Vastu tips 2022: নতুন বছরে এই শুভ জিনিসগুলি বাড়িতে রাখুন, সারা বছর সুখ এবং সমৃদ্ধির অভাব হবে না

নতুন বছরের ২০২২-এর আগমন হয়ে গিয়েছে, ফলে মানুষের মধ্যে নতুন শক্তি ও উদ্দীপনা দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে, আপনিও যদি চান যে এই নতুন বছর বা ২০২২ সালে সবকিছু ভালো হয়ে যাক, তাহলে কিছু বাস্তু টিপস অবলম্বন করা উচিৎ বলে মনে করেন বাস্তু বিশারদরা।
 

Web Desk - ANB | Published : Jan 1, 2022 7:13 AM IST

18
Vastu tips 2022: নতুন বছরে এই শুভ জিনিসগুলি বাড়িতে রাখুন, সারা বছর সুখ এবং সমৃদ্ধির অভাব হবে না

২০২১ কে বিদায় জানিয়ে প্রত্যেকের এখন কেবল আশা রয়েছে যে এই নতুন বছরটি অর্থাৎ ২০২২ সালে জীবনের সবকিছু শুভ হবে। এমন পরিস্থিতিতে যেখানে নতুন বছরের ২০২২-এর আগমন হয়ে গিয়েছে, ফলে মানুষের মধ্যে নতুন শক্তি ও উদ্দীপনা দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে, আপনিও যদি চান যে এই নতুন বছর বা ২০২২ সালে সবকিছু ভালো হয়ে যাক, তাহলে কিছু বাস্তু টিপস অবলম্বন করা উচিৎ বলে মনে করেন বাস্তু বিশারদরা।

28

বাস্তুশাস্ত্র অনুসারে, আসন্ন নতুন বছরের শুরুর সময়েই এমন কিছু জিনিস বাড়িতে নিয়ে আসুন যা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। কারণ এই জিনিসগুলি ঘরে আনার ফলে ঘরে সুখ-সমৃদ্ধি বৃদ্ধি পায় এবং নেগেটিভ এনার্জির পরিবর্তে পজেটিভ এনার্জি বৃদ্ধি পাবে। জেনে নেওয়া যাক সেই সমস্ত জিনিসগুলি কি কি-
 

38

ময়ুরের পালক


ভগবান শ্রীকৃষ্ণের খুবই প্রিয় এই ময়ুর পালক। এমন অবস্থায় বাড়িতে ময়ূরের পালক এনে রাখলে মা লক্ষ্মী সর্বদা সেখানে বাস করেন বলে মনে করা হয়। আপনি যদি নতুন বছরে, আপনার জীবনে সুখ এবং সমৃদ্ধি চান তবে ঘরে ময়ূরের পালক এনে রাখুন।

48


সনাতন ধর্মে তুলসী গাছকে সবচেয়ে পবিত্র বলে মনে করা হয়। সর্বদা বিশ্বাস করা হয় যে বাড়িতে তুলসীর একটি সবুজ গাছ থাকে, সেখানে কখনই কোনও কিছুর অভাব হয় না এবং সেই বাড়িতে অর্থ ও শস্যে ভরপুর থাকে। এমন পরিস্থিতিতে যদি আপনার বাড়িতে তুলসি না থাকে বা শুকিয়ে যায়, তাহলে এই বছর বাড়িতে তুলসি গাছ নিয়ে আসুন।
 

58

রূপোর হাতি


নতুন বছর শুরুর সময়ের সঙ্গে সঙ্গে, আপনি ঘরে একটি রূপার হাতি নিয়ে আসেন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, রূপালী হাতির একটি অলৌকিক প্রভাব রয়েছে। এটি রাখলে বাস্তুর রাহু ও কেতুর অশুভ প্রভাবের অবসান হয় এবং ব্যবসা ও চাকরিতে উন্নতি হয় বলে মনে করা হয়। পাশাপাশি পরিবারের সদস্যদের মধ্যে সম্পর্কও সুমধুর হয়।

68

ধাতু কচ্ছপ


নতুন বছরের আগে আপনার বাড়িতে একটি ধাতব কচ্ছপ নিয়ে আসুন। প্রায়শই লোকেরা মাটি বা কাঠের একটি ছোট কাছিম নিয়ে আসে এবং বাড়ির যে কোনও জায়গায় রাখে যা বাসতুর পক্ষে খুবই বালো মনে করা হয়। ঘরে রূপা, পিতল বা ব্রোঞ্জ ধাতুর তৈরি কচ্ছপ রাখলে শুভ বলে মনে করা হয়। এটি উত্তর দিকে মুখ করে রাখলে ঘরের নেতিবাচক শক্তি দূর হয় এবং মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়।
 

78

লাফিং বুদ্ধ


এছাড়াও আপনি শুভ নববর্ষ উপলক্ষ্যে ঘরে লাফিং বুদ্ধ আনতে পারেন। লাফিং বুদ্ধ আনার সময় সব সময় উত্তর-পূর্ব দিকে রাখুন। এটি বাড়িতে রাখলে কখনোই অর্থের অভাব হবে না বলে মনে করা হয়। লাফিং বুদ্ধর মূর্তি কখনও নিজে কিনে বাড়িতে বা কর্মস্থলে রাখা উচিত নয়। সেক্ষেত্রে সুফল পাওয়া যায় না। বরং উপহারে পাওয়া মূর্তিই বাড়িতে সমৃদ্ধি বহে আনে। লাফিং বুদ্ধর মূর্তি ঘরের উত্তর দিকে মুখ করে রাখা উচিত। এতে পরিবারের সদস্যদের মধ্যে ভাব-ভালবাসা আরও নিবিড় হয়।
 

88

ছোট নারকেল


আপনি যদি নতুন বছরের প্রাক্কালে ছোট ছোট নারকেল বাড়িতে নিয়ে আসেন তবে এটিও বাস্তু জন্য অত্যন্ত শুভ। এর জন্য একটি কাপড়ে মুড়িয়ে এই নারকেলটি একটি নিরাপদ স্থানে রাখুন এবং তারপর দীপাবলির দ্বিতীয় দিনে তা বের করে নিয়ে নদী বা পুকুরে ডুবিয়ে দিন। এতদিন টানা এটি রেখে দিন। যদি আপনি এটি করেন তাহলে মা লক্ষ্মী আপনার বাড়িতে দীর্ঘকাল বাস করবেন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos