দেড়শো জনের লাইনে দাঁড়িয়ে অডিশন থেকে ছিটকে যাওয়া, শাহরুখ খানের ফোন বদলে দিল ভিকির অনুভূতি

ভিকি কৌশল। নামটা শুনলে আজ আর কারও বলার সুযোগ নেই, 'কে ভিকি?', 'নিউকামার নাকি', 'কোন ছবিতে অভিনয় করেছে'। এমনই নানা প্রশ্ন ধেয়ে আসত এক সময়। কেউই সেই সময় চিনত না তাঁকে। শ্যামবর্ণ, লম্বা, ছিপছিপে চেহারা। হিরোর মত বিন্দুমাত্র এলিজিবিলিটি ক্রাইটেরিয়া নেই তাঁর মধ্যে। তবুও হার মানার পাত্র সে নয়। অভিনেতা হওয়ার স্বপ্ন তাঁর দু'চোখে, হিরো নয়। কেরিয়ারের পথে যা যা এসেছে, দুহাত দিয়ে সব আগলে রেখে চেষ্টা করে গিয়েছিলেন বিকি। তাই আজ যশ রাজ ফিল্মসের অফিস থেকে ধর্মা প্রযোজনা সংস্থা তাঁকেই প্রথম পছন্দ হিসেবে বেছে নেয়। শাহরুখ খান যেচে ফোন করে প্রশংসা করে বিকির। তবে কেকওয়াক যে একেবারেই ছিল না তাঁর অ্যাক্টিং কেরিয়ার তা তিনি বারে বারে প্রায় প্রত্যেক সাক্ষাৎকারেই বলেছেন। 

Adrika Das | Published : May 16, 2020 6:54 AM IST

112
দেড়শো জনের লাইনে দাঁড়িয়ে অডিশন থেকে ছিটকে যাওয়া, শাহরুখ খানের ফোন বদলে দিল ভিকির অনুভূতি

কফি উইথ করণের সিজন সিক্সে ভিকি কৌশল ডেবিউ করেন করণের কফি কাউচে। সঙ্গে ডেবিউ করেন আয়ুষ্মান খুরানাও। সেখানেই করণ স্বীকার করেন, অনুরাগ কাশ্যপের ছবি বম্বে ভেলভেটে ভিকিকে দেখে খানিক অবাক হয়েছিলেন করণ।

212

কিছুটা হলেও নাক শিঁটকিয়েছিলেন করণ। বম্বে ভেলভেট মুক্তি পাওয়ার মাসখানেক পরই মুক্তি পেল মাসান। ক্রিটিক্যালি অ্যাক্লেমড এই ছবিটি নিয়ে তখন জয়জয়কার চারিদিকে। দেশের বাইরে মাসানের চর্চা শুরু হয়।

312

প্রত্যেক অভিনেতা-অভিনেত্রীদের প্রশংসায় পঞ্চমুখ সিনেপ্রেমীরা। তখনই নাম উঠে এল ভিকি কৌশলের। 

412

করণ কফি উইথ করণের সেই পর্বে জানান, মাসান দেখার পর তিনি কিছুতেই মনে করতে পারছিলেন না মাসানের এই ছেলেটিকে কোথায় দেখেছিলেন।

512

হঠাৎই তাঁর মনে পড়ে, বম্বে ভেলভেটে ভিকি, কে কে মেনন অভিনীত ডিটেক্টিভ বিশ্বাস কুলকার্নি চরিত্রের জুনিয়রের রোলে ছিলেন।

612

এমন বহু ছবিতেই তাঁর দিকে ঘুরেও তাকায়নি দর্শক। করণ জোহারও কোনওদিনই ভাবেননি যে বম্বে ভেলভেটের একজন জুনিয়র আর্টিস্ট একদিন তাঁর কাউচে বসে থাকবে।

712

মাসানের পরই ভিকির কেরিয়ার জীবনের মোড় ঘুরে যায়। একটি সাধারণ চেহারার ছেলে যে কেবল একজন দক্ষ অভিনেতা হওয়ার স্বপ্ন নিয়ে বলিউডে পাড়ি দিয়েছে তা বুঝতে কারও অসুবিধা হল না। 

812

বাবা শ্যাম কৌশল, বলিউডের স্টান্টম্যান এবং অ্যাকশন পরিচালক। বাবার সঙ্গে ফিল্ম সেটে ঘুরতে ঘুরতে কখন যে লাইট ক্যামেরার অ্যাকশনের পৃথিবী তাঁকে এভাবে হাতছানি দিতে শুরু করেছে তা সে নিজেও বোঝেনি।

912

২০১২ সাল থেকে বলিউডে রীতিমত জোর কদমে অভিনয় শুরু করেন ভিকি। তাঁর ডেবিউর কথা অবশ্যই অধিকাংশ মানুষের মনে নেই।

1012

লভ শভ তে চিকেন খুরানা ছবিতে ওমির তরুণ বয়সের চরিত্রে অভিনয় করেছিলেন ভিকি। তবে নিজের এই সাফল্যের জন্য ভিকি সম্পূর্ণভাবে পরিচালক অনুরাগ কাশ্যপের কাছে চিরকৃতজ্ঞ।

1112

অনুরাগ কাশ্যপই একমাত্র যিনি ভিকির প্রতিভাকে বলিউডে সকলের নজর কাড়তে সাহায্য করেছিলেন। কফি উইথ করণে যখন তাঁকে করণ প্রশ্ন করেন যে কোন পরিচালককে তিনি এক কথায় চোখ বন্ধ করে বেছে নেবেন।

1212

তখন তিনি স্পষ্ট জানান, বিগ বাজেট ছবি হয়ত বাকি পরিচালকরা তাঁকে দিয়েছেন এ কথা সত্যি। তবে অনুরাগ কাশ্যপ একমাত্র যিনি ভিকিকে বড়ো পরিচালকের অফিসে পৌঁছতে সাহায্য করেছিলেন।

Share this Photo Gallery
click me!
Recommended Photos