রাশি পরিবর্তন করছে সূর্য, জেনে নিন কেমন প্রভাব পড়তে চলেছে রাশিচক্রের উপর

সূর্যকে জ্যোতিষশাস্ত্রে আত্মার উপাদান হিসাবে বিবেচনা করা হয়। শুধু তাই নয়, সূর্ষকে নয়টি গ্রহেরও অধিপতি বলা হয়েছে। সুতরাং, জীবনে সূর্যের বৈজ্ঞানিক ও ধর্মীয় গুরুত্ব বিশেষ। সূর্য আজ রাশিচক্র পরিবর্তন করতে চলেছে। সূর্যের রাশিচক্রের পরিবর্তনকে বলা হয় সংক্রান্তি। পঞ্জিকা অনুসারে, ২০২১ সালের ১৪ মার্চ রবিবার, সূর্য ফাল্গুন মাসের শুক্লপক্ষের প্রতিপাদ তিথিতে কুম্ভ থেকে মীন রাশিতে প্রবেশ করবে। সূর্যের এই রাশি পরিবর্তনের প্রভাব থাকবে সমগ্র রাশিচক্রের উপর।

deblina dey | Published : Mar 14, 2021 4:17 AM IST

17
রাশি পরিবর্তন করছে সূর্য, জেনে নিন কেমন প্রভাব পড়তে চলেছে রাশিচক্রের উপর

গণনা অনুসারে, রবিবার সন্ধ্যা সাড়ে ৫ টা ৫৫ মিনিটে সূর্যের রাশিঘর পরিবর্তন হবে। অর্থাৎ, সূর্য এই সময় মীন রাশিতে প্রবেশ করবে। 

27

মীন রাশির দেবতা গুরু বৃহস্পতির ঘর হিসাবে বিবেচিত হয়। যা একটি জল উপাদান রাশিও। এই দিন, অভিজিৎ মুহুর্তের সময়টি দুপুর ১২ টা বেজে ৬ মিনিট থেকে ১২ টা বেজে ৫৫ মিনিট পর্যন্ত থাকবে।

37

সূর্যের রাশিচক্রের পরিবর্তনের ফলাফলগুলি দেখা যাবে ১২ টি রাশিচক্রের উপর। সূর্যের রাশিচক্রের প্রভাবগুলি দেশ ও বিশ্বজুড়ে পড়বে।

47

মীন সংক্রান্তিটির ধর্মীয় গুরুত্ব এবং এই সংক্রান্তির ধর্মীয় তাত্পর্যও রয়েছে। এই দিনে পবিত্র নদীতে স্নান, উপাসনা ও দানশীলতার বিশেষ গুরুত্ব রয়েথে বলে মনে করা হয়। 

57

 খারামাসও এই দিন থেকে শুরু হচ্ছে। যখন সূর্য গুরু বৃহস্পতির ঘরে প্রবেশ করবেন তখন কর্ম শুরু হয়। মঙ্গলিক রচনাগুলি এই মাসে নিষিদ্ধ হিসাবে বিবেচিত হয়।

67

এই সময়ে দুঃস্থদের খাদ্য বা বস্ত্র ইত্যাদি দান করা উচিত। এছাড়া গুড় ও তিল থেকে তৈরি খাদ্যও বিতরণও শুভ বলে বিবেচিত হয়। 

77

এই দিনে রাগ এবং ভুল কাজ করা এড়ানো উচিত। সূর্যও এক প্রধাণ গ্রহ, তাই এই দিনটিতে পিতার আশীর্বাদ নিয়ে যে কোনও কাজ করা উচিত।

Share this Photo Gallery
click me!
Recommended Photos