এই রকম বাড়িতে লক্ষ্মী কখনই থাকে না, সব সময় থাকে অর্থের অভাব

বাড়ির পরিবেশ ও বাস্তু তার সদস্যদের বিকাশ এবং সাফল্যে ক্ষেত্রে একটি বিশাল ভূমিকা পালন করে। যে ব্যক্তি জীবনে সফল, যার বাড়ির পরিবেশ দেখলেই বুঝতে পারবেন। লক্ষ্মী কখনও এ জাতীয় বাড়ি ত্যাগ করেন না। বাড়ির সমস্ত সদস্যের উপর সর্বদা তাদের অনুগ্রহ বজায় রাখুন। লক্ষ্মীর কৃপায় এ জাতীয় বাড়িতে সুখ ও সমৃদ্ধি বিরাজ করে এবং বাড়ির সদস্যরা সুস্থ থাকেন। তাই ঘরের পরিবেশ কখনই নষ্ট করা উচিত নয়।

deblina dey | Published : Jun 22, 2020 5:42 AM IST

16
এই রকম বাড়িতে লক্ষ্মী কখনই থাকে না, সব সময় থাকে অর্থের অভাব

ঘরের পরিবেশ যখন বিশৃঙ্খলায় ভরা থাকে, তখন সেই বাড়িতে সর্বদা উত্তেজনা, বিতর্ক এবং সঙ্কটের পরিস্থিতি থাকে। যার কারণে ঘরের সদস্যদের মধ্যে সর্বদা নেতিবাচক চিন্তাভাবনা আসে। এ সমস্ত ঘরে ঐক্যের অভাবও রয়েছে। 

26

এই কারণে এ ধরণের সংসারে অগ্রগতি থেমে যায়। সর্বদা কিছু সমস্যা, বাধা, সঙ্কট লেগেই থাকে। অতএব ঘরে লক্ষ্মী সর্বদা বেধে রাখতে হলে এই জিনিসগুলি কখনও ভুললে চলবে না।

36

একে অপরকে শ্রদ্ধা করুন-

 

বাড়ির পরিবেশটি তখনই ভাল যখন সমস্ত সদস্যরা একে অপরকে সম্মান এবং শ্রদ্ধা প্রদান করে। এর ফলে মাধ্যমে বাড়ির পরিবেশ ভাল থাকে, নেতিবাচক চিন্তাভাবনা আসে না। যার কারণে সমস্ত সদস্যের মানসিক অবস্থা পুরোপুরি বিকাশ হয়। যে কোনও অগ্রগতির জন্য উন্নত মানসিক অবস্থা থাকা খুব জরুরি।

46

ঘরে প্রতিযোগিতার পরিবেশ তৈরি করবেন না-

 

বাড়ির সদস্যরা নিজেদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা শুরু করে এমন ঘর থেকে সুখ ও শান্তি অদৃশ্য হয়ে যায়। নিজেদের মধ্যে প্রতিযোগিতা করার প্রবণতা ধ্বংসের দিকে নিয়ে যায়। এখানেই পরিবারের সদস্যদের মধ্যে পারস্পরিক সমন্বয়ের অভাব রয়েছে। একে অপরের প্রতি শ্রদ্ধার অভাব রয়েছে।

56

মিথ্যা এবং চতুরতা থেকে দূরে থাকুন-

 

মিথ্যা এবং চতুর কল্পনাশক্তি বাড়িতে প্রবেশ করতে দেবেন না। এগুলি দুটি এমন দুরাচার যা থেকে কিছুদিনের মধ্যে ঘরটি নেতিবাচক শক্তিতে পূর্ণ হয় এবং এর মারাত্মক পরিণতি দেখা যায়। এটি পারস্পরিক সম্বন্ধকেও ক্ষতিগ্রস্থ করে। সুতরাং, যতদূর সম্ভব, আপনার মিথ্যা এবং কৃত্রিমতা থেকে দূরে থাকা উচিত।

66

লোভ সম্বরন করুন-

 

ঘরে লোভের পরিবেশ না হওয়া উচিত। লোভ এমন একটি রোগের মতো যা একবার অনুভূত হয়ে গেলে সহজেই অদৃশ্য হয়ে যায় না। লোভ অনেক সমস্যার মূল। সুতরাং এটি বাড়িতে প্রবেশ করা উচিত নয়। ঈশ্বরের প্রতি মনোনিবেষ করুন। সর্বশক্তিমান ঈশ্বরের কাছে সকলের জন্য মঙ্গল কামনা করুন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos