কন্যা সংক্রান্তিতে কেন পূর্ণ বা মহা পূর্ণকলা, এই সংক্রান্তির প্রভাবে আপনার রাশিতে কী প্রভাব পড়তে চলেছে

কন্যাসংক্রান্তি মানে হিন্দু শাস্ত্রমতে আরও এক পূর্ণ দিন। আর এই দিনের পূর্ণতা আরও বৃদ্ধি পায় বিশ্বকর্মা পুজোর জন্য। সূর্য এই সময় সিংহ রাশি থেকে কন্যারাশিতে পদার্পণ করে। কন্যাসংক্রান্তিতে পূর্ণ কলা এবং মহা পূর্ণকলার সময়সীমা রয়েছে। বলা হয় এই সময় মেনে যারা কোনও মাঙ্গলিক কাজ করেন তাদের প্রার্থনা সফল হয়। তবে কন্যাসংক্রান্তিতে রাশির জাতকরা প্রভাবিত হন। কে কীভাবে প্রভাবিত হতে পারেন তার একটা সম্ভাব্য ছবি এখানে তুলে ধরা হয়েছে। 

Asianet News Bangla | Published : Sep 16, 2021 5:51 PM IST / Updated: Sep 16 2021, 11:52 PM IST

116
কন্যা সংক্রান্তিতে কেন পূর্ণ বা মহা পূর্ণকলা, এই সংক্রান্তির প্রভাবে আপনার রাশিতে কী প্রভাব পড়তে চলেছে

সংক্রান্তি মানে সকলেই জানে যে এই দিন সূর্যদেবতা এক রাশি থেকে আর একরাশিতে পদার্পণ করে। বছর ভর এমন ১২টি সংক্রান্তি হয়। যার মধ্যে এবার শুরু হল কন্যা সংক্রান্তি। এদিন সূর্য সিংহরাশি থেকে কন্যারাশিতে প্রবেশ করেছে। তাই এই দিনকে কন্যা সংক্রান্তিও বলে।  

216

কন্যারাশি থেকে এই সংক্রান্তির নাম। একদিকে এই দিনটি সংক্রান্তি হিসাবে অতি পূর্ণের। হিন্দু শাস্ত্রে এমন উল্লেখও পাওয়া যায়। এর সঙ্গে অবশ্যই এই দিনে বিশ্বকর্মা পুজো হয়। যেহেতু এই সংক্রান্তিতে সূর্য কন্যারাশিতে প্রবেশ করে, তাই একে কন্যা সংক্রান্তি বলা হয়। 
 

316

সংক্রান্তির দিন- বৃহস্পতিবার, সংক্রান্তির ইংরাজি তারিখ- ১৭ সেপ্টেম্বর, সংক্রান্তির কালাক্রম তারিখ- ১৭ সেপ্টেম্বর, কন্যা সংক্রান্তির পূর্ণ কলা- সকাল ৬টা ৭ মিনিট থেকে দুপুর ১২টা ১৫ মিনিট পর্যন্ত, কন্যা সংক্রান্তির মহা পূর্ণ কলা- সকাল ৬টা ৭ মিনিট থেকে সকাল ৮টা ৯ মিনিট পর্যন্ত, কন্যা সংক্রান্তির মোমেন্ট- ২৫:২৯+ সেপ্টেম্বর। 

416

 যে ৯টি গ্রহ রয়েছে, যারা নবগ্রহ নামে পরিচিত তাদের মধ্যে সূর্য হিন্দু শাস্ত্র মতে একটি অতি শক্তিশালী গ্রহ বলে বিবেচিত হয়। হিন্দু জ্যোতিষশাস্ত্র অনুযায়ী যদি কোনও জাতকের জীবনে সূর্য গ্রহের প্রভাব শক্তিশালী হয় তাহলে সে খ্যাতির উচ্চশিখরে পৌঁছয়। এমন কোনও কৃতিত্ব নেই যে হাসিল করে না এবং সেই সঙ্গে নাম-যশও বৃদ্ধি পায়। বর্তমানে সূর্য তার নিজস্ব রাশি সিংহ-এ বিচরণ করছে। এবার সে আস্তে আস্তে কন্যারাশিতে প্রবেশ করছে। এই প্রবেশের প্রক্রিয়া যতক্ষণ চলতে থাকবে তা একটি গমন বা ট্রান্জিট বলে বিবেচিত হবে। যার ফলে সমস্ত রাশি এর দ্বারা প্রভাবিত হবে। কোন রাশির উপরে কী প্রভাব, তা জানতে হলে আপনাকে পরবর্তী স্লাইডগুলো দেখতে হবে।

516

এই রাশির জাতকের পক্ষে সূর্যের এই ট্রান্জিশন বা গমনটা মোটেও সুখদায়ক নয়। কারণ, এই রাশিতে সূর্য ষষ্ট বাড়িতে থেকে পরবর্তী গন্তব্যে গমন করবে। এই  সময় মেষ রাশির শত্রু এবং বিরোধীরা অনেক বেশি শক্তিশালী হবে তার থেকে। সুতরাং, শত্রুদের এবং বিরোধীদের থেকে সাবধানে থাকতে হবে এই রাশির জাতকদের। এমনকী, প্রতিকূল পরিস্থিতি মোকাবিলার জন্যও তৈরি থাকতে হবে। 

616

এই রাশিতে সূর্য এই সময় পষ্ণম বাড়ি থেকে পরবর্তী গন্তব্যে গমন করবে। এই ট্রান্সিজশনে এই রাশির শিশু জাতকরা খুবই ভালো ফল পাবে। তবে প্রাপ্ত বয়স্কদের জন্য এটা সুখকর নয়। কর্মক্ষেত্রে কিছু সমস্যার মোকাবিলা করতে হতে পারে। তর্ক-বিতর্ক এড়িয়ে চলুন। 

716

এই রাশিতে সূর্য চতুর্থ বাড়ি থেকে পরবর্তী গন্তব্যে গমন করবে। মা-এর খেয়াল রাখুন এবং বড়দের আশির্বাদ পাওয়ার চেষ্টা করুন। সম্পত্তি নিয়ে পারিবারিক কোনও পুরনো সমস্যার সমাধান হতে পারে এই সময়।

816

সূর্য দেবতা এই রাশিতে তৃতীয় বাড়ি থেকে পরবর্তী গন্তব্যে গমন করবে। এই তৃতীয় বাড়িকে উদ্যোগের বাড়ি বলা হয়ে থাকে। তুতো-ভাই-বোনদের মধ্যে সম্পর্কের টান বৃদ্ধি পাবে। কোথাও ছোটখাটো একটা ট্যুর প্ল্যান হয়ে যেতে পারে। নিজের মধ্যে অনেক বেশি প্রাণ প্রাচুর্য অনুভব করতে পারেন। কোনও নির্দিষ্ট লক্ষে পৌঁছানোর জন্য এই এনার্জিকে কাজে লাগান। 

916

এই রাশিতে সূর্য তার দ্বিতীয় ঘরে প্রবেশ করে। একে বলা হয় সম্পদের ঘর। যার জন্য এই দিনে সিংহ রাশির জাতকরা আচমকাই কোনও ধন-সম্পদের অধিকারি হন। এমনকী এই রাশির জাতকদের মধ্যে বোঝাপড়ার বিষয়টিও খুব সুন্দর করে বৃদ্ধি পায়। 

1016

এই রাশিতে সূর্যের প্রবেশ বেশকিছু প্রভাব তৈরি করে যা আর্থিক লাভের পক্ষে এই জাতকদের কাছে অন্তরায় হয়ে দাড়ায়। দেখা যায় আর্থিক লাভের বিষয়ে এই জাতকদের এই সময় বেশকিছু বাধার সম্মুখিন হতে হয়। বিশেষ করে এই রাশির জাতক যারা ব্যবসার সঙ্গে জড়িত তারা ভালো কোনও ডিল না পেতে পারেন এই সময়। 

1116

এই রাশিতে সূর্য তার ১২ নম্বর বাড়ি থেকে পরবর্তী গন্তব্যে গমন করে। এই বাড়ির মানে হল এটা খরচ এবং অন্য কারওর দ্বারা লাভবান ও অধ্যাত্মিকতায় ভরপুর। যার জন্য এই রাশি-র জাতকদের খরচ নিয়ে একটু সতর্ক থাকতে হবে এই সময়ে। তাই ভেবে খরচ করুন। বিদেশে কোনও ব্যবসা থাকলে সেখান থেকে আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। কন্যা সংক্রান্তি এই রাশির জাতকদের পক্ষে গড়পড়তা যাবে। 

1216

এই রাশিতে সূর্য যে ১১ নম্বর বাড়ি থেকে পরবর্তী গন্তব্যে গমন করে, সেই বাড়িকে আয়ের বাড়ি বলে গণ্য করা হয়। এই রাশির জাতকরা এই সময়ে বেশ ভালোরকমে অর্থে লাভবান হতে পারেন। সেই সঙ্গে কাজে সাফল্য এবং প্রশংসাও আসার সম্ভাবনা। 

1316

এই রাশিতে সূর্য যে বাড়ি থেকে পরবর্তী গন্তব্যে গমন করে তাকে সাধারণত কেরিয়ার গড়ার বাড়ি বলে বিবেচনা করা হয়। সুতরাং, এই রাশির জাতকরা একটু পরিশ্রম করলে ভালো ফল পেতে পারেন। কর্মক্ষেত্রে পদোন্নতির সম্ভাবনাও রয়েছে। 

1416

এই রাশিতে সূর্য নবম বাড়ি থেকে পরবর্তী বাড়িতে গমন করবে। আপনার কোনও আস্থাভাজন আপনার সঙ্গে বিশ্বাসঘাতকতা করতে পারে অথবা আপনাকে ঠকাতে পারে। তাই এই সময়টা হল সতর্ক এবং সজাগ থাকার।

1516

এই রাশিতে সূর্য অষ্টম বাড়ি থেকে পরবর্তী বাড়িতে গমন করে। একে কোনওভাবেই জাকজমকপূর্ণ ট্রান্জিশন বলা হয় না। এই রাশিচর জাতকরা এই সময় কোনও গুরুতর সমস্যার সামনে পড়তে পারেন এবং কেরিয়ার ও ব্যক্তিগত জীবনেও এই সমস্যার সম্মুখিন হতে পারেন। 

1616

এই রাশিতে সূর্য সপ্তম বাড়ি থেকে পরবর্তী গন্তব্যে গমন করে। এই বাড়িকে সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে থাকার বাড়ি বলা হয়। ফলে এই রাশিতে এই কন্যাসংক্রান্তিতে সূর্যের গমন মানে জীবনসঙ্গী বা জীবনসঙ্গিনীর সঙ্গে কোনও ঝামেলা হতে পারে। এমনকী ব্যবসায় অংশিদারীত্ব নিয়ে পার্টনারের সঙ্গে ঝামেলা হতে পারে। ইগো-কে সামনে রেখে এই সময়ে এই রাশির জাতকরা যেন কোনও কাজ না করেন। তাহলে সমস্যা আরও বাড়তে পারে। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos