দেব মূর্তি থেকে তৈরি হতে পারে নেতিবাচক শক্তি, জেনে নিন কোন গাছের কাঠ দিয়ে তৈরি মূর্তি রাখা উচিত নয়

হিন্দু ধর্মে, রয়েছে ১৩৩ কোটি শক্তির কথা। এই সকল দেব-দেবীর পুজোর জন্য আলাদা আলাদা দিন উৎসর্গ করা হয়েছে, রয়েছে ভিন্ন তিথি। শাস্ত্র মতে, সঠিক তিথিতে নিষ্ঠার সঙ্গে দেবতার আরাধনা করলে মিলবে উপকার। পরিবারে সুখ শান্তি বজায় থাকুন তা সকলেরই কাম্য। পারিবারিক অশান্তি দূর করতে সকলে কত কী করে থাকি। নিজের পছন্দের অনেক কিছুই ত্যাগ করে থাকেন সকলে। তা সত্ত্বেও নানান সমস্যা লেগে থাকে। এর কারণ নেতিবাচক এনার্জি। বাড়িতে নেতিবাচক শক্তি থাকলে তা সব কাজে বাঁধা দেয়। শুধু ঘরের দিক দর্শন নয়, ঘরে থাকা দেব মূর্তি থেকে নেতিবাচক শক্তি তৈরি হতে পারে। ভুল কাঠ দিয়ে মূর্তি তৈরি হলে তার থেকে নেগেটিভ এনার্জি ছড়ায়। জেনে নিন কোন কোন গাছের কাঠ দিয়ে দেব মূর্তি তৈরি করা উচিত নয়।

Sayanita Chakraborty | Published : Aug 23, 2022 10:41 AM IST

110
দেব মূর্তি থেকে তৈরি হতে পারে নেতিবাচক শক্তি, জেনে নিন কোন গাছের কাঠ দিয়ে তৈরি মূর্তি রাখা উচিত নয়

এমন অনেক গাছ আছে যার ডাল বা পাতা ভেঙে সাদা ও আঠালো পদার্থ বের হয়। এই ধরনের গাছের কাঠ দেব-দেবীর মূর্তি তৈরিতে ব্যবহার করা উচিত নয়। এটি করলে ঘরে নেতিবাচক শক্তি ছড়ায়। এমন একটি গাছ হল বট গাছ। এই গাছের কাঠ দিয়ে দেব মূর্তি তৈরি করবেন না। 

210

যে গাছের নীচে সাপ ও পিঁপড়ের বাসা থাকে সে গাছ দিয়ে দেবী মূর্তি তৈরি করা উচিত নয়। এই ধরনের গাছ বাস্তু মতে অনুসারে নেতিবাচক বলে বিবেচিত হয়। এই সব গাছের কাঠ দিয়ে প্রতিমা তৈরি করলে অশুভ শক্তির প্রসার ঘরে। এমন গাছ দিয়ে তৈরি দেব মূর্তি ঘরে রাখতে নেই। এতে অমঙ্গল হতে পারে। 

310

দুর্বল গাছের কাঠ দিয়ে দেব মূর্তি তৈরি করবেন না। উইপোকা, পিঁপড়ে কিংবা অন্য পশু দ্বারা ক্ষতিগ্রস্থ গাছের কাঠ দিয়ে মূর্তি তৈরি করবেন না ভুলেও। এটি অশুভ বলে গণ্য হয়। এমন গাছের কাঠ দিয়ে দেব মূর্তি তৈরি করবেন না। কিংবা কোনও মূর্তি কেনার আগে জেনে নিন তা কী কাঠ দিয়ে তৈরি করা হয়েছে। 

410

তেমনই শ্মশানে কোনও গাছ জন্মালে তৈর কাঠ ভুলেও ঠাকুর তৈরিতে ব্যবহার করবেন না। এই ধরনের গাছের কাঠ দিয়ে তৈরি ঠাকুরের মূর্তি রাখবেন না। কিংবা এমন গাছের কাঠ দিয়ে তৈরি মূর্তি ঘরে রাখবেন না। এতে নেতিবাচক এনার্জি তৈরি হয়। যা সব উন্নতিতে বাধা দেয়। পরিবারে একাধিক ক্ষতির কারণ হয় এই সকল গাছ।    

510

তেমন যদি কোনও ব্যক্তি পুত্র রূপে কোনও গাছ বপন করে থাকেন, তবে সেই হাছের কাঠ দিয়ে দেব মূর্তি তৈরি করবেন না। এতে নেগেটিভ এনার্জি তৈরি হয়। যা সব কাজে বাধা দেয়। এমনকী পারিবারিক অশান্তির কারণ হল এই শক্তি। ঘর সাজাতে মেনে চলুন বাস্তু টোটকা। এমন গাছ রাখুন দেব মূর্তি রাখুন যা পরিবারের জন্য ইতিবাচক।  

610

যেসব গাছে পাখি, থাকে কিংবা জল বা বিদ্যুতের থাকে তেমন গাছ দিয়ে ঠাকুরের মূর্তি তৈরি করা উচিত নয়। এই ধরনের গাছ দিয়ে তৈরি মূর্তি একাধিক ক্ষতির কারণ হতে পারে। এমন মূর্তি থেকে বাস্তুদোষ ছড়ায়। যা সব কাজে বাধা দেয়, তেমন একাধিক অমঙ্গলের কারণ হল এই সকল বাস্তুদোষ। মেনে চলুন এই টোটকা। 

710

তেমনই বাড়িতে অনেকে গাছ লাগান। কিন্তু, ভুলেও অশ্বত্থ গাছ রাখতে নেই বাড়িতে। এই গাছের থেকে নেতিবাচক এনার্জি তৈরি হয় যার কারণে পরিবারে অমঙ্গল দেখা দেয়। এই গাছ অনেক স্থানে পুজিত হন। তবে, তা বাড়িতে রাখা উচিত নয়। এই গাছ বাড়িতে জন্মাতে দেখলে তা তুলে কোনও মন্দিরে স্থাপন করুন। ভুলেও এই গাছ বাড়িতে রাখবেন না। 

810

বাড়িতে কুল গাছ লাগাবেন না। এতে সংসারে অমঙ্গল দেখা গিতে পারে। বাস্তু শাস্ত্র মতে, কুল গাছ বাড়িতে লাগালে তা থেকে নেতিবাচক এনার্জি তৈরি হয়। যা পরিবারে খারাপ প্রভাব ফেলে। সে কারণে মেনে চলুন এই বিশেষ টোটকা। ভুলেও কুল গাছ স্থাপন করবেন না বাড়িতে। মেনে চলুন এই টোটকা। 

910

তেঁতুল গাছ লাগাবেন না বাড়িতে। এমনটাই উল্লেখ আছে বাস্তু শাস্ত্রে। শাস্ত্র মতে, কেউ বাড়িতে তেঁতুল গাছ লাগালে পরিবারের সদস্যদের স্বাস্থ্যহানী হতে পারে। মেনে চলুন এই বিশেষ টোটকা। ভুলেও তেঁতুল গাছ স্থাপন করবেন না। তা না হলে পরিবারে অমঙ্গল নেমে আসতে পারে এই ভুলে। 

1010

বাড়িতে রাখতে পারেন তুলসী গাছ। লাগাতে পারে ডালিম গাছ, রুদ্রাক্ষ গাছ। এই দুই গাছকে শিবের রূপ মনে করা। শাস্ত্রে উল্লেখ আছ একাধিক গাছের কথা। বাড়িতে সুখ, শান্তি বজায় রাখতে একাধিক গাছ লাগানোর কথা যেমন উল্লেখ আছে, তেমনই কোন গাছ লাগালে ক্ষতি হয় সে কথাও উল্লেখ রয়েছে শাস্ত্রে।

Share this Photo Gallery
click me!
Recommended Photos