ঝাড়ু দিয়ে এই কাজগুলি কখনোই নয়, দেখা দিতে পারে চরম সমস্যা

বাস্তু শাস্ত্রে, অর্থনৈতিক সঙ্কট কাটিয়ে উঠতে এবং ঘরের শান্তি বজায় রাখার অনেকগুলি উপায় রয়েছে। ঘরের পরিষ্কার-পরিচ্ছন্নতার সঙ্গে সম্পর্কিত কয়েকটি গুরুত্বপূর্ণ নিয়মও এই ব্যবস্থাগুলিতে উল্লেখ করা হয়েছে। যদি এই নিয়মগুলি মেনে চলা হয় তবে দেবী লক্ষ্মী সর্বদা সুখী হন এবং আপনি শনি দেবতার ক্রোধও এড়াতে পারেন। বাস্তুর মতে ঘরের পরিষ্কার-পরিচ্ছন্নতায় ঝাড়ুর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। জেনে নিন ঝাড়ু সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ বিষয় আপনার বাড়িতে সুখ এবং শান্তি আনতে পারে এবং আপনার আর্থিক অবস্থার উন্নতিও করতে পারে।

deblina dey | Published : Mar 3, 2021 6:19 AM IST

18
ঝাড়ু দিয়ে এই কাজগুলি কখনোই নয়, দেখা দিতে পারে চরম সমস্যা

বাস্তু শাস্ত্রের মতে, ঝাড়ুটি যদি ভেঙে যায় বা নষ্ট হয়ে যায় তবে তাৎক্ষণিকভাবে এটি বাড়ি থেকে সরিয়ে ফেলা দরকার। আপনি যদি এটি না করেন নষ্ট হয়ে যাওয়া ঝাড়ু দিয়ে ঘর পরিষ্কার করেন, তবে তা ঘরে নেতিবাচক শক্তি বাড়িয়ে তোলে। 

28

বাস্তুশাস্ত্র মতে, সর্বদা শনিবার নতুন ঝাড়ু কেনা উচিত। এটি ফলে দেবী লক্ষ্মী নন, শনি দেবও সন্তুষ্ট হন বলে মনে করা হয়।

38

প্রতিদিন সকালে ঘর পরিষ্কার রাখার জন্য ঝাড়ুর ব্যবহার করা উচিত। সকালের সময় ঝাড়ু ব্যবহারের উপযুক্ত সময়। 

48

ঝাড়ু সব সময় কেবল সূর্যোদয়ের পরে দেওয়া উচিত। আবার সূর্যাস্তের পরেও ঘর ঝাড়া উচিৎ নয়। সন্ধ্যায় ঝাড়ু দিলে দেবী লক্ষ্মী রুষ্ট হন এবং আপনার আর্থিক সঙ্কটের মুখোমুখি হওয়ার সম্ভাবনা থাকে।

58

 পুরাণে লেখা আছে যে দেবী লক্ষ্মী সর্বদা পরিষ্কার স্থানে বাস করেন। তাই প্রতিদিন ঘর পরিষ্কার করা খুব জরুরি। এছাড়াও, আপনি যে ঝাড়ু দিয়ে ঘরটি পরিষ্কার করেন তা সঠিক স্থানে রাখাও খুব গুরুত্বপূর্ণ। 

68

বস্তু অনুসারে ঝাড়ুটি বাড়ির পশ্চিম দিকে ঘরে রাখতে হবে। আপনি যদি এটি করেন, তবে ঘরে উপস্থিত সমস্ত নেতিবাচক শক্তি এটি থেকে বেরিয়ে যায়।

78

পুরাণে মতে ঝাড়ুতে কখনও পা রাখা উচিত নয়, তার কখনও এর উপর দিয়ে টপকে যাওয়া উচিত নয়। এছাড়াও, আপনার ঝাড়ুটি কখনও ড্রেনের কাছে রাখা উচিত নয়। 

88

বেশিরভাগ বাড়িতে ঝাড়ুকে একটি নোংরা বস্তু হিসাবে ধরা হয় এবং ড্রেনের কাছে রাখা হয়। আপনিও যদি এটি করেন তবে আজ থেকে এটি বন্ধ করুন। এর ফলে অর্থের ক্ষতি হতে পারে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos