রান্নাঘরে থাকা এই উপাদান খুবই গুরুত্বপূর্ণ, মাত্র ৪ টে লবঙ্গ বদলে দিতে পারে আপনার ভাগ্য

নবরাত্রির নয় দিনেও এটি প্রচুর ব্যবহৃত হয়। এছাড়া জ্যোতিষশাস্ত্র অনুসারে, এটি বিশ্বাস করা হয় যে লবঙ্গ সম্পর্কিত প্রতিকার গ্রহণ করলে, আপনার থমকে যাওয়া কাজ শুরু হবে কারণ এটি শক্তির বাহক হিসাবে বিবেচিত। 
 

deblina dey | Published : Apr 25, 2022 4:52 AM IST

111
রান্নাঘরে থাকা এই উপাদান খুবই গুরুত্বপূর্ণ, মাত্র ৪ টে লবঙ্গ বদলে দিতে পারে আপনার ভাগ্য

হিন্দু ধর্মে লবঙ্গকে অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। নবরাত্রির নয় দিনেও এটি প্রচুর ব্যবহৃত হয়। এছাড়া জ্যোতিষশাস্ত্র অনুসারে, এটি বিশ্বাস করা হয় যে লবঙ্গ সম্পর্কিত প্রতিকার গ্রহণ করলে, আপনার থমকে যাওয়া কাজ শুরু হবে কারণ এটি শক্তির বাহক হিসাবে বিবেচিত। 
 

211

এটা বিশ্বাস করা হয় যে লবঙ্গের প্রতিকার গ্রহণ আপনার ভাগ্য পরিবর্তন করতে পারে এবং আপনার স্বপ্নকে সত্যি করতে পারে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এটি বিশ্বাস করা হয় যে নবরাত্রির সময় আর্থিক অবস্থার উন্নতির জন্য প্রতি সন্ধ্যায় জ্বলন্ত কর্পূরে দুটি লবঙ্গ রেখে মা দুর্গার আরতি করা শুভ। 
 

311

এই প্রতিকারগুলির কোনও বৈজ্ঞানিক ভিত্তি নেই, তবে লোকেরা বছরের পর বছর ধরে তাদের চেষ্টা করে আসছে। তাহলে চলুন জেনে নেওয়া যাক জ্যোতিষশাস্ত্রে লবঙ্গের গুরুত্ব সম্পর্কে। রান্নাঘরে ব্যবহৃত অনেক জিনিস আছে, যেগুলো নানাভাবে ব্যবহার করা হয়। এর মধ্যে একটি হল লবঙ্গ। 
 

411

লবঙ্গ শুধুমাত্র খাবারের স্বাদ বাড়ানোর জন্য নয়, পূজার সময় দেবতাদের নিবেদনের জন্যও ব্যবহৃত হয়। জ্যোতিষশাস্ত্রে লবঙ্গের বিশেষ গুরুত্ব বলা হয়েছে। এটি ঘর থেকে নেতিবাচক শক্তি দূর করতে ব্যবহৃত হয়। লবঙ্গের এই প্রতিকার করলে আপনি প্রতিটি কাজে সফলতা পেতে শুরু করেন এবং ভাগ্য আপনাকে সাহায্য করতে শুরু করে। লবঙ্গ প্রতিকার কীভাবে করবেন তা শিখুন।
 

511

কাজ থমকে গেলে-
যদি আপনার প্রতিটি কাজ করতে গিয়ে নষ্ট হয়ে যায়, তাহলে একটি লেবুতে চারটি লবঙ্গ রেখে 'ওম শ্রী হনুমন্তে নমঃ' ২১ বার জপ করুন। এরপর যখনই কোনও কাজে যাবেন, সঙ্গে নিয়ে যাবেন। এটা অবশ্যই উপকারী হবে।
 

611

সাফল্যের জন্যে
সমস্ত পরিশ্রমের পরেও যদি কোনও কাজে সাফল্য না পান, তবে ডান কাণ্ডের গণপতির বাড়িতে বসে নিয়ম অনুসারে তাঁর পুজো করুন। এ সময় সুপারি, সুপারি ছাড়াও লবঙ্গ অর্পণ করা হয়।
 

711

আর্থিক সংকট থেকে মুক্তি ও লাভের জন্য-
আর্থিক সংকট থেকে মুক্তি পেতে শনি ও মঙ্গলবার ভগবান হনুমানের সামনে সরিষার তেলের প্রদীপ জ্বালান। প্রদীপে লবঙ্গ রাখলে অর্থ লাভ হবে।

811

শত্রুদের জয় করতে
শত্রুদের বিরুদ্ধে জয়লাভ করতে, শনিবার এবং মঙ্গলবার নিয়ম অনুসারে বজরঙ্গবলীর পূজা করুন এবং বজরং বান পাঠ করুন। এছাড়াও সামান্য কর্পূরে পাঁচটি লবঙ্গ পুড়িয়ে ভগবানের সামনে রাখুন। এটি থেকে তৈরি ছাই নিয়মিত কপালে লাগান।
 

911

চাকরির জন্য
আপনি যদি চাকরি খুঁজছেন, তাহলে এই লবঙ্গের প্রতিকার বিস্ময়কর কাজ করতে পারে। এ জন্য একটি লেবুর ওপর চারদিকে একটি লবঙ্গ ফুলের আকারে গেঁথে দিন। তারপর ওম হনুমন্তে নমঃ এই মন্ত্রটি ২১ বার জপ করুন। এই লেবু জলে ফেলে দিন। এর মাধ্যমে আপনি দ্রুত চাকরি পাবেন।
 

1011

রাহু-কেতুর পার্শ্বপ্রতিক্রিয়ার অবসান
এমনটা বিশ্বাস করা হয় যে রাহু-কেতুর অবস্থান যদি আপনার কুণ্ডলীতে ঠিক না থাকে, তাহলে প্রতি শনিবার লবঙ্গ দান করতে পারেন। অনেক সময় এমনও হতে পারে যে মানুষ দানে লবঙ্গ নেয় না। এমন অবস্থায় আপনিও শিবলিঙ্গে লবঙ্গ অর্পণ করতে পারেন। আপনাকে ৪০ দিন এই প্রতিকার করতে হবে। এমনটা বিশ্বাস করা হয় যে এই প্রতিকারে ঘরে সুখ-সমৃদ্ধি আসে এবং রাহু-কেতুর অশুভ প্রভাব দূর হয়।
 

1111

নেগেটিভ এনার্জি দূর করতে
 ৭-৮ দানা লবঙ্গ নিয়ে ঘরের যে কোনও কোণে পুড়িয়ে রাখলে ঘরের নেতিবাচক শক্তি দূর হয় বলে বিশ্বাস করা হয়।

Share this Photo Gallery
click me!
Recommended Photos