ক্ষোভের শিকার চিত্রনাট্য , মুক্তির আগেই বিতর্কে জড়ানো ছবির পাঁচকাহন

ছবি মুক্তির আগেই বিতর্ক। কখনও সামনে উঠে আসেছে চিত্রনাট্য কখনও আবার সমস্যা তৈরি করেছে ছবির উপস্থাপনা। সেন্সর বোর্ডের খপ্পর থেকে মুক্তি মিললেও নিস্তার মেলেনি দর্শকদের রোশের হাত থেকে। তাই একের পর এক মিম থেকে শুরু করে বিতর্ক, এমন কী জমায়েত, প্রতিবাদ পর্যন্ত গড়িয়ে ছিল বলিউডের এক একটি ছবি ঘিরে বিতর্ক। ফিরে দেখা তেমনই পাঁচ বিতর্কিত ছবি... 

Jayita Chandra | Published : May 7, 2020 8:58 AM IST / Updated: May 07 2020, 02:34 PM IST

19
ক্ষোভের শিকার চিত্রনাট্য , মুক্তির আগেই বিতর্কে জড়ানো ছবির পাঁচকাহন

পদ্মাবতঃ ছবির প্রথমে নাম ছিল পদ্মাবতী। কিন্তু সেই নাম বদলে পরবর্তীতে সেন্সর বোর্ডের চাপে করা হয় পদ্মাবত। এখানেই দেখানো হয়েছিল একটি দৃশ্যে রণবীরের সঙ্গে দীপিকার সঙ্গমের দৃশ্যে। 

29

এই দৃশ্যে সন্মানহানি হয়েছে পদ্মাবতীর। এমনটাই দাবী তুলে বিতর্কের ঝড় ওঠে সর্বত্র। পরবর্তীতে ওই অংশ ছবি থেকে বাদ রাখতে বাধ্য হন পরিচালক সঞ্জয়লীলা বনশালি। 

39

কবীর সিংঃ কবীর সিং এমনই এক চরিত্র যা নিয়ে তোলপাড় হয়েছিল বিভিন্ন রাজ্য। একটি দৃশ্যে দেখানো হয় কবীর সিং মদ্যপ অবস্থায় অপারেশন করছেন, প্রতিবাদে সরব হয়েছিলেন ডাক্তারেরা। 

49

ঠিক একইভাবে বিতর্কের সঞ্চার করেছিল প্রীতির গালে কবীরের চড়। মেয়েদের সন্মান নিয়ে প্রশ্ন তুলে ঝড় ওঠে নেট দুনিয়ায়। 

59

উড়তা পঞ্জাবঃ এই ছবিতে শাহিদ কাপুরের চরিত্রকে দেখা হয় একজন নেশাগ্রস্থের লুকে। নেশার দ্রব পাচার থেকে শুরু করে তা ছড়িয়ে দেওয়া সবটাই এই চরিত্রকে করতে দেখা যায়। 

69

কোথাও গিয়ে যেন এই নিয়ে প্রশ্ন থেকে যায় পঞ্জাবের বাসিন্দাদের মনে। কেন ছবির নাম পঞ্জাব রাখা হয়েছে, এসে পঞ্জাবের সন্মান হানি হয়েছে বলে ওঠে বিতর্কের ঝড়। 

79

উড়িঃ উড়ি ছবির শেষ অংশে দেখানো হয়েছিল ভিকি কৌশল একজনকে  বলছেন আজ দাওয়াতে অনেককেই পাঠাচ্ছি, এই অংশ বিতর্ক ছড়ানোর পর তা ট্রেলার থেকে বাদ দিয়ে দেওয়া হয়। 

89

পি.কেঃ পিকে ছবিতে দেখানো হয়েছিল, বাথরুমে মহাদেবকে বন্ধ করে তাঁকে তারা করা হয়, এতে অনেকেই প্রশ্ন তুলে বলেছিলেন যে মহাদেবকে অসন্মান করা হয়েছে। 

99

থাপ্পরঃ এক চড়ের জন্য সম্পর্ক ভাঙতে পারে... থাপ্পর ছবির ট্রেলার দেখার পর এমনটাই প্রশ্নে ভরে উঠেছিল নেট দুনিয়া।   

Share this Photo Gallery
click me!
Recommended Photos