রাম নবমী ২০২১, জেনে নিন উৎসবের দিন-তারিখ, শুভ সময়

প্রতি বছর চৈত্র মাসে রাম নবমীর উৎসব উদযাপিত হয়। পঞ্জিকা অনুসারে, রাম নবমী উৎসব ২০২১ সালের ২১ এপ্রিল বুধবার পালিত হবে। এই দিনটি চৈত্র মাসের শুক্লপক্ষের নবমী তিথি। হিন্দু ধর্মে এই তারিখটির বিশেষ তাত্পর্য রয়েছে। ধারণা করা হয় যে চৈত্র মাসের শুক্লপক্ষের নবমী তিথিতে ভগবান রামের জন্ম হয়েছিল। এই কারণেই এই তারিখটিকে রাম নবমী বলা হয়। এই দিনে ভগবান রামের জন্ম বার্ষিকী পালিত হয়।

deblina dey | Published : Apr 8, 2021 6:55 AM IST

17
রাম নবমী ২০২১, জেনে নিন উৎসবের দিন-তারিখ, শুভ সময়

রাম নবমীর দিন ভগবান শ্রী রামের বিশেষ উপাসনা করা হয়। ভগবান রামের নাম কির্তন করা হয়। এই দিন নিয়ম অনুযায়ী ভগবান রামের উপাসনা করা জীবনের সমস্যাগুলি দূর করে এবং ভগবান রামের কৃপাদৃষ্টি লাভ হয়।

27

পঞ্জিকা মতে, নবমীর তিথিটি ২১ এপ্রিল ২০২১ তারিখ, বুধবার রাত ১২ টা বেজে ৪৩ মিনিট থেকে শুরু হবে। নবমী তিথি শেষ হবে ২২ এপ্রিল বৃহস্পতিবার দুপুর ৩ টে বেজে ০৫ মিনিটে।

37

রাম নবমী পুজোর শুভ সময়-  পঞ্জিকা অনুসারে, ২১ শে এপ্রিল পুজোর মুহুর্ত সকাল বেলা ১১ টা থেকে ৩৮ মিনিট পর্যন্ত থেকে দুপুর ২ টা অবধি । পূজা মুহুর্তের সময়কাল ২ ঘন্টা ৩৬ মিনিটের মধ্যে।

47

রাম নবমী পুজা বিধি- রাম নবমীর একটি বিশেষ উৎসব হিসাবে বিবেচিত হয়। অতএব, এই দিনে উপাসনার নিয়মগুলির বিশেষ ভাবে পালন করুন। 

57

২১ শে এপ্রিল সকালে, সূর্য অস্ত যাওয়ার আগে উঠা উচিত এবং স্নান করার পরে, উপবাস এবং উপাসনা শুরু করা উচিত। 

67

মন্দিরে ঈশ্বরের প্রতিমার সামনে ঘি-এর প্রদীপ জ্বালান। সমস্ত দেবদেবীদের স্মরণ করুন এবং আশীর্বাদ গ্রহণ করা উচিত। 

77

ভগবান রামের উদ্দেশ্যে ফুল উত্সর্গ করুন এবং মিষ্টি এবং ফল উত্সর্গ করা উচিত। পুজা শেষ করার আগে আরতি করুন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos