পোষ্য দিয়ে ফেরান ভাগ্য, আর্থিক সমস্যা দূর করতে জেনে নিন এই টিপস

প্রাণী ও পাখিগুলিকে বাড়িতে রাখার সময় এটি মনে রাখা উচিত যে প্রাণী ও পাখিদের বাড়িতে রাখাই শুভ এবং অশুভও হতে পারে। এমন কিছু প্রাণী ও পাখি রয়েছে যা পুষলে আর্থিক ও মানসিক সমস্যা সৃষ্টি হতে পারে। আবার এমনও অনেক প্রাণী ও পাখি আছে যা তাদের ঘরে রাখলে, বাড়ির পরিবেশকে সুখী ও সমৃদ্ধ করে তোলে। আসুন জেনে নেওয়া যাক কোনটি প্রাণী এবং পাখি যা ঘরে পোষা শুভ বলে মনে করা হয়।

Jayita Chandra | Published : Jul 16, 2021 4:31 AM IST

16
পোষ্য দিয়ে ফেরান ভাগ্য, আর্থিক সমস্যা দূর করতে জেনে নিন এই টিপস

কুকুর- কুকুরকে হিন্দু ধর্মে ভৈরবের সেবক হিসাবে বিবেচনা করা হয়। ধর্মীয় বিশ্বাস অনুসারে, কুকুর বাড়িতে রাখলে এবং তাকে খাওয়ালে আপনার সম্পদ বৃদ্ধি পায়।

26

খরগোশ- বাস্তুশাস্ত্র মতে খরগোশ বাড়িতে পুশলে ঘরে সমৃদ্ধি বৃদ্ধি পায়। বাস্তু শাস্ত্র মতে বাড়িতে খরগোশ পোশা ঘরের বাচ্চাদের পক্ষেও শুভ বলে মনে করা হয়।

36

টিয়া- জ্যোতিষ অনুসারে যদি কোনও ব্যক্তি তার ঘরে টিয়া বা ময়না রাখেন, তবে বাড়িতে যে সমস্যাগুলি আসে তার আগেই পাখি পালিয়ে যায়। ফলে আগাম সমস্যা সম্পর্কে ধারনা পাওয়া যায়।

46

ঘোড়া- বাস্তুশাস্ত্রে ঘোড়াকে ধৈর্য্যের প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে ঘরে ঘোড়ার প্রতিলিপি রাখাও শুভ।

56

পায়ড়া- পায়ড়াকে শাস্ত্র মতে শিব-পার্বতীর প্রতীক হিসাবে বিবেচিত করা হয়। তবে বাস্তুশাস্ত্রে ঘরের মধ্যে পায়ড়া রাখা অশুভ বলে বিবেচিত হয়। বাড়িতে পায়ড়া রাখা কোনও কোনও ক্ষেত্রে শুভ ফল দেয় আবার কখনও অশুভ ফল দেয়। তাই বাড়িতে পায়ড়া পুশতে অনেকেই মানা করেন।   

66

মাছ- বিশ্বাস করা হয় যে ঘরে সোনালি মাছ রাখলে ঘরে শান্তি আসে। তাই অনেকেই বাড়িতে অ্যাকোরিয়ামে গোল্ডেন ফিশ রাখেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos