বাংলার নতুন বছরে এই রাশিগুলির বৃদ্ধি পাবে অর্থ ও সম্পত্তির পরিমাণ, দেখে নিন সেই তালিকা

নতুন বছর উপলক্ষ্যে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলিতে মঙ্গলদাত্রী লক্ষ্মী ও সিদ্ধিদাতা গণেশের আরাধনা করা হয়। নতুন খাতায় মঙ্গলচিহ্ন স্বস্তিক আঁকা হয়ে থাকে। তবে বাংলার এই নতুন বছরে কোন কোন রাশির ঘরে মা লক্ষী প্রবেশ করতে চলেছে জেনে নেওয়া যাক-

deblina dey | Published : Apr 5, 2022 7:49 AM IST / Updated: Apr 05 2022, 01:27 PM IST

18
বাংলার নতুন বছরে এই রাশিগুলির বৃদ্ধি পাবে অর্থ ও সম্পত্তির পরিমাণ, দেখে নিন সেই তালিকা

প্রতি বছর ১৪ এপ্রিল এই উৎসব পালিত হয়। বঙ্গাব্দের প্রথম দিনটিতে বিপুল উৎসাহ এবং উদ্দীপনার সাথে বর্ষবরণ অনুষ্ঠান আয়োজিত হয়ে থাকে সমগ্র পশ্চিম বাংলায়। বাংলার গ্রামীণ এবং নাগরিক জীবনের মেলবন্ধন সাধিত হয়ে সকলে একসূত্রে বাঁধা পড়ে নতুন বছরকে স্বাগত জানানোর আনন্দে। সারা চৈত্র মাস জুড়েই চলতে থাকে বর্ষবরণের প্রস্তুতি। 

28

চৈত্র মাসের শেষ দিন অর্থাৎ চৈত্র সংক্রান্তি বা মহাবিষুব সংক্রান্তির দিন পালিত হয় গাজন উৎসব উপলক্ষ্যে চড়ক পূজা অর্থাৎ শিবের উপাসনা। এইদিনেই সূর্য মীন রাশি ত্যাগ করে মেষ রাশিতে প্রবেশ করে। এদিন গ্রামবাংলার বিভিন্ন অঞ্চলে আয়োজিত হয় চড়ক মেলা। এই মেলায় অংশগ্রহণকারী সন্ন্যাসী বা ভক্তগণ বিভিন্ন শারীরিক কসরৎ প্রদর্শন করে আরাধ্য দেবতার সন্তোষ প্রদানের চেষ্টা এবং সাধারণ মানুষের মনোরঞ্জন করে থাকেন।

38

এছাড়া, বহু পরিবারে বর্ষশেষের দিন টক এবং তিতা ব্যঞ্জন ভক্ষণ করে সম্পর্কের সকল তিক্ততা ও অম্লতা বর্জন করার প্রতীকী প্রথা একবিংশ শতাব্দীতেও বিদ্যমান। পরের দিন অর্থাৎ পয়লা বৈশাখ প্রতিটি পরিবারে স্নান সেরে বয়ঃজ্যেষ্ঠদের প্রণাম করার রীতি বহুলপ্রচলিত। বাড়িতে বাড়িতে এবং সকল ব্যবসা প্রতিষ্ঠানে চলে মিষ্টান্ন ভোজন। 
 

48

ব্যবসা প্রতিষ্ঠানগুলির অধিকাংশই এদিন থেকে তাদের ব্যবসায়িক হিসেবের নতুন খাতার উদ্বোধন করে, যার পোশাকি নাম হালখাতা। নতুন বছর উপলক্ষ্যে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলিতে মঙ্গলদাত্রী লক্ষ্মী ও সিদ্ধিদাতা গণেশের আরাধনা করা হয়। নতুন খাতায় মঙ্গলচিহ্ন স্বস্তিক আঁকা হয়ে থাকে। তবে বাংলার এই নতুন বছরে কোন কোন রাশির ঘরে মা লক্ষী প্রবেশ করতে চলেছে জেনে নেওয়া যাক-
 

58

এই রাশির জাতক জাতিকাদের আগামী বছর খুবই ভালো কাটবে। তবে ব্যবসায়ীরা সামান্য আর্থিক সমস্যায় পড়তে পারেন। তবে সহজেই সেই সমস্যা কাটিয়ে উঠবেন। পরিবারসূত্রে সম্পত্তি প্রাপ্তির যোগ রয়েছে এই রাশির। সেই সঙ্গে আর্থিক উন্নতির শুভ সময় আসন্ন।

68

জ্যোতিষীদের মতে এই রাশির জাতক-জাতিকারা নতুন বছরে নানান সুযোগ সুবিধা পাবেন। আর্থিক দিক থেকে আগামী বছর এদের খুব ভালো কাটবে। নতুন চাকরির সুযোগ পাবেন। ব্যবসায়ীদের ও লাভের পরিমান মোটের উপর ভালোই থাকবে। তবে শারীরিক সমস্যা মাঝামাঝি সময়ে দেখা দিলেও তা কেটে যাবে। মোটের উপর আর্থিক দিক থেকে ব্যাপক উন্নতি হবে এই রাশির।

78

জ্যোতিষশাস্ত্র মতে শুক্র হল ধনসম্পদের গ্রহ। আর এই মাস শুক্র গ্রহ কন্যা রাশির উপর অবস্থান করবে। শুক্র গ্রহ যদি ভালো অবস্থানে থাকলে ঘরবাড়ি থেকে শুরু করে অর্থ সম্পত্তির প্রাপ্তি যোগ থাকে। সেই অনুযায়ী আগামী বছর কন্যা রাশির জাতক জাতিকাদের অর্থভাগ্য খুবই ভালো থাকবে। তবে আর্থিক বিনিয়োগের বিষয়ে ভালো করে চিন্তা ভাবনা করে তবেই সিদ্ধান্ত নেওয়া উচিত হবে।

88

এই রাশির উপরেও শুক্রের প্রভাব আছে। এর ফলে এই রাশির জাতক জাতিকাদের অর্থপ্রাপ্তির যোগ রয়েছে আগামী বছরে। বর্তমানে পরিস্থিতি খুব একটা ভালো না কাটলেও সময় ঘুরে যাবে। নতুন কাজের সুযোগ আসবে। পারিবারিক শান্তিও বজায় থাকবে। তবে ব্যয়ও হবে প্রচুর। যে ভাবেই হোক আর্থিক সমস্যা আপনার কেটে যাবে। তাই সুযোগ বুঝে যে সকল সমস্যা আছে তার প্রতিকারের ব্যবস্থা সবার আগে নেওয়া প্রয়োজন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos