বিয়ের আগে থেকেই অপেক্ষা করতেন সিঁদুর খেলার, দশমীর বিসর্জনে প্রিয় দুই পুরুষের সঙ্গে হাজির কোয়েল

আসছে বছর আবার হবে। এটাই এখন সকলের মুখে মুখে। দেবী দূর্গার বিদায়ে সকলের মন ভারাক্রান্ত। আবার এক বছরের অপেক্ষা। পুজোর আনন্দে এতদিন খুশির রেশ ছিল বাঙালির মনে। চলতি বছরে মহাসঙ্কট কাটিয়ে যেন ফের ছন্দে ফিরেছিল আট থেকে অষ্টাদশী। বিজয়া দশমী হতেই পুজোর শেষ, মাকে বিদায় জানিয়ে আরও এক বছরের অপেক্ষা।  মল্লিক বাড়িতেও ধুমধাম করে হয়েছে দুর্গাপুজো সেলিব্রেশন। দশমীতেও জমজমাট কোয়েল মল্লিকের বাড়ির পুজো। ঘরের মেয়ের মতোই মা-বাবা-স্বামী-সন্তান সহ পুরো পরিবারের সদস্যদের সঙ্গে আনন্দে মেতে ওঠেন কোয়েল। বিসর্জনের সকলের সঙ্গে সিঁদুর খেলায় মাতলেন কোয়েল মল্লিক।লাল পাড় সাদা রঙের শাড়ি পরে বাঙালি সাজে অনুরাগীদের মুগ্ধ করলেন কোয়েল। একঝলকে দেখে নিন বিসর্জনের ঝলক। 

Riya Das | Published : Oct 6, 2022 10:33 AM IST

17
 বিয়ের আগে থেকেই অপেক্ষা করতেন সিঁদুর খেলার, দশমীর বিসর্জনে প্রিয় দুই পুরুষের সঙ্গে হাজির কোয়েল

দীর্ঘদিন ধরেই হয়ে আসছে মল্লিক বাড়ির পুজো। ষষ্ঠীতে বোধন থেকে দশমীতে বিসর্জন মল্লিক বাড়ির পুজোর হই-হুল্লোড়ে চোখ আটকাবে সকলেরই। সম্প্রতি নিজের সোশ্যাল মিডিয়ায় একগুচ্ছ ছবি শেয়ার করেছেন কোয়েল মল্লিক। যা দেখা মাত্রই ভাইরাল হয়েছে।

27

বিজয়া দশমী হতেই পুজোর শেষ, মাকে বিদায় জানিয়ে আরও এক বছরের অপেক্ষা। দেবী দূর্গার বিদায়ে সকলের মন ভারাক্রান্ত। আবার এক বছরের অপেক্ষা। পুজোর আনন্দে এতদিন খুশির রেশ ছিল বাঙালির মনে। চলতি বছরে মহাসঙ্কট কাটিয়ে যেন ফের ছন্দে ফিরেছিল আট থেকে অষ্টাদশী। 

37

 মল্লিক বাড়িতেও ধুমধাম করে হয়েছে দুর্গাপুজো সেলিব্রেশন। দশমীতেও জমজমাট কোয়েল মল্লিকের বাড়ির পুজো। ঘরের মেয়ের মতোই মা-বাবা-স্বামী-সন্তান সহ পুরো পরিবারের সদস্যদের সঙ্গে আনন্দে মেতে ওঠলেন কোয়েল। বিসর্জনের সকলের সঙ্গে সিঁদুর খেলায় মাতলেন কোয়েল মল্লিক। লাল পাড় সাদা রঙের শাড়ি, হাতে শাখা-পলা পরে বাঙালি সাজে অনুরাগীদের মুগ্ধ করলেন কোয়েল। পুজোর কটা দিন নায়িকা নন বরং বাড়ির মেয়ের মতোই পুজো কাটান কোয়েল।

47


বিসর্জনের সিঁদুর খেলার প্রতিটা মুহূর্তের ছবি ভক্তদের সঙ্গে শেয়ার করেছেন কোয়েল মল্লিক। পুরো মল্লিক পরিবারের সঙ্গে হাসি-মজা-আড্ডা-খাওয়া-দাওয়া, পুজোর আচার অনুষ্ঠানের মধ্য দিয়েই কাটান অভিনেত্রী কোয়েল মল্লিক। বিয়ের আগে থেকেই অপেক্ষা করতেন এই সিঁদুর খেলার। এবার সেই সিঁদুর খেলার মধ্যমণি তিনি।

57

উমাকে বিদায় জানানোর সময়টাই যেন বড্ড কষ্টের।  বিষাদের সুরে ঘরের মেয়েকে বিদায় জানানোর সময়ও শেষবেলায় হাসিমুখে বরণ করেছেন কোয়েলের। সিঁদুর মেখে হাসিতে মন ভুলিয়ে দিয়েছেন টলি অভিনেত্রী তথা মল্লিক বাড়ির মেয়ে। পরিবারের সকলের সঙ্গেই বেশ আনন্দ করতে দেখা গেছে অভিনেত্রীকে।
 

67

পরিবার এবং ব্যক্তিগত জীবন দুটোই সমানতালে ব্যালেন্স করে চলেছেন কোয়েল মল্লিক। দুটোই যে অভিনেত্রীর জীবনে সমান গুরুত্বপূর্ণ তা তার ছবিতেই স্পষ্ট। নায়িকা হলেও পরিবারের সঙ্গে সর্বদাই জুড়ে থাকতে চান কোয়েল।
 

77

প্রতি বছরের মতো এবছর নিয়মকানুন মেনে প্রতিমা বিসর্জন হয়েছে মল্লিক পরিবারে। কোয়েলের শেয়ার করা ছবির মধ্যে একটা ছবি বেশ নজর কেড়েছে।  যেখানে দেখা যাচ্ছে বিসর্জনের পথে হাঁটছিলেন কোয়েল মল্লিক। আর তার দুই হাত দিয়ে ধরে রয়েছেন জীবনের দুই প্রিয় পুরুষকে। একহাতে শক্ত করে ধরেছেন বাবা রঞ্জিত মল্লিককে আর অন্যহাতে ধরেছেন স্বামী নিশপাল সিং-কে। ঝড়ের গতিতে ছবি ভাইরাল হয়েছে।
 

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos