এই ৪ রাশি থেকে সব সময় সাবধান থাকুন, নিষ্ঠুর ও কঠিন মনের হন এই রাশির জাতক জাতিকা

জ্যোতিষ শাস্ত্রে রয়েছে ১২টি রাশি। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, এক এক রাশির মানসিকতা ও স্বভাব এক এক রকম। কেউ শান্ত, তো কেউ চঞ্চল। কেউ ভীতু তো কেউ নির্ভীক। তেমনই কেউ বুদ্ধিমান তো কেউ সব সময় দ্বন্দ্বে ভোগেন। আমরা প্রত্যেকে একে অন্যের থেকে আলাদা। কারও সঙ্গে কারও কোনও মিল নেই। শাস্ত্র মতে, এমন চারিত্রিক বৈশিষ্ট্য নির্ভর করে ব্যক্তির রাশির ওপর। রাশি অনুসারে একে অন্যের থেকে আলাদা হয়। আর রইল চারটি রাশির করা। রাশি চক্রের এই চার রাশিকে ভালো করে চিনে নিন। এদের সঙ্গে সম্পর্কে জড়ানোর আগে সাবধান। এদের মানসিতা আপনাকে বিপদে ফেলতে পারে। এরা মনের দিক থেকে খুবই কঠিন হন। দেখে নিন কে কে রয়েছেন তালিকায়।   

Sayanita Chakraborty | Published : Apr 23, 2022 12:19 PM IST

110
এই ৪ রাশি থেকে সব সময় সাবধান থাকুন, নিষ্ঠুর ও কঠিন মনের হন এই রাশির জাতক জাতিকা

বৃশ্চিক রাশি- তেজী, নির্ভীক এবং এক গুঁয়ে স্বভাবের হয় বৃশ্চিক রাশির ছেলে মেয়েরা। এরা নিজেদের মতো চলতে ভালোবাসে। রাশি চক্রের অষ্টম রাশি হল বৃশ্চিক। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল। এই রাশির ছেলে মেয়েরা কঠোর মনের হয়ে থাকেন। এরা কাউকে দয়া দাক্ষিণ্য করতে পছন্দ করেন না।   

210

এরা কঠোর মনের মানুষ হন। সে কারণে পুলিশ, সৈনিক, সামরিক অফিসারের মতো পদে এরা ভালো কাজ করেন। তবে, এদের মঙ্গল অশুঙ হলে অহংকারী, দাঙ্গাবাজ ও গুন্ডা হয়ে যায়। তাই এদের থেকে সতর্ক থাকুন। এদের সঙ্গে মনের মিল সব রাশির হয় না। তবে, বৃশ্চিকের সঙ্গে বৃষ, কর্কট ও সিংহ রাশির মনের মিল হয়ে থাকে।   

310

মকর রাশি- রাশি চক্রের দশম রাশি হল মকর। এই রাশির অধিকর্তা গ্রহ হল শনি। শনি গ্রহের জাতকরা নিঃসঙ্গ ও একা থাকতে ভালো বাসে। এরা কঠোর মনের মানুষ হন। এরা অবসাদ, বিষাদ, বৈরাগ্য ও উদাসিনতায় ভোগেন। এমন স্বভাবের জন্য এরা কঠোর মনের মানুষ হয়ে যান। 

410

এই রাশির ছেলে মেয়েরা জেদী ও পরিশ্রমী হন। এরা পরোপকারী হন। তবে একের মন কঠিন হয়ে খারে। এরা যে কোনও কাজে সফল হতে কঠিন পরিশ্রম করতে দ্বিধা করেন না। কন্যা, বৃষ, কর্কট, মকর রাশির সঙ্গে এদের দাম্পত্য সম্পর্ক সুখের হয়। তবে, এদের সন্দেহ করার প্রবণতা থাকে। 

510

ধনু রাশি- রাশি চক্রের নবম রাশি হল ধনু। এই রাশির অধিকর্তা গ্রহ বল বৃহস্পতি। এরা দৃঢ় প্রতিজ্ঞ, জ্ঞানী ও প্রতিভাশালী ব্যক্তি হন। এরা কনোর মনের মানুষ হন। সহজে কারও কথায় গলে যান না। অন্যায়ের প্রতিবাদ করেন সব সময়। অন্যায় দেখলে চুপ থাকা এদের নৈতিকতার বিরুদ্ধে।  

610

ধনু রাশির ছেলে মেয়েরা প্রথম জীবনে বাধা বিঘ্ন, মানসিক অস্থিরতা. অর্থাভাবের সম্মুখীন হন। সে কারণে এদের কঠোর মনোভাব দেখা যায়। এরা কঠিন পরিশ্রমী হন। মেষ, মিথুন ও ধনুরাশির সঙ্গে এদের মনের মিল হয়ে থাকে। তাই এদের সঙ্গে সম্পর্কে জড়ানোর আগে সতর্ক হন। এদের কঠোর মনোভাবের জন্য সমস্যায় পড়তে পারেন।  

710

কুম্ভ রাশি- বাকি তিন রাশির মতো কুম্ভ রাশির ছেলে মেয়েরাও কঠোর স্বভাবের হয়ে থাকে। এটি রাশি চক্রের একাদশ রাশি। এই রাশির অধিকর্তা গ্রহ হল শনি। এরা একা থাকতে পছন্দ করেন। সে কারণে এরা কঠোর মনের হন। এরা ভাবুক, দার্শনিক, ধর্মপরায়ণ স্বভাবের হন। প্রথম জীবনে এরা খুবই কষ্ঠা পেয়ে থাকেন। 

810

প্রথম জীবনে কষ্ট পাওয়ার জন্য কুম্ভ রাশির মন কঠিন হয়ে থাকে। এরা বাস্তব বুদ্ধি দিয়ে সব কিছু বিচার করেন। এদের জীবনে আবেগও কম থাকে। সে কারণে অনেকের এদের ভুল বোঝেন। এদের এই স্বভাব দাম্পত্য জীবনে সমস্যা তৈরি করে। মন কঠোর হলেও এরা সৎ ও দায়িত্বশীল ব্যক্তিত্বের অধিকারী। সম্পর্কের প্রতিও যত্নশীল স্বভাবের হন কুম্ভ রাশির ছেলে মেয়েরা। 

910

কুম্ভ রাশির ছেলে মেয়েরা খুঁত খুঁতে স্বভাবেরও হয়। এদের জীবনে নানা রকম বাধা আসে। যে কারণে এরা কঠিন মনের হয়ে যায়। এদের প্রথম জীবনটা কষ্টের মধ্যে দিয়ে কাটে। অনেক সময় ভুল সঙ্গে দোষে এরা কুপথে চালিত হয়। সে কারণে, পরিবারে এই রাশির কেউ থাকলে তার দিকে বিশেষ নজর দিন। 

1010

শাস্ত্র মতে, প্রতি রাশির ছেলে মেয়েরা একে অন্যের থেকে আলাদা হয়। আর রাশি চক্রের এই চার রাশিকে ভালো করে চিনে নিন। এদের সঙ্গে সম্পর্কে জড়ানোর আগে সাবধান। এরা খুবই কঠোর মনের মানুষ হন। এরা অধিকাংশই প্রথম জীবনে নানা রকম সমস্যার মধ্যে দিয়ে যান। যে কারণে এদের মন কঠিন হয়ে যায়।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos