ধর্ষিতার পরিচয় ফাঁস করেই বিপাকে সদ্য মাতৃহারা অক্ষয়, আইনি গেরোয় জড়ালেন সলমন-অজয়-ফারহানরা

সালটা ২০১৯। হায়দ্রাবাদের গণধর্ষণের ঘটনায় গর্জে উঠেছিল গোটা দেশ। চার ব্যক্তির নৃশংস গণধর্ষণ করে পুড়িয়ে মেরে ফেলার ঘটনার ভয়াবহতায় নড়ে গিয়েছিল বিশ্ববাসী। সেই সময় নেটিজেন সহ তারকারা তীব্র নিন্দা করেছিল গোটা ঘটনার। পাশাপাশি বিবৃতি দিতে গিয়ে অনেকেই প্রকাশ করে ফেলেছিলেন ধর্ষিতার নাম। এবার তার প্রতিবাদ জানিয়েই দিল্লির এক আইনজীবী মামলা দায়ের করেছেন। সেই ঘটনার জেরেই আইনি গেরোয় জড়ালেন সদ্য মাতৃহারা অক্ষয় কুমার, সলমন খান, অজয় দেবগণ, রাকুল প্রীত সিং, অনুপম খের সহ তামিল ও হিন্দি ছবির ৩৮ জন তারকা।

Riya Das | Published : Sep 8, 2021 5:41 AM IST

19
ধর্ষিতার পরিচয় ফাঁস করেই বিপাকে সদ্য মাতৃহারা অক্ষয়, আইনি গেরোয় জড়ালেন সলমন-অজয়-ফারহানরা

২০১৯ সালে হায়দ্রাবাদে চার ব্যক্তির নৃশংস গণধর্ষণ করে পুড়িয়ে মেরে ফেলার ঘটনার ভয়াবহতায় নড়ে গিয়েছিল বিশ্ববাসী। সেই সময় নেটিজেন সহ তারকারা তীব্র নিন্দা করেছিল গোটা ঘটনার। 

29

পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় ঘটনার বিবৃতি দিতে গিয়ে অনেকেই প্রকাশ করে ফেলেছিলেন ধর্ষিতার নাম। এবার তার প্রতিবাদ জানিয়েই দিল্লির এক আইনজীবী মামলা দায়ের করেছেন। 

39


২০১৯ সালে সেই গণধর্ষণের ঘটনার জেরেই আইনি গেরোয় জড়ালেন সদ্য মাতৃহারা অক্ষয় কুমার, সলমন খান, অজয় দেবগণ, রাকুল প্রীত সিং, অনুপম খের সহ তামিল ও হিন্দি ছবির ৩৮ জন তারকা।
 

49

আইনের মতে, গণমাধ্যম  বা নেটমাধ্যমে ধর্ষিতার নাম ফাঁস করা অনৈতিক। সূত্র বলছে অনিচ্ছাকৃত ভাবে সেই ভুলটা করে ফেলেছেন সদ্য মাতৃহারা অক্ষয় কুমার, সলমন খান, অজয় দেবগণ, রাকুল প্রীত সিং, মহারাজা রবি তেজা, ফারহান আখতার , অনুপম খের সহ তামিল ও হিন্দি ছবির ৩৮ জন তারকা।

59

২০১৯ সালের গণধর্ষণের ঘটনায় টুইটে বিচার চেয়ে তার ধর্ষিতার নাম প্রকাশ্যে এনেছিলেন। ঘটনার ২ বছর পর দিল্লির এক আইনজীবী ভারতীয় দন্ডবিধির ২২৮-এ ধারা অনুযায়ী সবজি মান্ডি থানায় অভিযোগ দায়ের করেছেন।
 

69


থানায় অভিযোগ করার পাশাপাশি তিস হাজারি আদালতেও তিনি অভিযোগ দায়ের করেছেন। আইনজীবী বলেছেন, তারকারা দেশের দায়িত্বশীল নাগরিকের মতো আচরণ করেনি।
 

79

আইনজীবী আরও জানিয়েছেন, অভিনেতারা ধর্ষিতার নাম প্রকাশ না করার পরিবর্তে নিজেরাই নেটমাধ্যমে সমস্তটা ফাঁস করে দিয়েছেন তাই বাধ্য হয়েছেন মামলা দায়ের করতে।
 

89

ইতিমধ্যেই গতকাল আচমকাই গুরুতর অসুস্থ হয়ে পড়েছিলেন অক্ষয় কুমারের মা অরুণা ভাটিয়া। মায়ের অসুস্থতার খবর পেয়েই তড়িঘড়ি লন্ডনের শুটিং বন্ধ করে সোমবার সকালেই মুম্বইতে ফিরেছিলেন অক্ষয় কুমার।

99

 কিন্তু শেষমেষ আর শেষরক্ষা হল না। বুধবার সকালে প্রয়াত হয়েছেন অক্ষয় কুমারের মা অরুণা ভাটিয়া। তার উপর মাতৃহারা অক্ষয়ের আইনি জটের খবরে উদ্বেগ বাড়ছে ভক্তদের।

Share this Photo Gallery
click me!
Recommended Photos