সঙ্গমের নেশা নাকি পরকীয়া, ডিভোর্স দিতে গিয়ে প্রায় 'ভিখারি' হয়েছিলেন এই নায়করা

একাধিক সম্পর্ক, বিবাহ বিচ্ছেদ এ যেন মুহূর্মুহূ ঘটেই চলেছে।  আর নিজের স্ত্রীকে ডিভোর্স দিয়ে অন্যের গার্লফ্রেন্ডের সঙ্গে সময় কাটানো এটা বলি ইন্ডাস্ট্রির পুরোনো ট্রেন্ড। কিন্তু বিবাহ বিচ্ছেদ তো হল। তার পরের ফেজটা কিন্তু ভীষণ কঠিন। কারণ বিবাহ বিচ্ছেদের খরচটা আকাশছোঁয়া। যা মেটাতে গিয়ে মাথায় হাত পড়েছে অভিনেতাদের। শুধু মাথায় হাত বললে ভুল হবে  এককথায় সারাজীবনের পরিশ্রমের মূল্য নিমেষে শেষ। ভিখারি হওয়ার পথে বসেছে অনেক অভিনেতারা। জেনে নিন সেই বিবাহ বিচ্ছেদের  তালিকায় কারা রয়েছেন, যাদের ক্ষতিপূরণ শুনলে চোখ কপালে উঠবে।

Riya Das | Published : Aug 10, 2022 3:55 AM IST

110
 সঙ্গমের নেশা নাকি পরকীয়া, ডিভোর্স দিতে গিয়ে প্রায় 'ভিখারি' হয়েছিলেন এই নায়করা

বলি অভিনেত্রী মালাইকা আরোরা এবং বলি অভিনেতা আরবাজ খান দীর্ঘদিনের সম্পর্কে আবদ্ধ ছিলেন। শুধু তাই নয়,  দুজনের একটি পুত্রসন্তান রয়েছে। বর্তমানে তাদের একটি পুত্রসন্তান রয়েছে। কিন্তু ডিভোর্সের সময় ১০-১৫ কোটি টাকা নিয়েছেন আরবাজের থেকে।মালাইকা আরোরা খান বর্তমানে ডেট করছেন অর্জুন কাপুরের সঙ্গে।  

210

 বলিউড হার্টথ্রব হৃতিক রোশন ও সুজানের সম্পর্কটা আর পাঁচটা সম্পর্কের মতোন না। ১৪ বছরের বিবাহিত জীবনে বিচ্ছেদ হয়েছে পাঁচ বছর আগে। যদি বিচ্ছেদের সংজ্ঞা রাতারাতি বদলে দিয়েছেন দুজনেই।  একাধিকবার স্বপরিবারে ছুটি কাটাতেও দেখা গিয়েছে বলিউডের এই লাভ বার্ডসকে। যদিও ডিভোর্সের পর তারা ভাল বন্ধু হিসেবেই সকলের কাছে পরিচিত। তবে ডিভোর্সের ক্ষতিপূরণটা শুনলে আঁতকে উঠবেন আপনিও। ৩৮০ কোটি টাকা খোরপোষ বাবদ সুজানকে দিয়েছেন হৃত্বিক। 

310


আমির খান ও কিরণ রাও। বলিউডের অন্যতম পারফেক্ট জুটির মধ্যে সর্বদাই শিরোনামে থাকতেন এই জুটি। 'লাগান' ছবির সেটেই প্রথম আলাপ আমির খান ও কিরণ রাও-এর। সেখান থেকেই প্রেম এবং লিভ-ইন। ২০০৫ সালের ২৮ ডিসেম্বর বিবাহ বন্ধনে বাঁধা পড়েছিলেন আমির ও কিরণ। কিন্তু শেষমেষ টিকল না দীর্ঘ ১৫ বছরের দাম্পত্য। দ্বিতীয় বিয়ে ভাঙার সিদ্ধান্ত নিলেন আমির খান ও স্ত্রী কিরণ রাও।  সকলকে অবাক করে দিয়ে যৌথ উদ্যোগে এক বিজ্ঞপ্তিতে সাফ জানিয়ে দিয়েছিলেন বিবাহবিচ্ছেদের কথা। এর আগেও প্রথম স্ত্রী রিনা দত্তর সঙ্গে ১৬ বছরের সংসার ছেড়ে বেরিয়ে যান আমির।

410


সইফ আলি খান এবং অমৃতা সিং-এর বিবাহ বিচ্ছেদের কথা সকলেরই জানা।   অমৃতাকে ডিভোর্সের জন্য ৫ কোটি টাকা দেওয়ার কথা ছিল সেফ আলি খানের। কিন্তু সইফ নিজে জানিয়েছেন, অমৃতাকে তার অর্ধেক দেওয়া হয়েছে। কিন্তু ছেলে ইব্রাহিমকে দেখার জন্য প্রতি মাসে অমৃতাকে টাকা দেন সইফ।

510

প্রাক্তন স্ত্রী অধুনা ভবানীকে ডিভোর্স দিয়ে বর্তমানে শিবানী দান্ডেকরের সঙ্গে প্রেম করছেন ফারহান আখতার।  বিবাহ বিচ্ছেদের  কারণে মুম্বইয়ের ১০,০০০ বর্গ ফুটের বাংলো দিয়ে দিতে হয়েছে ফারহানকে। এখানেই শেষ নয়, দুই মেয়ের দেখাশোনার জন্য মোটা অঙ্কের টাকাও দিয়েছেন তিনি।
 

610


বলিউডের মিস্টার পারফেকশনিস্টকে নিয়ে সর্বদাই সরগরম সোশ্যাল মিডিয়া। ছোট বয়সেই প্রেম থেকে বিবাহ। রিনা দত্তর সঙ্গে গাটছড়া বেঁধেছিলেন আমির খান। তবে টেকে নি রিনা-আমিরের দাম্পত্য। দুই সন্তান থাকা সত্ত্বেও প্রথম স্ত্রীকে ডিভোর্স দিয়েই লিভ-ইনে থাকতে শুরু করেন আমির খান।  বিবাহবিচ্ছেদ  নিয়ে সর্বদাই খবরের শিরোনামে রয়েছেন আমির খান। আমির খানের প্রথম স্ত্রী রীণা দত্তকে ডিভোর্সের ক্ষতিপূরণ বাবদ ৫০ কোটি টাকা দিতে হয়েছিল আমিরকে।

710


বলিউডের মুন্নাভাইয়ের নাম অনেকের সঙ্গেই শোনা গিয়েছিল। রিয়া পিল্লাইয়ের সঙ্গে বিয়ে করে কিছুদিনের মধ্যেই তাদের সম্পর্ক ভেঙে যায়। রিয়াও ছেড়ে দেওয়ার পাত্র নন। খোরপোষ বাবদ  নিজের বিশাল ফ্ল্যাট এবং গাড়ি দিয়েছিলেন সঞ্জয়। এছাড়াও দীর্ঘদিন রিয়ার ব্যয়ভার বহন করেছিলেন সঞ্জয়। বর্তমানে মান্যতার সঙ্গে ঘর বেঁধেছেম অভিনেতা।

810

দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী সামান্থা রুথ প্রভুকে নিয়ে সবসময়েই সরগরম সোশ্যাল মিডিয়া। প্রায় ২ মাস হয়ে গেল নাগা চৈতন্যের সঙ্গে তার বিবাহবিচ্ছেদের। গত ২ অক্টোবরই নাগা চৈতন্যর সঙ্গে ডিভোর্সের ঘোষণা করেছেন সোশ্যাল মিডিয়ায়। যা শুনে সকলেই হতবাক হয়ে গিয়েছিল। তারপর থেকে বারেবারেই খবরের শিরোনামে উঠে এসেছেন সামান্থা প্রভু।

910

চলতি বছরে ডিভার্সের সিদ্ধান্ত নিয়েছিলেন অভিনেত্রী কীর্তি কুলহারি। ২০১৬ সালে গাঁটছড়া বাঁধেন কীর্তি ও সহিল।  বিয়ের ৫ বছরের মধ্যেই স্বামী সহিল সেহগালের সঙ্গে বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছিলেন অভিনেত্রী । 'মিশন মঙ্গল' অভিনেত্রী একটি বিবৃতি জারি করে বলেছিলে, 'যে আমি সবাইকে বলতে চাই যে আমার স্বামী সহিল এবং আমি আলাদা হওয়ার সিদ্ধান্ত নিয়েছি'।

1010


আদিত্য চোপড়া  রানি মুখার্জিকে বিয়ে করার আগে  পায়েলের সঙ্গে বিবাহ-বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। রানি মুখার্জিকে বিয়ে করার জন্যই তাদের ডিভোর্স হয়। খোরপোষ বাবদ  তাকে দিতে হয় ৫০ কোটি টাকা।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos