'আপনি কবে মা হচ্ছেন', ফ্যামিলি প্ল্যানিং নিয়ে প্রশ্ন করতেই কড়া জবাব অনুষ্কার

ভারতীয় নারীদের জীবনে ইচ্ছা-আকাঙ্খা বলতে ঠিক কী কী থাকা উচিত। এই তালিকা যুগ যুগ ধরে বানিয়ে এসেছে সমাজের একদল মানুষ। সময়ের সঙ্গে সঙ্গে এগিয়ে গিয়েছে মানসিকতাও। তবে অধিকাংশ মানুষের মানসিকতা একই রকম রয়ে গিয়েছে। যেমন মহিলাদের বিষয় বাঁধাধরা কিছু নিয়ম-কানুন তৈরি করে রেখেছেন এনারা। তারা কী পরবেন, কি খাবেন এবং কীভাবে জীবনযাপন করবেন। তেমনই তাকে মেনে চলতে হবে। যদিও এই গণ্ডি পেড়িয়ে এগিয়ে গিয়েছেন অসংখ্য মহিলাই। তবুও তাদের হয় নানা সমালোচনা এবং কুমন্তব্য। এই সামলোচনার কড়া জবাব দিলেন অনুষ্কা শর্মা। 

Adrika Das | Published : Aug 4, 2020 4:52 PM IST / Updated: Aug 04 2020, 10:28 PM IST

18
'আপনি কবে মা হচ্ছেন', ফ্যামিলি প্ল্যানিং নিয়ে প্রশ্ন করতেই কড়া জবাব অনুষ্কার

২০১৭ সালে ভারতীয় ক্রিকেট দলের ক্যাপ্টেন বিরাট কোহলির সঙ্গে বিয়ে সেরেছেন অনুষ্কা শর্মা। ইতালির তস্কানিতে চুপিসারে বিয়ে সেরে তাক লাগিয়েছিলেন সেলেব জুটি।

28

তিন বছর হতে চলল তাঁদের বিয়ের। এখনও কোনও ফ্যামিলি প্ল্যানিং নেই কেন বিরুষ্কার। এই প্রশ্নে জর্জরিত হয়ে গিয়েছেন তাঁরা। একই প্রশ্ন আসতে শুরু করেছে ২০১৮ সালের শেষের দিক থেকে। 

38

সম্প্রতি বাবা হয়েছেন হার্দিক পান্ডিয়া। তারপর থেকেই বিরাট এবং অনুষ্কার উপর পড়েছে চাপ। "আপনাদের থেকে কবে সুখবর পাচ্ছি" এই প্রশ্নে বিরক্ত হয়ে উঠেছেন তাঁরা। 

48

তবে তাঁদের ঘনিষ্ঠ মহল থেকে এই অবিবেচক প্রশ্নবান ছুটে আসে না। আসে সোশ্যাল মিডিয়া থেকে। তাঁদের নিয়ে কাটাছেঁড়া চলতে থাকে সেই সাইবারদুনিয়াতেই। 

58

সম্প্রতি ইনস্টাগ্রামে আস্ক মি এনিথিং প্রশ্ন উত্তর রাউন্ড শুরু করেছিলেন অনুষ্কা। সেখানেই নানা রকমের প্রশ্ন আসতে থাকে অভিনেত্রী, তাঁর কেরিয়ার এবং বিরাটকে নিয়ে। 

68

নানা ধরণের প্রশ্ন ছিল সেখানে। অনুষ্কার পছন্দের খাবার। নেগেটিভিটি থেকে দূরে থাকা, বিরাটের কোন বিষয় বিরক্তি আসে, লকডাউনে কীভাবে সময় কাটাচ্ছেন তাঁরা। 

78

এই প্রশ্নগুলির মধ্যেই ছিল ফ্যামিলি প্ল্যানিংয়ের একটি প্রশ্ন। একজন নেটিজেন প্রশ্ন করেন, "আপনার আশপাশে যারা থাকেন তারা কেউ আপানাকে মা হওয়া নিয়ে প্রশ্ন করে?"

88

এর উত্তরে কড়া জবাব দিয়ে অনুষ্কা লেখেন, "না! কেবলমাত্র সোশ্যাল মিডিয়াতেই আমায় এই প্রশ্ন করা হয়।" অনুষ্কার এই জবাবে বেশ প্রশংসিত হয়েছেন তিনি।   

Share this Photo Gallery
click me!
Recommended Photos