৫ জুলাই বছরের তৃতীয় চন্দ্রগ্রহণ, মেনে চলুন এই গ্রহণে বিশেষ সতর্কতা

বছরের তৃতীয় চন্দ্রগ্রহণ ৫ জুলাই ২০২০ রবিবারে হবে। এই গ্রহণের সময়েও দেশটি করোনার বিপর্যয়ের মুখোমুখি হচ্ছে, অন্যদিকে বছরের এই গ্রহণটি গুরু পূর্ণিমার পবিত্র উত্সবে হতে চলেছে। এভাবে বিজ্ঞানীদের পাশাপাশি জ্যোতিষীরাও এই চন্দ্রগ্রহণকে একটি গুরুত্বপূর্ণ যোগ হিসাবে দেখছেন। এই চন্দ্রগ্রহণ কে জ্যোতিষশাস্ত্রে কোনও শুভ যোগ হিসাবে মনে করছেন না। এটা বিশ্বাস করা হয় যে গ্রহণের সময় চাঁদের শক্তি দুর্বল হয়ে যায়। 

deblina dey | Published : Jul 2, 2020 6:20 AM IST

17
৫ জুলাই বছরের তৃতীয় চন্দ্রগ্রহণ, মেনে চলুন এই গ্রহণে বিশেষ সতর্কতা

শাস্ত্র মতে গ্রহণের সময় অনেকগুলি নেগেটিভ শক্তি উত্পন্ন হয় যা পৃথিবীকে নেতিবাচকভাবে প্রভাবিত করে। এটি মানুষের উপরও প্রভাব ফেলে। 

27

গ্রহণের সময় বিশেষ সতর্কতা এবং নিয়ম অনুসরণ করা উচিত। তবে এই চন্দ্রগ্রহণ ৫ জুলাই ভারত থেকে দেখা যাবে না। সুতরাং, এই চন্দ্রগ্রহণের পূর্বে সূচক সময় বৈধ হবে না।
 

37

চন্দ্রগ্রহণের এই আশ্চর্যজনক দৃশ্যটি রবিবার, ৫ জুলাই ৮ টা বেজে ৩৮ মিনিট থেকে ১১টা বেজে ২১ মিনিট অবধি থাকবে।  ২০২০ সালের তৃতীয় চন্দ্রগ্রহণটি হতে চলেছে উপচ্ছাা চন্দ্রগ্রহণ। 

47

চন্দ্রগ্রহণের এই আশ্চর্য জ্যোতির্বিজ্ঞানের ঘটনাটি আমেরিকা, দক্ষিণ-পশ্চিম ইউরোপ,  দক্ষিণ এশিয়া,  অস্ট্রেলিয়ায় এবং আফ্রিকার কিছু অংশে দেখা যায়।

57

ধনু রাশিতে পূর্বশাদ নক্ষত্রের সময় শুক্লপক্ষের পূর্ণিমা তিথিতে এই উত্কৃষ্ট চন্দ্রগ্রহণ দেখা দেবে। সুতরাং, এই গ্রহণের সময় ধনু রাশির মানুষের জীবনে অনেক গুরুত্বপূর্ণ পরিবর্তন ঘটতে পারে।

67

এই চন্দ্রগ্রহণের সময় শুভ কাজ করা থেকে বিরত থাকুন। গ্রহণের সময় বিশেষত গর্ভবতী মহিলারা নিয়ম মেনে চলা প্রয়োজন। 

77

গ্রহণের সময় ঘর থেকে বেরোন, খাবার এবং পুজো এড়িয়ে চলুন। গ্রহণ শেষ হওয়ার পরে, ঘর পরিষ্কার করুন এবং স্নান করার পরেই খাবার গ্রহণ করুন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos