মহরমের দিন শুভেচ্ছা জানান সকল পরিচিত ব্যক্তিকে, রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ

ইসলাম ধর্মাবলম্বীদের একটি বড় উৎসব হল মহরম। ইসলামিক বর্ষপঞ্জির প্রথম মাসই হল মহরম। আল কোরানের বিধান অনুসারে এটি পবিত্র মাস। সে কারণে এই মাসটি ইসলাম ধর্মের মানুষদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই মাসে ইসলাম ধর্মাবলম্বীরা নিজেদের সব খুশি ত্যাগ করেন ও শোক পালন করে থাকেন। মহরম কোনও উৎসব নয়, বরং অধর্মের ওপর ধর্মের জয়ের প্রতীক হিসেবে মনে করা হয়ে থাকে। এবছর মহরম পড়েছে ৯ অগস্ট, মঙ্গলবার। অর্থাৎ ৮ অগস্ট সোমাবার পালন হবে জাগরণের রাত। এই বিশেষ দিনে সকলকে জানান শুভেচ্ছা। আল্লার কৃপা প্রার্থনা করুন সকলের জন্য। দেখে নিন কী লিখবেন শুভেচ্ছা বার্তায়। রইল ১০টি গুরুত্বপূর্ণ মেসেজের হদিশ।   

Sayanita Chakraborty | / Updated: Aug 08 2022, 10:00 PM IST

110
মহরমের দিন শুভেচ্ছা জানান সকল পরিচিত ব্যক্তিকে, রইল ১০টি শুভেচ্ছা বার্তার হদিশ

আপনার ও আপনার পরিবারের সুখ ও মঙ্গল প্রার্থনা করি। আপনাদের সকলের জীবন হয়ে উঠুক সুন্দর। রইল মহরমের শুভেচ্ছা। --- লিখতে পারেন এই বার্তা। আরবী শব্দ মুহররম এর অর্থ হল পবিত্র। মহাগ্রন্থ আল কোরানে পবিত্র মাস হিসেবে উল্লেখ আছে এই মাসের। এই বিশেষ মাসের শুরুতে সকলকে জানান শুভেচ্ছা। লিখতে পারেন এই বার্তা। 

210

আল্লাহ আপনাকে ভালোবাসা, সাহস, প্রজ্ঞা, তৃপ্তি, ধৈর্য উপহার দিক। জানাই মহরমের শুভেচ্ছা।--- গুরুত্বপূর্ণ মহরমের মাসটি শিয়ারা আশুরাকে কারবালার বিষাদময় ঘটনা স্মরণ করে পালন করা হয় মহরম। মুসলিমরা মসজিদে বিশেষ প্রার্থনা করেন এই দিন। এই সময় বিশেষ প্রার্থনা সভায় অংশ নিয়ে থাকেন সকলে। 
 

310

হিজরি নববর্ষ শুরু হওয়ার সাথে সাথে আসুন আমরা প্রার্থনা করি আল্লাহ যেন সকল হিংসা দূর করে। সকলে জীবনে যেন সুখে ভরে দেন। --- পাঠাতে পারেন এই বার্তা। মহরম মাসের ১০ দিন রোজা রাখেন ইসলাম ধর্মাবলম্বীরা। তবে, সকলের ক্ষেত্রে এই নিয়ম এক নয়। কেই শুধু নবম ও দশম দিন রোজা রাখেন আবার কেউ ১০দিন।    

410

এই নতুন বছরটি বিশ্বে অনেক শান্তি, সমৃদ্ধি ও সুখ নিয়ে আসুক। আল্লাহ রক্ষা করুক সকলকে। রইল মহরমের শুভেচ্ছা।– মহরমের তিথিতে সকলে অংশ নেন বিশেষ প্রার্থনা সভায়। এই সময় নবম, দশম ও একাদশ দিন ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত রোজা পালন করা হয়ে থাকে। যাতে অংশ নেন সকলে। 

510

হিজরি নববর্ষ শুরু হওয়ার সঙ্গে আসুন আমরা প্রার্থনা করি য়ে এটি এক বছর শান্তি, সুখে পরিপূর্ণ করে তুলবে। রইল মহরমের শুভেচ্ছা। --- ইসলাম ধর্মাবলম্বারামহরমের মাসে শোক পালন করেন ও নিজেদেক সমস্ত খুশি ত্যাগ করেন। এটি কোনও উৎসব নয়।  বরং অধর্মের ওপর ধর্মের জয়ের প্রতীক হিসেবে মনে করা হয়ে থাকে।

610

মহরমের শুভ দিনে আল্লাহ আপনার স্বাস্থ্যের উন্নতি করুক। শান্তি ও সুখ দান করুন। পরিবারের সকলে থাকুন আনন্দে।---  এবছর মহরম পড়েছে ৯ অগস্ট, মঙ্গলবার। অর্থাৎ ৮ অগস্ট সোমাবার পালন হবে জাগরণের রাত। এই বিশেষ দিনে সকলকে জানান শুভেচ্ছা। সকলের শুভ কামনা করে পাঠাতে পারেন এই বার্তা। এই শুভেচ্ছা বার্তা মন কাড়বে সকলের। 

710

আল্লাহ আপনারকে মুহররমের ওপর দোয়া করুক- ইসলামিক ক্যালেন্ডারের প্রথম মাস ও বছরের চারটি পবিত্র মাসের একটি। রইল শুভেচ্ছা। এমন বার্তা পাঠান সকলকে। এই বার্তা মন কাড়বে সকলের। দিনের শুরুতে পাঠান শুভেচ্ছা বার্তা। প্রাচীন কাল থেকে মহরম, ইসলাম ধর্মের মানুষদের কাছে পবিত্র হিসেবে গণ্য করা হয়। 

810

ভালো কাটুক মহরম, ভালো কাটুক গোটা বছর। আল্লাহর কৃপা বর্ষিত হোক সকলের ওপর। মোহরম মোবারক। - পাঠান এই বার্তা। এবছর মহরম পড়েছে ৯ অগস্ট, মঙ্গলবার। অর্থাৎ ৮ অগস্ট সোমাবার পালন হবে জাগরণের রাত। এই বিশেষ দিনে সকলকে জানান শুভেচ্ছা। এই বার্তা মন কাড়বে সকলের। সকলের জন্য শুভ কামনা করুন এই বিশেষ দিন। 

910

মহান আল্লাহ তাআলা মুসলিম উম্মাহ এবং সমস্ত ইসলামিক দেশকে তার বরকত বর্ষণ করুক। মোহরম মোবারক। - পাঠান এই বার্তা। রাত পোহালেই শুরু হবে মহরম। সোমাবার পালন হবে জাগরণের রাত। ইসলাম ধর্মাবলম্বীদের একটি বড় উৎসব হল মহরম। এই উৎসবে সকলকে জানান শুভেচ্ছা। পাঠাতে পারেন এমন বার্তা। শুভেচ্ছা জানান সকল পরিচিতকে। 

1010

মহরমের এই পবিত্র মাসে আল্লাহ আপনাকে সঠিক পথে এদিয়ে যাওয়ার শক্তি দান করুক। মোহরম মোবারক। -- মহরমের দিন পাঠাতে পারেন এই বার্তা। পরিবার, বন্ধু ও সকল আত্মীয়কে জানান শুভেচ্ছা। এদিন আল্লার কাছে প্রার্থনা করুন। সকলকে জানান জন্য শুভ কামনা করুন।  

Share this Photo Gallery
click me!
Recommended Photos