওয়ার আগে সচেতন হওয়াটাই ভাল। শাস্ত্র মতে আরও বলা হয়, কৌশিকী অমাবস্যার রাতে বহু নেগেটিভ এনার্জি তৈর হয় সারারাত ব্যাপী তন্ত্র সাধনার ফলে। যার প্রভাবও পড়তে পারে।

810

বিশেষজ্ঞরা বলছেন, কৌশিকী অমাবস্যার রাতে বাড়ির বাইরে বেরোলো তুলসী পাতা নিয়ে বেরোবেন। তবে শাস্ত্র মতে, অমাবস্যার দিন তুলসী পাতা তুলতে নেই। ফলে আগে থেকেই বাইরে যাওয়ার প্ল্যান থাকলে এই পাতা তুলে রাখুন।

910


যারা গর্ভবর্তী তারা ভুলেও এই দিন বাড়ির বাইরে পা রাখবেন না। এতে নিজের বিপদ নিজেই ডেকে আনবেন। তন্ত্রের মাধ্যমেই সিদ্ধিলাভের আসায়  সারা রাত ধরে শ্মশানে তন্ত্র সাধনাতে মগ্ন হন সাধকরা। সারা রাত ধরে শ্মশানে চলা সাধনা ফলদায়ী হয়। যার প্রভাবও পড়তে পারে গর্ভবর্তী মায়ের শরীরে।
 

1010

অমাবস্যার রাতে সদর দরজার সামনে একটি প্রদীপ জ্বালিয়ে রাখলে তার সুপ্রভাব পড়বে জীবনে। এই কারণেইকৌশিকী অমাবস্যার তিথি অন্য সমস্ত অমাবস্যার থেকে অনেকটাই আলাদা। এই অমাবস্যাতে অনেকেই সিদ্ধি লাভ করে থাকেন। শুধু তাই নয়,  পুণ্য অর্জনের পাশাপাশি বহু মানুষ সিদ্ধিলাভের আশায় তারাপীঠে যান। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos