জন্মাষ্টমীর ব্রত পালনে দূর হবে সমস্ত দুর্দশা, রাশি অনুযায়ী পালন করুন গোপাল পুজোর নিয়ম

ভগবান বিষ্ণুর অবতার হিসাবে বিবেচিত শ্রী কৃষ্ণের জন্ম উদযাপন প্রতি বছর দেশে নয় বিদেশেও কৃষ্ণ জন্মাষ্টমী হিসাবে প্রচুর আড়ম্বরপূর্ণভাবে পালিত হয়। ২০২০ সালে, এই উৎসব ১২ আগস্ট, বুধবার উদযাপিত হবে। এটি বিশ্বাস করা হয় যে কোনও ভক্ত যদি জন্মাষ্টমীতে পূর্ণ নিষ্ঠা ও নিয়ম মেনে গোপালের উপাসনা করেন এবং রাশিচক্র অনুসারে কিছু নিয়ম পালন করেন, তবে তার সমস্ত দুর্দশা নাশ হয়। তাঁর জীবনে সমৃদ্ধিও বজায় রাখে। জেনে নিন যে এই জন্মাষ্টমীতে ভগবান কৃষ্ণকে রাশি অনুযায়ী কিভাবে পুজো করা উচিত।

deblina dey | Published : Aug 10, 2020 5:38 AM IST

112
জন্মাষ্টমীর ব্রত পালনে দূর হবে সমস্ত দুর্দশা, রাশি অনুযায়ী পালন করুন গোপাল পুজোর নিয়ম

মেষ রাশি- মেষ রাশির পক্ষে এই জন্মাষ্টমীতে বাল গোপালকে তাদের বাড়িতে নিয়ে এসে গঙ্গার জল দিয়ে অভিষেক করা মঙ্গলজনক হবে। এই সময়ে, আপনি দুধ থেকে তৈরি মিষ্টি, নারকেল লাড্ডু এবং মাখন-মিশ্রি পুজোয় রাখুন। এছাড়াও, তুলসীর মালা দিয়ে  "ওঁ নমো ভাগবতে বাসুদেবায় নম:" মন্ত্রটি উচ্চারণ করে আপনি শ্রীকৃষ্ণের বিশেষ আশীর্বাদ পাবেন।

212

বৃষ রাশি- যদি আপনার রাশিচক্রটি বৃষ হয় তবে আপনার এই জন্মাষ্টমী বিশেষ করে ভগবান শ্রী কৃষ্ণের অভিষেক পঞ্চমৃতের সঙ্গে করা উচিত। এছাড়াও, "শ্রীরাধাকৃষ্ণ শরণাম মম" মন্ত্রটি ১১ বার পদ্মের মালা দিয়ে জপ করুন। পুজোয় ভোগের জন্য মিষ্টি, ফল এবং মাখান ও মিশ্রি নৈবেদ্য দেওয়া উচিত। এটি আপনার সমস্ত ঝামেলা নাশ করবে।

312

মিথুন রাশি- জন্মাষ্টমী উপলক্ষে মিথুন রাশির জাতক জাতিকে গোপালকে দুধ দিয়ে অভিষেক করুন। এর সঙ্গে সঙ্গে, তাদেরকে ভোগে পঞ্চামৃত, কাজু মিষ্টি এবং কলা দিন। এই নিয়ম পালন আপনার পক্ষে মঙ্গলজনক হবে। এই সময়ে, ১১ বার "শ্রীরাধাই স্বাহা" মন্ত্রটি জপ করে আপনিও সেরা ফল পাবেন।

412

কর্কট রাশি-  বিশ্বাস করা হয় যে, জন্মাষ্টমীর এই দিনে ভগবান কৃষ্ণকে খাঁটি গরুর ঘি দিয়ে অভিষেক করে তাঁকে ভোগে জাফরান বা খোয়ার তৈরি মিষ্টি ও ডাবের অর্পণ করলে ঈশ্বরের বিশেষ অনুগ্রহ লাভ করবেন। এছাড়াও, এই সময়ের মধ্যে ৫ বার "শ্রীরাধ্বললভৈ নমঃ" মন্ত্র জপ করাও ফলপ্রসূ প্রমাণিত হবে। 

512

সিংহ রাশি- কৃষ্ণ জন্মাষ্টমীর দিনে সিংহ রাশির গঙ্গা জলের সঙ্গে খাঁটি মধু মিশিয়ে গোপালের অভিষেক করতে হবে। এছাড়া পুজোর সময়ে গোপালকে একটি লাল গামছা, ডালিম এবং গুড় দিন এবং "ওম বৈষ্ণভে নমঃ" মন্ত্রটির মালা জপ করুন।

612

কন্যা রাশি- জন্মাষ্টমী উপলক্ষে কন্যা রাশির জাতক জাতিকাদের গোপালকে দুধে ঘি মিশিয়ে অভিষেক করুন। পাশাপাশি ১১ বার "শ্রী রাধায়াই স্বাহা" মন্ত্রটি উচ্চারণ করেন, পুজোয় শুকনো ফল, দুধের মিষ্টি, পেয়ারা এবং নাশপাতি গোপালকে সাজিয়ে দিন অবশ্যই আপনি ঈশ্বরের আশীর্বাদ পাবেন।

712

তুলা রাশি- কৃষ্ণের জন্মবার্ষিকীর দিন, রাশির জাতক জাতিকে গোপালের দুধে চিনি যুক্ত করে অভিষেক করা উচিত। এর সঙ্গে ভোগে তাদের খোয়া ক্ষীর,কাজু বরফি, মাখন-মিশ্রি, কলা এবং কালাকাঁদ দিন। এই সময়ের মধ্যে, "হরে হরে কৃষ্ণ কৃষ্ণ, কৃষ্ণ কৃষ্ণ হরে হরে, হরে রাম হরে রাম, রাম রাম হরে হরে" মন্ত্রটি ১১ বার জপ করে ঈশ্বরের আশীর্বাদ পেতে পারেন।

812

বৃশ্চিক রাশি- বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের পক্ষে শ্রী কৃষ্ণকে পঞ্চমৃত দ্বারা অভিষেক করা এবং এই জন্মাষ্টমীতে গোলাপ জামুন, গুড়ের মিষ্টি, নারকেল নৈবেদ্য অর্পণ করা মঙ্গলজনক হবে। এই সময়ে, "শ্রীবৃন্দাবনেশ্বরী রাধায়াই নমঃ" ১১ বার এই মন্ত্র জপ করার মাধ্যমে ঈশ্বর আপনার সমস্ত দুর্দশা দূর করবেন এবং আপনার জীবনে সমৃদ্ধি ফিরে পাবেন।

912

ধনু রাশি- এই কৃষ্ণ জন্ম জয়ন্তীতে ধনু রাশির লোকদের ভগবান কৃষ্ণের বিশেষ আশীর্বাদ পেতে কাঁচা দুধ ও মধু দিয়ে শ্রীকৃষ্ণের পবিত্রতা করা উচিত। এই পাঁচ বার, "ওঁ নমো নারায়ণ" মন্ত্রটি জপ করলে আপনার জন্য ছানার ময়দা এবং কোনও হলুদ ফল দেওয়া আপনার পক্ষে মঙ্গলজনক হবে।

1012

মকর রাশি- জন্মাষ্টমীর দিন, মকর রাশির জাতক জাতিকাদের বিশেষত গঙ্গার জলে শ্রীকৃষ্ণকে অভিষেক করা উচিত এবং তাদের লাল পেড়া, গুলব জামুন এবং আঙ্গুর দেওয়া উচিত। এটি বিশ্বাস করা হয় যে তারা "উল্লি গোপিজানাবল্লভয় নমঃ" শপথের মালা জপ করার সময় এটি করলে তারা ঈশ্বরের বিশেষ অনুগ্রহ পাবেন।

1112

কুম্ভ রাশি-  ​​কুম্ভ রাশি এই পবিত্র দিনে নন্দ গোপালের পুজোর সময় পঞ্চমৃত দিয়ে অভিষেক অত্যন্ত শুভ হবে। পুজোয়, তাদের বাদামের মিষ্টি, মাখন এবং গুড় দিন। এছাড়াও, আপনি যদি ১১ বার "ওম নমো ভগবতে বাসুদেবায় নমঃ" মন্ত্রটি জপ করেন তবে আপনার সমস্ত অসম্পূর্ণ কাজ শেষ হয়ে যাবে।

1212

মীন রাশি-  জন্মাষ্টমীর শুভ উপলক্ষে, মীন রাশির জাতক জাতিকারা, শ্রীকৃষ্ণকে পঞ্চমৃত দ্বারা অভিষেক করুন। মিষ্টি, এলাচ এবং নারকেল উত্সর্গ করা উচিত। এই সময়ে, উন্নত স্বাস্থ্য জীবনের জন্য, একটি মালা মন্ত্রটি উচ্চারণ করুন - "উল্লি গোকুলানাথাই নমঃ"।

Share this Photo Gallery
click me!
Recommended Photos