সকল সমস্যার সমাধান লুকিয়ে রয়েছে এই কাজে, জেনে নিন কিভাবে বিপর্যয়ের থেকে রক্ষা করবেন নিজেকে

প্রত্যেকের জীবনে কম-বেশি সমস্যা দেখা দেয়। অনেক সময় জীবনে এমন কিছু সমস্যা বা বিপর্যয়ের সম্মুখীন হতে হয় যার থেকে মুক্তির পথ বের করা কঠিন হয়ে ওঠে। তবে মনে রাখেত হবে জীবনের প্রতিটি ছোট-বড় সমস্যা থেকেই আমরা কিছু না কিছু শিক্ষা গ্রহণ করি, যা আমাদের জীবনে চলার পথে আরও নানান সমস্যার মুখোমুখি হতে সাহায্য করে। তবে জ্যোতিষশাস্ত্রের মতে, জীবনে আসা সকল সমস্যার সমাধান লুকিয়ে রয়েছে এই কাজেই। অর্থাৎ এই কাজগুলি করলেই যাবতীয় সমস্যা থেকে মিলবে মুক্তি। তবে জেনে নেওয়া যাক বিপর্যয়ের থেকে নিজেকে রক্ষা করতে কোন কাজগুলি জেনে রাখা জরুরি। 

deblina dey | Published : Feb 13, 2021 6:41 AM IST

110
সকল সমস্যার সমাধান লুকিয়ে রয়েছে এই কাজে, জেনে নিন কিভাবে বিপর্যয়ের থেকে রক্ষা করবেন নিজেকে

জ্যোতিষশাস্ত্র মতে জীবনের যে কোনও জটির সমস্যার সমাধান রয়েছে গ্রহ শান্তিতে। যা জীবনে চরম বিপর্যয়ের থেকে রক্ষা করতে পারে। গ্রহ অনুযায়ী রইল তার প্রতিকারের নিয়মগুলি।

210

শনি- শনিবার উপবাস থেকে  দক্ষিণাকালীর পুজো করুন, নীল ফুল দিয়ে। দুঃস্থ ব্যক্তি বা মন্দিরে কালো তিল, সরষে বা লবঙ্গ দান করুন। শনিবারে কাক, কুকুরকে খাওয়ান।

310

বৃহস্পতি- বৃহস্পতিবারে উপবাস থেকে লক্ষ্মী দেবী ও তারা মায়ের আরাধনা করুন। হলুদ ফুল দিয়ে পুজো এবং হলুদ ডাল দান করুন। বট গাছে জল দিন। কারও থেকে দান গ্রহন করবেন না।

410

রাহু- শনিবারে উপবাস থেকে দেবী ছিন্নমস্তার পুজো করুন। রুপর টুকরো বালিশের নিচে রেখে ঘুমোন। মন্দিরের সামনে মাথা ঝুঁকিয়ে প্রনাম করবেন। রোজ শ্বেতচন্দনের  টিপ পরুন।

510

মঙ্গল- মঙ্গলবার উপবাস থেকে বজরংবলি বা বগলাদেবীর পুজো করুন। কর্পূর, গম বা মুসুরডাল মন্দিরে দান করুন। মাটির পাত্রে মধু ভর্তি করে ঘরে রেখে দিন।

610

 কেতু- বৃহস্পতিবার উপবাস থেকে ধূমাবতীর পুজো করুন। কয়লার চারটি টুকরো ৪৮দিন নদীতে ভাসিয়ে দিন। নয় বছরের কম বয়সের বালিকাদের ফল খাওয়ান যেটা তারা ভালবাসে।

710

 রবি- সূর্যদেবের ধ্যান করুন, রবিবার উপবাস থেকে সাদাফুল দিয়ে শিব ও মাতঙ্গীর পুজো কারুন। তামার টুকরো জলাশয়ে ফেলে দিন। চাইলে বালিশের মধ্যেও রাখতে পারেন। গুরুত্বপূর্ণ কাজ করার আগে ঠাকুরের প্রসাদ নকুলদানা অথবা মিশ্রি মুখে রাখুন ।

810

চন্দ্র- সোমবার উপবাস থেকে শিব ও কমলার পুজো করুন। বাড়িতে সাদা রঙের গরু, খরগোস পালন করুন। চন্দ্রের বস্তু সামগ্রী মন্দির, মসজিদ বা গীর্জায় দান করুন।

910

বুধ- বুধবার উপবাস থেকে ত্রিপুরাসুন্দরী বা মা দুর্গার পুজো করুন। নদীর জলে সবুজ জিনিস প্রবাহিত করুন। ঘরে বুদ্ধমূর্তি বা ফটো রাখুন।

1010

শুক্র- শুক্রবার উপবাস থেকে ভুবনেশ্বরীর পুজো করুন। পুজোর ঘি, দুধ, দই মন্দিরে দান করুন। বাড়িতে সাদা ফুল গাছ লাগান। কখনও ছেঁড়া জামাকাপড় পরবেন না। হালকা পারফিউম ব্যবহার করুন। নর্দমাতে হলুদ ফুল ফেলুন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos