Venus Transit 2022: নতুন বছরে রাশিঘর পরিবর্তন করবে শুক্র, কোন রাশির উপর কেমন প্রভাব হয় জেনে নিন

জ্যোতিষশাস্ত্রে বিশ্বাস করা হয় যে ২৫ বছর বয়স থেকেই শুক্র গ্রহের প্রভাব কার্যকর হয়। আগামী বছর অর্থাৎ ২০২২ সালে শুক্র তার গতি পরিবর্তন করতে চলেছে। শুক্রকে শুক্রাচার্যের সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হয়। শুক্র মানুষকে বস্তুগত সুখ প্রদান করে। একই সময়ে, শুক্রকে মীন রাশিতে উচ্চ এবং কন্যা রাশিতে নিম্ন বলে মনে করা হয়। এ ছাড়া বুধ, শনি ও কেতুর সঙ্গে শুক্রের বন্ধুত্ব রয়েছে, অন্যদিকে চন্দ্র, সূর্য ও রাহুকে তাদের শত্রু মনে করা হয়। এছাড়া, শুক্রের মঙ্গল এবং বৃহস্পতির সঙ্গে সমান সম্পর্ক রয়েছে। শুক্রকে সকালের তারাও বলা হয়। কুণ্ডলীতে বিবাহের কারক গ্রহ ছাড়াও এটি অনেক শুভ কাজের কারক বলেও বিবেচিত হয়। এই কারণে শুক্র অস্ত গেলে অনেক শুভ কাজ বন্ধ হয়ে যায়।
 

deblina dey | Published : Dec 12, 2021 5:47 AM IST

114
Venus Transit 2022: নতুন বছরে রাশিঘর পরিবর্তন করবে শুক্র, কোন রাশির উপর কেমন প্রভাব হয় জেনে নিন

জ্যোতিষশাস্ত্রে শুক্রকে ব্রাহ্মণ হিসাবে বিবেচনা করা হয়, অন্যদিকে এটিকে অগ্নি দিকের কারক গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। শুক্রকে স্ত্রী এবং বান্ধবী বিবেচনা করতে দেখা যায়, যখন এটি সঙ্গীত শিক্ষার কারণ হিসাবেও বিবেচিত হয়। এটা বিশ্বাস করা হয় যে শুক্র গ্রহের দূষণের কারণে, ব্যক্তি যৌন সংক্রান্ত রোগে ভোগেন। 

214

শুক্র গ্রহ বৃষ এবং তুলা দ্বারা শাসিত হয়। রাশি পরিবর্তন চলাকালীন, শুক্রকে মীন রাশিতে উন্নত বলে মনে করা হয়, অন্যদিকে শুক্রকে কন্যা রাশিতে দুর্বল বলে মনে করা হয়। শুক্র একটি শুভ গ্রহ। এটা বিশ্বাস করা হয় যে এই গ্রহ দ্বারা প্রভাবিত মানুষের রং গম হয়। অন্যদিকে, শুক্রকে দক্ষিণ-পূর্বের ব্যবসার ক্ষেত্রে বিবেচনা করা হয়। শুক্রকে রাজগুণী মনে করা হয়। যেখানেই এটি অবস্থিত, সেখান থেকে এটি সপ্তম ঘরের দিকে নজর রাখে।

314

মেষ রাশিতে শুক্র ব্যক্তিকে অপরাধী, পাপী, ব্যভিচারী, বনে বাস করে এবং নারীর কারণে দাসত্ব করে। এমন ব্যক্তি একজন দক্ষ সেনাপতি বা গ্রামপ্রধানও বটে।

414

বৃষ রাশিতে শুক্র এমন ব্যক্তিকে পরিণত করে যে অনেক নারীর সুখ উপভোগ করে। এই ধরনের ব্যক্তি একজন কৃষিবিদ এবং রত্ন এবং বস্ত্র দ্বারা সমৃদ্ধ। গরুর পরিচর্যা ছাড়াও এ ধরনের ব্যক্তি মাঝে মাঝে তা থেকে জীবিকা নির্বাহও করেন। এই ধরনের ব্যক্তি দাতা হওয়ার পাশাপাশি লালন-পালনকারী ভাই, সুদর্শন, ধনী এবং বহু জীবের উপকারী হন।

514

মিথুন রাশিতে শুক্র জীবনকে সুন্দর এবং কাম পূর্ণ করে তোলে। এই ধরনের ব্যক্তি একজন পণ্ডিত, শিল্পে বিখ্যাত, লেখালেখি ও কবিতায় চতুরতার পাশাপাশি জনপ্রিয়ও। গান এবং নাচের প্রতি আগ্রহী হওয়ার পাশাপাশি, এই জাতীয় ব্যক্তিও এমন একজন হয়, যিনি শেখার মাধ্যমে উপকৃত হন। এমন ব্যক্তির অনেক বন্ধু থাকার পাশাপাশি তিনি ব্রাহ্মণের ভক্তও বটে।

614

কর্কট রাশির শুক্র ব্যক্তিকে বুদ্ধিমান, ধার্মিক, পণ্ডিত এবং শান্ত মনের করে তোলে। এই ধরনের ব্যক্তি ঋষিদের মতের বিশ্বাসী, উচ্চতর এবং নীতিবিদ্যার জ্ঞানী। মহিলার কারণে সে অসুখী হয়। একই সময়ে, তিনি মদ্যপানের কারণে রোগে ভোগেন এবং তার বন্ধুদের উপর অসন্তুষ্ট হন।

714

সিংহ রাশিতে শুক্র শ্বশুরঘরের থেকে নিজ ঘরকে শক্তিশালী করে তোলে। এই ধরনের ব্যক্তি বন্ধন দ্বারা পরিবেষ্টিত এবং অনেক ধরনের সুখ থাকা সত্ত্বেও অসুখী থাকে। এই ধরনের ব্যক্তি পরোপকারী এবং শিক্ষকদের সম্মান করে, যেখানে এই ধরনের ব্যক্তি কোনও বিষয়ে খুব বেশি চিন্তা করেন না।

814

কন্যা রাশির শুক্র ব্যক্তিকে চিন্তাশীল, ভদ্র, চতুর, পরোপকারী এবং শিল্পে দক্ষ করে তোলে। সবার প্রিয় হওয়া ছাড়াও এটি অনেক ধরনের কাজ করতেও সক্ষম। এই ধরনের ব্যক্তি মোহিত হয় এবং অন্য মহিলার সঙ্গে ভ্রমণ করে। তাদের মেয়ে সন্তান বেশি এবং ছেলে কম। এমন ব্যক্তি সমাবেশে পণ্ডিত হন।

914

তুলা রাশির শুক্র ব্যক্তিকে এমন একজন ব্যক্তি করে তোলে যে শ্রম করে অর্থ উপার্জন করে, পোশাক পরিধান করে, রাষ্ট্রের প্রিয় এবং তার লোকদের রক্ষা করে। সবচেয়ে কঠিন কাজে পারদর্শী হওয়া ছাড়াও, এরা সাধারণত ধনী, গুণী এবং ভগবান ব্রাহ্মণের ভক্তিতে নিযুক্ত থাকেন। তাদের শরীর খুব আকর্ষণীয় এবং নরম, যার কারণে লোকেরা অবিলম্বে এই জাতীয় ব্যক্তির দ্বারা প্রভাবিত হয়।

1014

বৃশ্চিক রাশিতে শুক্র দেশীয়দের নির্দয় করে তোলে। ধর্মে বিশ্বাসী হওয়া সত্ত্বেও এই ধরনের ব্যক্তি তার নিজস্ব উপায়ে ধর্মের ব্যাখ্যাকারী। এই জাতীয় ব্যক্তি বিতর্কিত, নিজ ভাইবোন থেকে বিচ্ছিন্ন, ভাগ্যহীন এবং শত্রুর বিজয়ী। অন্যদিকে শুক্র যদি এখানে কোনও অশুভ গ্রহের প্রভাবে থাকে তাহলে এমন ব্যক্তিও পাপী হয়। এই ধরনের ব্যক্তি হিংস্র, দরিদ্র, নীচ এবং গোপন রোগে আক্রান্ত থাকে।

1114

ধনু রাশিতে শুক্র ব্যক্তিকে এমন ব্যক্তি করে তোলে যিনি ধর্ম, অর্থ এবং কাম ফল দিয়ে কাজ করেন। এমন ব্যক্তি তার ভালো কাজের জন্য সমাজে জনপ্রিয়। সাধারণত এই ধরনের ব্যক্তিরা রাষ্ট্রের মন্ত্রী বা সরকারি চাকরিজীবী হন। প্রজ্ঞা ও কথাবার্তায় সমৃদ্ধ হওয়ার পাশাপাশি মোটা ও লম্বাও হয়।

1214

মকর রাশির শুক্র ব্যক্তিকে ব্যয়, দুর্বল শরীর, বৃদ্ধা মহিলার প্রতি আসক্তি এবং হৃদরোগে অসুখী করে। এই ধরনের ব্যক্তি বেশিরভাগ ধনী, জ্ঞানী, ভাষায় সাবলীল, ধূর্ত, চতুর এবং নপুংসক হন। এই ধরনের ব্যক্তি যেমন অন্য কারও কাজে নিয়োজিত থাকেন, তেমনি কোনও কোনও বিশেষজ্ঞের মতে এই ধরনের ব্যক্তিদেরকেও বোকা শ্রেণিতে রাখা হয়।

1314

কুম্ভ রাশির শুক্র তার রাগের কারণে জাতিকে অসুখী করে। এই ধরনের ব্যক্তি অনর্থক কাজে নিয়োজিত। সাধারণত এমন ব্যক্তি অধার্মিক, শিক্ষক ও শিশুদের শত্রু। তাদের সাদাসিধে জীবনযাপন ছাড়াও তারা জামাকাপড় ইত্যাদি পছন্দ করে না।

1414

মীন রাশিতে শুক্র জাতিকে উদার ও দানশীল করে তোলে। সেই সঙ্গে এ ধরনের ব্যক্তি গুণী ও সম্পদশালী হওয়ার পাশাপাশি শত্রুকে পরাজিত করে বিশ্বে খ্যাতি লাভ করেন। এ ছাড়া তিনি একজন চমৎকার ও বিশেষ কর্মী। এটি রাজাদের প্রিয় এবং দক্ষ বক্তাও বটে। এই ধরনের ব্যক্তিকে বুদ্ধিমান বলে মনে করা হয়, যিনি ঋষিদের কাছ থেকে জ্ঞান এবং সম্মান অর্জন করেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos