ধনতেরসের মতো শুভদিনে ভুলেও এই কয়েকটি জিনিস কিনবেন না, সংসারে নেমে আসতে পারে অমঙ্গল

হয়ত এই উৎসব সেই অর্থে বাঙালি সংস্কৃতির নয়, কিন্তু আজকাল বাঙালিরা দিব্যি মেতে উঠেছে ধনতেরাস উৎসবে। বিশেষ করে অবাঙালিদের ঘরে ধনতেরাস অত্যন্ত পবিত্র উৎসব হিসেবে পালিত হয়, তবে উৎসবে মরশুমে এখন বাঙালিরাও সেই উৎসবে সামিল হচ্ছেন। কিন্তু কিছু জিনিস রয়েছে, যা ধনতেরাসের দিন কিনলে তা অশুভ শক্তি ডেকে আনে 

Parna Sengupta | Published : Oct 25, 2021 3:04 PM IST

19
ধনতেরসের মতো শুভদিনে ভুলেও এই কয়েকটি জিনিস কিনবেন না, সংসারে নেমে আসতে পারে অমঙ্গল

দীপাবলির আগের দিন মহা ধুমধাম করে পালিত হয় ধনতেরাস। কার্তিক মাসের ত্রয়োদশী তিথিতে এই ধনতেরাস পালিত হয়। ধনতেরাস মানেই জিনিস কেনার সুবর্ণ সময়।

29

কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথিতে ধনতেরাস পালন হয়। এই দিনে নতুন ধাতু ও জিনিস কেনার রীতি রয়েছে। কিন্তু বলা হয় ধনতেরাসে ৫টি জিনিস কখনোই কিনতে নেই। চরম দারিদ্র্য দেখা দেওয়ার সম্ভাবনা থাকে। 

39

অ্যালুমিনিয়াম- আজকের সময়ে, ধনতেরাসে জিনিসগুলি কেনার সময়, অনেকেই ইস্পাত এবং অ্যালুমিনিয়ামের জিনিসগুলি কেনেন।  ইস্পাত এবং অ্যালুমিনিয়ামের বাসন বা অন্যান্য জিনিস কেনার কারণে বাড়ির লক্ষ্মী রাগান্বিত হন। 

49

লোহা- জ্যোতিষশাস্ত্রে লৌহ শনির একটি উপাদান হিসাবে বিবেচিত হয়। তাই এই শুভ দিনে ঘরে লোহার জিনিসপত্র আনা অশুভ বলে বিবেচিত হয়। এটা বিশ্বাস করা হয় যে ধনতেরাসের দিনে এই লোহার ধাতব দ্বারা তৈরি কোনও জিনিস কেনা দুর্ভাগ্য নিয়ে আসে।

59

প্লাস্টিক- ধনতেরাসের দিন প্লাস্টিকের জিনিস কেনাও অশুভ বিবেচিত কারণ এটি স্থায়িত্ব এবং অস্তিত্ব হ্রাস করে।

69

কালো রং- ধনতেরাসের দিন কালো রং এড়িয়ে চলুন। কারণ কালো রঙের জিনিস শুভ দিনে না কেনাই ভাল। বিশেষ করে কালো রংয়ের পোশাক পরবেন না এই দিনে। 

79

কাঁচ - হিন্দু ধর্মীয় ধর্মগ্রন্থ বিশ্বাস করে যে ধনতেরাসের শুভ উপলক্ষে কাঁচ বা কাঁচের জিনিস কিনবেন না, কারণ কাঁচও রাহুর অন্তর্গত, যা ঘরে দারিদ্র্যতা বয়ে আনে।  

89

চিনি - এই দিনে চিনির তৈরি জিনিস কেনাও অশুভ বিবেচিত। যেহেতু চিনি দীর্ঘদিন ধরে নিরাপদ এবং স্থিতিশীল নয়, এটি বাড়ির সমৃদ্ধি হ্রাস করে।

 

99

তেল- জ্যোতিষ শাস্ত্রবিদদের মতে, ধনতেরাসের দিনে  তেল না কেনাই ভাল বলে মনে করা হয়। কারণ এই দিনে তেল কিনলে তার ফল ভাল হয় না।

 

Share this Photo Gallery
click me!
Recommended Photos