বছরে একটা ছবি আর সেটাই সুপারহিটের তকমা, এক্সপেরিমেন্টাল লুকে বাজিমাত আমিরের

আমির খান। বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আজই ৫৪ পা দিলেন। আজ তার শুভ জন্মদিন। এর মধ্যে করোনা নিয়ে ত্রস্ত গোটা দেশ। বলিউডও পড়েছে মহা বিপাকে। করোনার জেরে এইবছর  সাধাসিধে ভাবেই জন্মদিন পালন করবেন আমির সেই খবরই পাওয়া গেছে সূত্র থেকে। ইতিমধ্যেই ৩০ বছরেরও বেশি সময় পার করে ফেলেছেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট। একের পর এক ছবিও রয়েছে তার ঝুলিতে। বছরে একটা ছবি, আর সেটাই সুপারহিটের তকমা। গতে বাধা ছবি থেকে বেরিয়ে আপাতত এই ছকেই খেলছেন মিস্টার পারফেকশনিস্ট। আর তাতেই তিনি পাচ্ছেন সেরার সেরা। এটাই হল তার মূল ইউএসপি। ছবিতে নিজের লুক নিয়েও এক্সপেরিমেন্ট করেছেন অভিনেতা। জন্মদিনে রইল  সেরা ১০ ছবি, যা অন্যভাবে চিনিয়েছিল আমিরকে।

Riya Das | Published : Mar 14, 2020 6:10 AM IST

110
বছরে একটা ছবি আর সেটাই সুপারহিটের তকমা, এক্সপেরিমেন্টাল লুকে  বাজিমাত আমিরের
কেয়ামত সে কেয়ামত তকঃ সালটা ১৯৮৮। এর আগে কয়েকটা ছবিতে অভিনয় করলেও সেভাবে নজর কাড়েনি আমির। এই ছবিতেই প্রথম দর্শকদের নজরে পড়েছিলেন অভিনেতা। আর তার পরের বাকিটা তো পুরো ইতিহাস।
210
লগানঃ এই ছবির হাত ধরেই সারা বিশ্বের কাছে পরিচিত পেয়েছিলেন আমির খান। এই ছবিকেই এখনও পর্যন্ত তার কেরিয়ারের সেরা ছবি হিসেবে ধরা হয়। এখান থেকেই তার কেরিয়ার উর্ধ্বমুখী ছিল।
310
মঙ্গল পান্ডেঃ এই ছবিতে ইতিহাসকে যেন আরও একবার চোখের সামনে তুলে ধরেছিলেন আমির। মঙ্গল পান্ডের লুকে তাক লাগিয়ে দিয়েছিলেন অভিনেতা। অভিনয়ে সকলের নজর কেড়েছিলেন আমির।
410
দিল চাহতা হ্যায়ঃ এই ছবিতে এক নতুন আমিরকে দেখেছিল দর্শক। সইফ আলি খান, অক্ষয় খান্নাকে সঙ্গে নিয়ে নতুন ছবির জগতে পা দিয়েছিলেন আমির।
510
রং দে বসন্তিঃ বক্স অফিসে রেকর্ড ভেঙে দিয়েছিল এই ছবি। ব্লকবাস্টার ছবি বলতে যা বোঝায় এই ছবিও হল তাই। ছবিতে আমিরের অভিনয় সকলের মন জয় করে নিয়েছিল।
610
ফনাহঃ এই ছবিতেই নজর কেড়েছিলেন আমির। একজন সন্ত্রাসবাদীর ভূমিকায় দেখা গিয়েছিল আমিরকে। এই প্রথম কাজলের বিপরীতে অভিনয় করে নজর কেড়ে নিয়েছিলেন তিনি। শুধু তাই নয়, তাদের রোম্যান্সও নজর কেড়েছিল দর্শকদের।
710
থ্রি ইডিয়টসঃ এটাও সেই ছবি যেটা সুপারহিটের তকমা পেয়েছিল। দেশ থেকে বিদেশ সর্বত্রই সাড়া ফেলেছিল এই তিন বন্ধুর গল্প। শিক্ষণীয় এই সিনেমাটি এখনও এই সিনেমাপ্রেমীদের মনে গেঁথে রয়েছে।
810
পি কেঃ এই ছবির গল্প সকলেরই জানা। ভিন গ্রহের এক প্রাণী। সেই চরিত্রেও সাবলীস আমির খান। বক্স অফিসে লক্ষীলাভ হয়েছিল এই ছবির দ্বারা। ছবিতে বলি অভিনেত্রী অনুষ্কা শর্মার সঙ্গে স্ক্রিন শেয়ার করেছিলেন অভিনেতা।
910
দঙ্গলঃ খুব সামান্য একটি বিষয়কে অসাধারণ ভাবে দর্শকদের সামনে ফুটিয়ে তুলেছিলেন আমির। কুস্তি-কে কেন্দ্র করেই এই ছবি। এই ছবিতেও নিজেকে নতুন ভাবে মেলে ধরেছিলেন আমির। বক্স অফিসেও হিটের তকমা পেয়েছিল আমির অভিনীত এই ছবি।
1010
লাল সিং চাড্ডাঃ সেরা অস্কার জয়ী 'ফরেস্ট গাম্প'-এর রিমেক তৈরি করছেন আমির খান। আর তারই নাম দিয়েছেন 'লাল সিং চাড্ডা'। ছবিটির প্রযোজনা করছেন আমির নিজেই। একদিকে প্রযোজনা তার পাশাপাশি অভিনয় দুটোকেই বেশ দক্ষতার সঙ্গে চালিয়ে যাচ্ছেন তিনি। এই ছবিতে লাল সিং চাড্ডার বেশে আমির খানের লুক দেখে রীতিমতো হৈচৈ পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। মুহূর্তের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই লুক। মাথায় পাগড়ি, গালভর্তি দাড়ি- যেন একদমই চেনাই যাচ্ছে না আমিরকে। ২০২০ সালেই বড়দিনের সময় মুক্তি পাবে ছবিটি। যদিও এখনও পর্যন্ত ছবির দিন ঘোষনা হয়নি।
Share this Photo Gallery
click me!
Recommended Photos