নেপোটিজমের তকমা নয়, এই তারকারা বহিরাগত হয়েই দাপিয়ে বেড়াচ্ছেন বলিউডে

সুশান্তের মৃত্যুর পর থেকেই সোশ্যাল মিডিয়াতে নেপোটিজম নিয়ে ঝড় উঠেছে বিতর্কের। একের পর এক তারকারাও মুখ খুলেছেন বহিরাগতদের বলিউডে প্রবেশ করা নিয়ে। কীভাবে নেপোটিজমের দাপটে হারিয়ে যায় প্রতিভারা তারও উদাহরণ উঠে এসেছে নেট-পাড়ায়। তবে এমন বেশ কিছু সাটেরাও রয়েছেন যাঁদের বলিউডে কোনও নারীর টান না থাকলেও আজ তাঁরা বলিউডের পরিচিতি। 

Jayita Chandra | Published : Jul 3, 2020 9:54 AM IST / Updated: Jul 03 2020, 03:30 PM IST

111
নেপোটিজমের তকমা নয়, এই তারকারা বহিরাগত হয়েই দাপিয়ে বেড়াচ্ছেন বলিউডে

শাহরুখ খান— বাবার নাম ছিল মীর তাজ মহম্মদ খান। পেশওয়ার থেকে তিনি স্বাধীনতা সংগ্রামে যোগ দিয়েছিলেন। ১৯৪৮ সালে পাকাপাকি ভাবে ভারতে চলে আসা। মা ছিলেন হায়দরাবাদের বাসিন্দা। দুজনেরই বিনোদন জগতের সঙ্গে যুক্ত ছিলেন না। 

211

আয়ুষ্মান খুরানা— বাবা, পি খুরানা ছিলেন জ্যোতিষ-শাস্ত্রবিদ। এই বিষযে তাঁর লেখা বেশ কিছু বইও রয়েছে। মা, অনিতা ছিলেন গৃহবধূ। 

311

প্রীতি জিন্টা— ভারতীয় সেনায় ছিলেন প্রীতির বাবা দুর্গানন্দ জিন্টা। প্রীতি মাত্র ১৩ বছর বয়সে বাবাকে হারায়। মা নীলপ্রভা একাই বড় করে তোলেন মেয়ে প্রীতিকে। 

411

অক্ষয় কুমারঃ অক্কির বাবা সামরিক বাহিনীতে ছিলেন। তাঁর মায়ের নাম আরুনা ভাটিয়া। অক্কির চোখে ছিল সাধারণ জীবন যাপনের স্বপ্নই, অনবদ্য স্টান্টই ভাগ্য খোলে অক্কির। 

511

কঙ্গনা রানাওয়াতঃ হিমাচলের মেয়ে কঙ্গনা, মা আশা রানাওয়াত একজন স্কুল শিক্ষিকা এবং তার বাবা অমরদ্বীপ রানাওয়াত একজন ব্যবসায়ী।

611

প্রিয়ঙ্কা চোপড়া— অশোক চোপড়া ও তাঁর স্ত্রী মধু চোপড়া, দু’জনেই চিকিৎসক হিসেবে ভারতীয় সেনার সঙ্গে যুক্ত ছিলেন। তাঁদের মেয়ে বর্তমানে হলি-বলির হার্টথ্রোব।

711

তাপসী পান্নু— মধ্যবিত্ত পরিবার থেকে আসা এই অভিনেত্রীর বাবা দিলমোহন সিংহ পান্নু পেশায় একজন ব্যবসায়ী। মা, নির্মলজিৎ পান্নু গৃহবধূ। 

811

দীপিকা পাডুকোন— বাবা প্রকাশ পাডুকোন, তিনি ছিলেন বিশ্বের অন্যতম ব্যাডমিন্টন চ্যাম্পিয়ন। মা, উজ্জ্বলা পাডুকোন, তিনি সংসার ও মেয়েদের প্রতিই নজর দিয়েছিলেন। 

911

কার্তিক আরিয়ান— নতুন প্রজন্মের কাছে এই স্টার এখন এক কথায় হিট। তাঁর মা-বাবা দু’দনেই চিকিৎসক। বাবা মনীশ তেওয়ারি শিশুরোগ বিশেষজ্ঞ। মা, মালা তেওয়ারি স্ত্রীরোগ বিশেষজ্ঞ।

1011

দিশা পটানি— বাবার নাম জগদীশ সিংহ পটানি। উত্তর প্রদেশ পুলিশর ডিএসপি তিনি। দিশার মা ছিলেন গৃহবধূ।

1111

ঐশ্বর্য রাই বচ্চন— বলিউডের বচ্চন পরিবারের পুত্রবধূ হলেও, তাঁর নিজের মা-বাবা এই জগৎ থেকে একেবারেই দূরে। বাবা কৃষ্ণরাজ রাই ভারতীয় সেনার বায়োলজিস্ট। মা বৃন্দা রাই ছিলেন গৃহবধূ।

Share this Photo Gallery
click me!
Recommended Photos