লক্ষ্মীপুজোর শুভক্ষণে সকলকে জানান শুভেচ্ছা, রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ

আর কয়েক মুহূর্তের অপেক্ষা। তারপরই ঘরে ঘরে পুজিত হন মা লক্ষ্মী। মন্ডপে আসতে শুরু করেছেন দেবী প্রতিমা। অধিকাংশ বাঙালি বাড়িতেই এই কোজাগরী লক্ষ্মী পুজো হয়ে থাকে। চলছে পুজোর প্রস্তুতি। তিথি অনুসারে ৯ অক্টোবর পুজিত হবেন দেবী লক্ষ্মী। কোজাগরী লক্ষ্মীপুজোর তিথি থাকছে ৮ অক্টোবর শনিবার রাত ৩/২৯/৪২ থেকে ৯ অক্টোবর রাত ২/২৫/৫ পর্যন্ত। পুজোর শুভ তিথিতে সকলকে জানান শুভেচ্ছা। আজ রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ। জেনে নিন এই শুভ তিথিতে কেমন বার্তা পাঠাবেন। আজ রইল কয়টি বার্তার হদিশ। দেখে নিন কী কী লিখবেন।   

Web Desk - ANB | Published : Oct 8, 2022 2:01 PM IST

110
লক্ষ্মীপুজোর শুভক্ষণে সকলকে জানান শুভেচ্ছা, রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ

মা লক্ষ্মী আপনার জীবনে সুখ, সমৃদ্ধি ও সুস্বাস্থ্য নিয়ে আসুক। আপনার ও আপনার পরিবারের সকলেক জন্য রইল শুভেচ্ছা। ভালো কাটুক উৎসব। -- এই বিশেষ দিনে সকলকে পাঠান শুভেচ্ছা বার্তা। সকলের সুখ, সমৃদ্ধই ও সুস্বাস্থ্য কামনা করুন। রইল বিশেষ বার্তার হদিশ।  

210

মা লক্ষ্মীর কৃপায় পূরণ হোক আপনার মনের সকল আশা। দূর হবে সকল জটিলতা। রইল লক্ষ্মী পুজোর শুভেচ্ছা। - ভুলেও লক্ষ্মীর প্রসাদে না বলবেন না। অল্প হলেও মুখে দিন। তা না হলে দেবী অসন্তুষ্ট হন। দেবী লক্ষ্মী হল ধনের দেবী। তাঁর আশীর্বাদে আর্থিক বৃদ্ধি ঘটে। 

310

এসো মা লক্ষ্মী বসো ঘরে... আমার এই ঘরে থাকো আলো করে। কোজাগরী লক্ষ্মী পুজোর শুভেচ্ছা জানাই সকলকে। চারিদিকে শুরু হয়ে গিয়েছে পুজোর আয়োজন। পুজোর যাবতীয় সরঞ্জাম বাড়িতে এতে উপস্থিত। চলছে পুজোর প্রস্তুতি। এই সময় শুভেচ্ছা জানান সকলকে। পাঠান এমন বার্তা।  

410

মা লক্ষ্মী আপনার জীবনে সুখ, সমৃদ্ধি ও সুস্বাস্থ্য নিয়ে আসুক। আপনার ও আপনার পরিবারের সকলেক জন্য রইল শুভেচ্ছা। ভালো কাটুক উৎসব। -- এই বিশেষ দিনে সকলকে পাঠান শুভেচ্ছা বার্তা। সকলের সুখ, সমৃদ্ধই ও সুস্বাস্থ্য কামনা করুন। রইল বিশেষ বার্তার হদিশ।  

510

আপনার ও আপনার পরিবারের সকলের জন্য রইল লক্ষ্মী পুজোর শুভেচ্ছা। রইল অনেক ভালোবাসা ও শুভ কামনা। শুভ লক্ষ্মী পুজো। - লিখতে পরেন এমন বার্তা। বিজয়ার বিরহ কাটতে না কাটতেই শুরু হয়ে গিয়েছে দেবী লক্ষ্মী আরাধনা। চারিদিকে এখন সাজো সাজো রব। মন্ডপ সজ্জার কাজ প্রায় শেষের পথে।

610

ধন-সম্পদ, সুখ -শান্তি অক্ষত হোক মা লক্ষ্মীর কৃপায়। মা লক্ষ্মীর আগমন শুভ হোক আপনার সংসারের জন্য। রইল শুভেচ্ছা।– পুজোর দিন বাড়ির সকল কোণায় প্রদীপ জ্বালান। এতে মা লক্ষ্মীর আগমণ ঘটবে। এই দিন বাড়ির প্রবেশ দ্বার তো বটেই সঙ্গে বাড়ির সব কোণায় প্রদীপ জ্বালান। 

710

আলপনা এঁকে তোমার সাজিয়ে দিলাম পট। আমের পল্লব দিলাম জলভরা ঘট। পান সুপারী সিঁদুর দিলাম তোমায় দু হাত ভরে। রইল লক্ষ্মী পুজোর শুভেচ্ছা। - এবছর মায়ের ভোগের জন্য নিজের হাতে বানিয়ে ফেলুন নাড়ু। নারকেল দিয়ে নাড়ু বানাতে পারেন কিংবা বানাতে পারেন চিনির নাড়ু। এর সঙ্গে ভোগ দিন মুড়ি-মুড়কি।

810

ধনদেবীর আশীর্বাদে যেন প্রতিটি ঘরে সমৃদ্ধির জোয়ার আসে, আনন্দ বিরাজ করুক। মা লক্ষ্মীর কাছে সবার জন্য করি প্রার্থনা। শুভ লক্ষ্মী পুজো।  - সঠিক নিয়ম মেনে দেবীর পুজো করুন। কোজাগরী লক্ষ্মী পুজোতে অধিকাংশ রমণীরা মায়ের ভোগ রান্না করে থাকেন। খিচুড়ি, পায়েস, লাবড়া যেমন অনেকে বানান। তেমন অনেকে তৈরি করে নাড়ু কিংবা মোয়ার মতো মিষ্টান্ন।

910

লক্ষ্মী পুজোর এই শুভ দিনটিতে, মা লক্ষ্মীর আশীর্বাদে আপনার পরিবারের সকল সুখ শান্তি-তে ভরে উঠুক। তেমনই বৃদ্ধি পাক সম্পত্তি। সকলকে জানাই শুভেচ্ছা। - লক্ষ্মী পুজোর শুভক্ষণে সকলকে জানান শুভেচ্ছা। এই সময় মা লক্ষ্মীর কাছে সকলের জন্য শুভ কামনা করুন। পাঠান এমন বার্তা।   

1010

ভালো কাটুক উৎসব। ঘটুক আর্থিক সমৃদ্ধি। বজায় থাকুক পরিবারিক শান্তি। রইল লক্ষ্মী পুজোর শুভেচ্ছা। - পাঠান এমন বার্তা। লক্ষ্মী পুজোর আগে ঠকুর ঘর তো বটেই সঙ্গে পুরো বাড়ি পরিষ্কার করুন। ঘরের সকল বাড়তি জিনিস ফেলে দিন। বাড়ি রাখুন পরিষ্কার পরিচ্ছন্ন। মা লক্ষ্মীকে পরিষ্কার পরিচ্ছন্ন স্থানে স্থাপন করুন। এতে দেবী প্রসন্ন হবেন।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos