আমেরিকা যাচ্ছেন না সঞ্জয়, ক্যান্সারের চিকিৎসা চলবে মুম্বইতেই, প্রার্থনার আবেদন সঞ্জয়ের

 বলিউডের দুঃসময় যেন আর কাটছে না।  মারণ ভাইরাস ক্যান্সারে আক্রান্ত হয়েছেন বলি অভিনেতা সঞ্জয় দত্ত। স্টেজ ফোর-এ রয়েছে ফুসফুসের ক্যান্সার। সূত্রের খবর থেকে জানা গিয়েছিল, লাং ক্যান্সারে চিকিৎসার জন্য আমেরিকায় স্লোয়ান কেটেরিং ক্যান্সার হাসপাতালে  যাওয়ার কথা ছিল সঞ্জয় দত্তের। কারণ তার মা নার্গিসেরও সেইখানেই চিকিৎসা হয়েছিল। সঞ্জয় দত্তের মা নার্গিস প্যানক্রিয়াটিক ক্যান্সারে আক্রান্ত ছিলেন। কিন্তু ইচ্ছে থাকলেও সেই ইচ্ছে পূরণ হল না সঞ্জয়ের। ক্যান্সারের চিকিৎসার জন্য আপাতত আমেরিকা যাচ্ছেন না অভিনেতা, মুম্বইয়ে চলবে তার মারণ রোগের চিকিৎসা। চতুর্থ স্টেজে এসেও কেন বিদেশ ছেড়ে মুম্বইয়ে  চিকিৎসা করাবেন, তা নিয়েই উঠছে একাধিক প্রশ্ন।

Riya Das | Published : Aug 20, 2020 5:05 AM IST / Updated: Aug 20 2020, 10:37 AM IST

110
আমেরিকা যাচ্ছেন না সঞ্জয়, ক্যান্সারের চিকিৎসা চলবে মুম্বইতেই, প্রার্থনার আবেদন সঞ্জয়ের

৬১ বছর বয়সী বলি অভিনেতা সঞ্জয় দত্ত স্টেজ ফোর ফুসফুসের ক্যান্সারে আক্রান্ত। তার অসুস্থতার খবরে সকলেই চিন্তিত। সকল ভক্তরাই তার দ্রুত সুস্থতার কামনা করেছেন। 
  

210

 লাং ক্যান্সারে চিকিৎসার জন্য আমেরিকায় স্লোয়ান কেটেরিং ক্যান্সার হাসপাতালে  যাওয়ার কথা ছিল সঞ্জয় দত্তের। কারণ তার মা নার্গিসেরও সেইখানেই চিকিৎসা হয়েছিল। সঞ্জয় দত্তের মা নার্গিস প্যানক্রিয়াটিক ক্যান্সারে আক্রান্ত ছিলেন। কিন্তু আপাতত আমেরিকায় যাচ্ছেন না সঞ্জু।

310

হাসপাতাল সূত্রে সঞ্জয় দত্তের স্বাস্থ্য সম্পর্কিত আপডেট থেকে জানা গেছে, সঞ্জয় আমেরিকার চিকিৎসকদের সঙ্গে কথা বলেছেন। কিন্তু তিনি নিজেই এখন বিদেশ যাওয়ার সিদ্ধান্ত স্থগিত রেখেছেন।

410

সূত্র থেকে আরও জানা গেছে, মু্ম্বইয়ের চিকিৎসকরা তাকে যে ট্রিটমেন্টের কথা বলেছেন আমেরিকার চিকিৎসকরাও তেমনটাই বলেছেন। সেই কারণেই তিনি মুম্বইতেই এই মারণ রোগের চিকিৎসা করাবেন।

510

বর্তমানে সঞ্জয় দত্ত কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালেই চিকিৎসা করাবেন বলে জানা গেছে। গত মঙ্গলবারই স্ত্রী মান্যতা ও দুই বোন প্রিয়া ও নম্রতাকে নিয়ে হাসপাতালে গেছিলেন অভিনেতা। এবং হাসপাতালে যাওয়ার সময় তিনি একটা কথায় পাপারাৎজির উদ্দেশ্যে বলে গেছেন, 'আমার জন্য প্রার্থনা করুন।'

610

গত ৮ আগস্ট শ্বাসকষ্টের সমস্যা নিয়েই লীলাবতী হাসপাতালে ভর্তি করা হয়েছিল অভিনেতাকে। শ্বাসকষ্ট শুরু হতেই করোনার ভয় পেয়েছিলেন সঞ্জয়। বাড়িতেই অক্সিমিটারে অক্সিজেন লেভেল পরীক্ষা করে তিনি দেখেন তার শরীরে অক্সিজেন কমে গিয়েছে। তা দেখেই করোনা নিয়ে রীতিমতো ভয় পেয়ে যান। তখনই তড়িঘড়ি করে হাসপাতালে ভর্তি করা হয়েছিল অভিনেতাকে।

710

২ দিন ধরে লীলাবতী হাসপাতালে ভর্তিও ছিলেন অভিনেতা। কোভিড টেস্টের রিপোর্টও নেগেটিভ এসেছিল অভিনেতার। গত ১০ আগস্ট হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন বলি অভিনেতা সঞ্জয় দত্ত। 
 

810

হাসপাতালে অভিনেতার ফুসফুসের যাবতীয় পরীক্ষা করা হয়। আর তখনই দেখা যায় সঞ্জুর ফুসফুসে বাতাস ঢুকছে না।পরে সিটি স্ক্যানে ধরা পড়ে ফুসফুসে প্রচুর জল জমেছে সঞ্জয়ের। এবং তখনই সঞ্জয়কে জানানো হয় এটা ব্যাকটেরিয়াল সংক্রমণের জন্য হতে পারে বা টিবি কিংবা ক্যান্সারও হতে পারে।

910

 তারপরই সঞ্জয়ের ফুসফুস থেকে প্রায় দেড় লিটার জল বের করা হয়। এবং সেই ফ্লুইড পরীক্ষা করার পরই ধরা পড়ে তার ওই রসে ক্যান্সারের সেল রয়েছে। এবং পুরো বিষয়টাতে নিশ্চিত হওয়ার পরই জানানো হয় সঞ্জয়কে।

1010


তারপরই হাসপাতাল সূত্রে জানা গেছে চতুর্থ পর্যায়ের ক্যান্সারের আক্রান্ত বলিউডের মুন্নাভাই। তবে বিশেষজ্ঞদের মতে, চতুর্থ পর্যায়ের ফুসফুসের ক্যানসারের ক্ষেত্রে  রোগীর বাঁচার সম্ভাবনা খুবই কম থাকে। গত পাঁচ বছরের রিপোর্টে দেখা গেছে, মাত্র ১০ শতাংশ রোগী এই পর্যায়ের ক্যান্সারকে হার মানাতে পেরেছেন। 

Share this Photo Gallery
click me!
Recommended Photos